আবেদকেই ‘ভারপ্রাপ্ত সেক্রেটারী’ মেনে নিলেন সাগর!

৫ ভাদ্র ১৪২৫, সোমবার ২০ আগস্ট ২০১৮ , ১২:৪১ অপরাহ্ণ

আবেদকেই ‘ভারপ্রাপ্ত সেক্রেটারী’ মেনে নিলেন সাগর!


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৩ পিএম, ১৬ জুলাই ২০১৮ সোমবার | আপডেট: ০৪:২১ পিএম, ১৮ জুলাই ২০১৮ বুধবার


আবেদকেই ‘ভারপ্রাপ্ত সেক্রেটারী’ মেনে নিলেন সাগর!

বন্দর থানা আওয়ামীলীগের সেক্রেটারীর পদ নিয়ে সহজেই ধোঁয়াশা কাটছে না নেতাকর্মীদের মধ্যে। আবেদ হোসেন নাকি খোরশেদ আলম সাগর, কে সেক্রেটারী তা নিয়ে দ্বিধা-দ্বন্দ্বে পড়েছেন নেতাকর্মীরা। তবে আপাতত দৃষ্টিতে মনে হচ্ছে আবেদ হোসেনকেই ভারপ্রাপ্ত সেক্রেটারী হিসেবেই মেনে নিয়েছেন খোরশেদ আলম সাগর।

দলীয় সূত্রে জানা যায়, গত ১৫ জুলাই বিকেলে বন্দরের ধামগড়ে বন্দর উপজেলা আওয়ামীলীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধন করা হয়। বন্দর আওয়ামীলীগের বৃহৎ শোডাউনের মধ্যে অন্যতম শোডাউন হয় এই অনুষ্ঠানে।

বন্দর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদের সভাপতিত্বে সদস্য সংগ্রহ ও নবায়ণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সস্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, আরজু রহমান ভূইয়া, আব্দুল কাদির ও আদীনাথ বসু, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান ও দপ্তর সম্পাদক এম এ রাসেলসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

স্বভাবতই এই অনুষ্ঠানে সভাপতির পাশাপাশি সেক্রেটারীরও যথেষ্ট গুরুত্ব রয়েছে। কিন্তু কে সেক্রেটারী সেটা নিয়ে সন্দিহান ছিলেন নেতাকর্মীরা। ফলে নেতাকর্মীদের নজর ছিল সেক্রেটারীর দিকে। অত:পর ভারপ্রাপ্ত সেক্রেটারী হিসেবে আবেদ হোসেনের নাম ঘোষণা করা হয়। পাশাপাশি ভারপ্রাপ্ত সেক্রেটারী হিসেবে তিনি বক্তব্যও দেন। ওই সময় মঞ্চে খোরশেদ আলম সাগর উপস্থিত থাকা সত্ত্বেও তার নাম ঘোষণা কিংবা বক্তব্য রাখার জন্যও বলা হয়নি। এছাড়া ভারপ্রাপ্ত সেক্রেটারী হিসেবে আবেদ হোসেনের নাম ঘোষণা করা হলে সাগর কোন প্রতিবাদও করেননি। ফলে নেতাকর্মীদের ধারণা হচ্ছে সাগর ভারপ্রাপ্ত সেক্রেটারী হিসেবে আবেদ হোসেনকেই মেনে নিয়েছেন।

জানা যায়,  প্রায় ৫ বছর পূর্বে বন্দর থানা আওয়ামীলীগের সেক্রেটারি পদ থেকে অব্যাহতি নিয়ে আর রাজনীতি করবেন না বলে ঘোষণা দিয়েছিলেন খুরশেদ আলম সাগর। মূলত রাজনৈতিক বিরোধকে কেন্দ্র করেই তিনি ওই সময় এমন ঘোষণা দিয়েছিলেন। তারপর থেকে তিনি আওয়ামীলীগের সক্রিয় থেকে রাজনীতি নিষ্ক্রিয় হয়ে যান।

তারপর থেকে বন্দর থানা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন আবেদ হোসেন। সেই থেকে আওয়ামীলীগের বিভিন্ন সভা সমাবেশে আবেদ হোসেনকেই ভারপ্রাপ্ত সেক্রেটারি হিসেবে পরিচয় করিয়ে দেয়া হয়। কিন্তু সম্প্রতি সময়ে আবারো রাজনীতিতে সাগর সক্রিয় হয়ে উঠেন খোরশেদ আলম সাগর। পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানে সেক্রেটারী হিসেবে খোরশেদ আলম সাগরের নাম ঘোষণা করা হয়। ফলে বন্দর থানা আওয়ামীলীগে এখন কে প্রকৃত সেক্রেটারি তা নিয়ে প্রশ্ন ছিল।

তবে ভারপ্রাপ্ত সেক্রেটারী হিসেবে আবেদ হোসেনের নাম ঘোষণা প্রসঙ্গে খোরশেদ আলম সাগর বলেন, বিষয়টি নিয়ে আলাপ-আলোচনা চলছে। জেলা সভাপতি ও সেক্রেটারী পরবর্তী মিটিংয়ে সিদ্ধান্ত নিবেন বলে আশ্বাস দিয়েছেন।  

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ