৬ কার্তিক ১৪২৫, সোমবার ২২ অক্টোবর ২০১৮ , ৮:২৯ পূর্বাহ্ণ

UMo

আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনে সমন্বয় আনার সিদ্ধান্ত


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৪ পিএম, ১৬ জুলাই ২০১৮ সোমবার


আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনে সমন্বয় আনার সিদ্ধান্ত

দীর্ঘদিন ধরেই নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ কয়েকটি ভাগে বিভক্ত হয়ে পরিচালিত হচ্ছে। ফলে জেলা আওয়ামীলীগের আওতাধীন সহযোগী সংগঠনগুলোর সাথে মূল দলের সমন্বয় হচ্ছিল না। তবে এবার কেন্দ্রীয় নেতার নির্দেশে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের মধ্যে সমন্বয় আনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

জানা যায়, আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক তিনি ঢাকা বিভাগের জেলাগুলোর সাংগঠনিক বিভিন্ন বিষয় নিয়ে কাজ করেন। তারই ধারাবাহিকতায় গত ১৫ জুলাই বিকেলে বন্দরের ধামগড়ে বন্দর উপজেলা আওয়ামীলীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে আসেন। 

জেলা আওয়ামীলীগের একজন শীর্ষনেতা সূত্রে জানা যায়, কর্মসূচির উদ্বোধনের আগে বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদের বাড়িতে মধ্যহ্নভোজের আয়োজন করা হয়।

মধ্যহ্নভোজ চলাকালিন সময়ে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক বাদলকে উদ্দেশ্য করে বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের সাংগঠনিক অবস্থাকে শক্তিশালী করার জন্য অঙ্গ-সহযোগী সংগঠনগুলোতে মূল দলের আওতাধীনে এনে কমিটি দেওয়ার জন্য। যারা মূল দলের আনুগত্য করবে তাদেরকেই অঙ্গ সহযোগী সংগঠনে রাখা হবে। আর যারা জেলা আওয়ামীলীগের কমান্ড মানবে না তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

নওফেলের এই নির্দেশের পরিপ্রেক্ষিতে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী ২৯ জুলাই বিকেল ৪ টায় ২নং রেলগেইট কার্যালয়ে জেলা আওয়ামীলীগের মিটিং আহবান করবেন বলে জানান। ওই মিটিংয়ের বিভিন্ন এজেন্ডার মধ্যে অন্যতম একটি এজেন্ডা হবে মূলদলের সাথে সহযোগী সংগঠনের সমন্বয় আনার ব্যবস্থা করা। এসময় সহযোগী সংগঠনগুলোর ব্যাপারে বিভিন্ন রকমের সিদ্ধান্ত নেয়ার হবেপাশাপাশি যে সকল সহযোগী কমিটি নেই সেগুলোরও কমিটি দেয়ার উদ্যোগ নেয়া হবে।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ