৬ কার্তিক ১৪২৫, সোমবার ২২ অক্টোবর ২০১৮ , ৬:১৮ পূর্বাহ্ণ

UMo

লড়াই চলবে, জনগণকে জাগ্রত হতে হবে : তরিকুল সুজন


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩৮ পিএম, ২২ জুলাই ২০১৮ রবিবার


লড়াই চলবে, জনগণকে জাগ্রত হতে হবে : তরিকুল সুজন

নারায়ণগঞ্জ জেলা গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজন বলেন, বর্তমানে বাংলাদেশ একটি জাহান্নামে পরিণত হয়েছে। দেশের মানুষের কোন স্বাধীনতা নেই। জনগণের সকল অধিকার হরণ করেছে বর্তমান সরকার। দেশের কোন সরকারী প্রতিষ্ঠানই জবাবদিহীতামূলক আচরণ করে না। বর্তমান নির্বাচন কমিশন ধীরে ধীরে দলীয় কমিশনে পরিণত হচ্ছে।

২২ জুলাই রোববার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নারায়ণগঞ্জ জেলা গণসংহতি আন্দোলনের মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজনৈতিক দল নিবন্ধনের আবেদন পুন:নিরীক্ষণ ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে নির্বাচনী ব্যবস্থার আমূল সংস্কারের দাবীতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তরিকুল সুজন বলেন, গণসংহতি আন্দোলন পতিষ্ঠার পর থেকেই প্রতিটি আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পাওয়ার জন্য যোগ্য দাবী রাখে গণসংহতি আন্দোলন। নির্বাচন কমিশনের প্রতিটি শর্ত পূরণ করা সত্ত্বেও গণসংহতি আন্দোলনকে নিবন্ধন দেয়া হয়নি। আমাদেরকে কেন নিবন্ধন দেয়া হবে না তার কোন সুস্পষ্ট কারণও বলা হয়নি। তাই আমাদের দাবী রাজনৈতিক দলগুলোর নিবন্ধনের আবেদন পুন: নিরীক্ষণ করতে হবে।

তিনি আরো বলেন, দেশে বিচারহীনতার সংস্কৃতির কারণেই সারাদেশে হত্যা, খুন ও গুম বেড়েছে। আর এই বিচারহীনতার সংস্কৃতি চলে এসেছে প্রধানমন্ত্রীর কাছ থেকে। এজন্য দেশের জনগণকে জাগ্রত হতে হবে। আমরা আমাদের লড়াই চালিয়ে যাবো।

মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়ক অঞ্জন দাস, মহানগর গণসংহতির আহবায়ক রফিকুল বাপ্পি, সম্পাদক পপি রাণী সরকার, বন্দর থানা যুগ্ম আহবায়ক এমদাদ হোসেন, জেলা গণসংহতির প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদুল আলম আল জাহিদ, জেলা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক ইলিয়াস জামান সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়ক অঞ্জন দাস বলেন, নির্বাচন কমিশনে ৭৪টি নিবন্ধনের জন্য আবেদন করলেও মহাজোটের সাথে সম্পৃক্ত দুটি দলকে নিবন্ধন দেয়া হয়েছে। তাই বর্তমান নির্বাচন কমিশন একটি দলীয় কমিশনে পরিণত হয়েছে। অথচ এই কমিশন চলে জনগণের টাকায়। তারা যদি জনগণের প্রতিষ্ঠান হতো তাহলে বাকী দলগুলোকেও নিবন্ধন দেয়া হতো। কিন্তু তারা জনগণের স্বার্থে কথা না বলে দলের স্বার্থে কথা বলছে।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ