৬ কার্তিক ১৪২৫, সোমবার ২২ অক্টোবর ২০১৮ , ৬:২২ পূর্বাহ্ণ

UMo

৫ টি আসনে নৌকার দাবিতে আনুষ্ঠানিক চিঠি যাচ্ছে প্রধানমন্ত্রীর কাছে


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৬ পিএম, ১৬ জুলাই ২০১৮ সোমবার


ছবিগুলো আসনকেন্দ্রীক

ছবিগুলো আসনকেন্দ্রীক

নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নেতাকর্মীদের দাবী হচ্ছে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের ৫ টি আসনে নৌকা প্রতিকের প্রার্থী দেয়া। সংসদ নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই নৌকা প্রতিকের দাবী জোরালো হচ্ছে। নারায়ণগঞ্জে নৌকার প্রয়োজনীয়তাকে দলীয় হাইকমান্ডের কাছে বুঝানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন নেতাকর্মীরা। তারই অংশ হিসেবে এবার নারায়ণগঞ্জের ৫টি আসনেই নৌকার দাবিতে আনুষ্ঠানিক চিঠি যাচ্ছে আওয়ামীলীগের সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

জানা যায়, বিগত কয়েক মেয়াদ ধরে নারায়ণগঞ্জ-৫ আসনে নৌকা প্রতিকের প্রার্থী দেয়া হয় না। ১০ম জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসনটি আওয়ামীলীগের বেদখলে চলে যায়। ফলে আওয়ামীলীগের নেতাকর্মীদের দাবী হচ্ছে, তারা সরকারী দলে থেকেও অন্য দলের কর্মী দ্বারা নির্যাতিত হয়ে আসছে। আর এই সমস্যা সবচেয়ে বেশি হচ্ছে নারায়ণগঞ্জ-৫ আসনে। তাই এবার অন্য কোন দলকে ছাড় দিতে রাজী নয় নারায়ণগঞ্জ আওয়ামীলীগ।

এদিকে গত ১৫ জুলাই রোববার বিকেলে বন্দরের ধামগড়ে বন্দর উপজেলা আওয়ামীলীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তার কাজ হচ্ছে দলীয় সভানেত্রীর কাছে ঢাকা বিভাগের জেলাগুলোর সার্বিক অবস্থা তুলে ধরা।

দলীয় সূত্রে জানা যায়, এদিন সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধনের আগে বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদের বাড়িতে মধ্যহ্নভোজের আয়োজন করা হয়। ওই মধ্যহ্নভোজে মহিবুল হাসান চৌধুরী নওফেলের সাথে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, সিনিয়র সহ সভাপতি ডা. সেলিনা হায়াত আইভী, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আরজু রহমান ভূইয়া, আদীনাথ বসু, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল, বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদ হোসেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, দপ্তর সম্পাদক এম এ রাসেল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রানু খন্দকার ও মহিলা বিষয়ক সম্পাদক মরিয়ম কল্পনা উপস্থিত ছিলেন।

মধ্যহ্নভোজ চলাকালিন সময়ে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের কাছে উপস্থিত নেতৃবৃন্দরা আগামী সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের ৫ টি আসনে নৌকা প্রতিকের জোড় দাবী জানান। তাদের দাবীর প্রেক্ষিতে নওফেল প্রধানমন্ত্রীর কাছে বার্তা পৌছাবেন বলে আশ্বাস প্রদান করেন। পাশাপাশি তিনি জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদলকে বলেন, নৌকা প্রতিকের দাবি করে থানা আওয়ামীলীগ ও জেলা আওয়ামীলীগের রেজুলেশনের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠানোর জন্য। তাদের এ চিঠির সাথে সাথে মহিবুল হাসান চৌধুরী নওফেলও জোড়ালো ভূমিকা রাখবেন বলে জানান। পাশাপাশি দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করার জন্যও নির্দেশন দেন তিনি।

নওফেলের এসব কথার প্রেক্ষিতে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী ২৯ জুলাই বিকেল ৪ টায় শহরের ২নং রেলগেইট কার্যালয়ে জেলা আওয়ামীলীগের মিটিং আহবান করবেন বলে জানান। ওই মিটিংয়ের বিভিন্ন এজেন্ডার মধ্যে অন্যতম একটি এজেন্ডা হবে আগামী সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জে নৌকা প্রতিক নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠানোর বিষয়টি নিশ্চিত করা। এছাড়াও ওই মিটিংয়ে দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করার জন্য বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ