২ অগ্রাহায়ণ ১৪২৫, শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮ , ৮:৪৬ অপরাহ্ণ

rabbhaban

খসরু ছিলেন আড়াইহাজারবাসীর আপজন : শোকবার্তায় তারেক রহমান


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৩১ পিএম, ১১ জুলাই ২০১৮ বুধবার


খসরু ছিলেন আড়াইহাজারবাসীর আপজন : শোকবার্তায় তারেক রহমান

বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক, নারায়ণগঞ্জ জেলা কমিটির সহ সভাপতি, আড়াইহাজার উপজেলা কমিটির সভাপতি ও দেশের বিশিষ্ট ব্যবসায়ী, উদ্যোক্তা, সাবেক উপজেলা চেয়ারম্যান বদরুজ্জামান খসরু বৃহস্পতিবার ১১ জুলাই বিকেলেয় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। বদরুজ্জামান খসরু’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এক শোকবার্তায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “বিশিষ্ট রাজনীতিবিদ ও সফল উদ্যোক্তা মরহুম বদরুজ্জামান খসরু নিজ এলাকা আড়াইহাজার উপজেলায় সর্বসাধারণের নিকট ছিলেন আপনজন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নীতি ও আদর্শে গভীরভাবে আস্থাশীল এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী মরহুম বদরুজ্জামান খসরু মানুষের ন্যায়সঙ্গত দাবি আদায়ে সবসময় ছিলেন অগ্রগামী। নিজ এলাকায় দলকে সুসংগঠিত ও শক্তিশালী করা ছাড়াও তিনি মানুষের কল্যাণের জন্য নানামুখী কাজে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। দানশীলতা ও মহানুভবতা ছিল তার অন্যতম চারিত্রিক গুণ। তিনি ছিলেন অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের একজন মানুষ। নাগরিক অধিকার ও মত প্রকাশের স্বাধীনতার স্বপক্ষে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি’র প্রতিটি সংগ্রামে তিনি সক্রিয় অংশগ্রহণ করেছিলেন।  দেশের এই দূর্দিনে তাঁর মতো একজন অভিজ্ঞ রাজনীতিকের ইহলোক ত্যাগে আমি গভীরভাবে শোকাভিভূত। আমি মরহুম বদরুজ্জামান খসরু’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। দোয়া করি-মহান রাব্বুল আলামীন যেন তাকে বেহেস্ত নসীব করেন।”

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি’র ধর্ম বিষয়ক সম্পাদক ও দেশের বিশিষ্ট ব্যবসায়ী বদরুজ্জামান খসরু’র মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে বলেন, বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী, সৎ, কর্তব্যনিষ্ঠ ও নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ মরহুম বদরুজ্জামান খসরু তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ে যেভাবে নিবেদিত থেকেছেন সেজন্য দেশবাসী তাঁকে চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। রাজনীতির পাশাপাশি তিনি বিভিন্ন উন্নয়নমূলক ও জনহিতকর কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন।

মির্জা আলমগীর বলেন, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর বহুদলীয় গণতন্ত্রের নীতি ও জাতীয়তাবাদী আদর্শে অনুপ্রাণিত হয়ে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে প্রত্যেকটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে তাঁর বলিষ্ঠ অংশগ্রহণ ছিল স্মরণীয়। বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুম বদরুজ্জামান খসরু’র রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান।

আড়াইহাজারের নিজ বাড়িতেই চিরশায়িত হবেন বিএনপি নেতা খসরু

খসরুর ছেলে মাহাবুবুর রহমান সুমন জানান, বিকেলে বদরুজ্জামান খান খসরু হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে দ্রুত স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

তিনি জানান, বুধবার প্রথম জানাযা বাদ এশা ধানমন্ডি সাত নম্বর বায়তুল আমান মসজিদে, দ্বিতীয় জানাযা ১২ জুলাই বৃহস্পতিবার বেলা ১টায় ঢাকা কেন্দ্রীয় বিএনপি অফিস, তৃতীয় জানাযা বাদ আছর আড়াইহাজার উপজেলা স্টেডিয়াম ও ৫ম জানাযা বাদ মাগরিব ইলন্দী গ্রামে অনুষ্ঠিত হবে। জানাযা শেষে ইলন্দী গ্রামে নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হবে।

বদরুজ্জামান খসরু এক সময়ে উপজেলা চেয়ারম্যান ছিলেন। ১৯৮৮ সালে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করে তিনি আলোচনায় চলে আসেন। পরে তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির শিল্প ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক ছিলেন। তার ছোট ভাই আতাউর রহমান খান আঙ্গুর ২০০১ সালে আড়াইহাজারে এমপি নির্বাচিত জন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ