৮ কার্তিক ১৪২৫, বুধবার ২৪ অক্টোবর ২০১৮ , ৭:৪৯ পূর্বাহ্ণ

UMo

‘রাজাকারের বাচ্চা’ গালি দিয়ে অবরুদ্ধ আওয়ামীলীগ নেতা


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৫:৩৫ পিএম, ১ আগস্ট ২০১৮ বুধবার


‘রাজাকারের বাচ্চা’ গালি দিয়ে অবরুদ্ধ আওয়ামীলীগ নেতা

বাসের চাপায় দুইজন শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় আন্দোলন করা সাধারণ শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ গালি দিয়ে তোপের মুখে পড়েন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি গোপীনাথ দাস। বুধবার ১ আগস্ট দুপুরে শহরের চাষাঢ়ায় শিক্ষার্থীদের ওই তোপের মুখে পড়েন তিনি। পরে প্রায় এক ঘণ্টা অবরুদ্ধ থাকার পর গোপীনাথকে ছেড়ে দেওয়া হয়।

জানা গেছে, রাজধানী দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় বুধবার সকাল ১০টা হতেই নারায়ণগঞ্জ সরকারী তোলারাম কলেজ, নারায়ণগঞ্জ কলেজ, কমার্স কলেজ, মডেল কলেজ সহ বেশ কয়েকটি কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা দলে দলে চাষাঢ়া মোড়ে এসে অবস্থান নেয়। শহরের চাষাঢ়া গোল চত্ত্বরে শিক্ষার্থীদের অবস্থানের কারণে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড, ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ ও চাষাঢ়া-আদমজী-শিমরাইল সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। আটকে দেওয়া হয় ঢাকা-নারায়ণগঞ্জ রুটের ট্রেন। এমনকি পুলিশের গাড়িও থামিয়ে দেওয়া হয়। তাদের গাড়ি থেকে নেমে ডিউটি পালন করতে বাধ্য করা হয়।

দুপুর ২টায় আন্দোলন চলাকালে চাষাঢ়া রাইফেলস ক্লাবের সামনে রিকশায় করে আসার সময়ে শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে গালি দেন। বলতে থাকেন রাজাকারের বাচ্চারা তোরা মরে যা। সাথে অকথ্যা ভাষায় গালিগালাজও শুরু করেন। পরে সকল শিক্ষার্থীরা তাকে মারতে উদ্যত হয় এবং তেড়ে গেলে জিয়া হলের পাশের সুগন্ধা ফাস্ট ফুডে আশ্রয় নেয়।

তাকে বের করে আনতে এসময় শিক্ষার্থীরা বিভিন্ন শ্লোগান দেয়। তাকে জুতা চোর, ভুয়া সহ বিভিন্ন শ্লোগান দিয়ে তাদের হাতে তাকে তুলে দিয়ে দাবি করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা স্লোগান ধরেন ‘উই ওয়ান্ট জাস্টিস’। পরে শিক্ষার্থীদের আবারো ধমক দিয়ে গোপীনাথ বলেন, আমিই জাস্টিস তোরা আবার কিসের জাস্টিস খুজস।

তার এ কথায় আবারো উত্তেজিত শিক্ষার্থীরা তাকে মারতে গেলে তিনি প্রথমে একটি ফার্মেসী ও পরে ল্যাব এইড হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারে আশ্রয় নেন। পরিস্থিতি বেগতিক দেখে শিক্ষার্থীদের একটি অংশ ও আশপাশের লোকজন ছুটে এসে তাকে রক্ষা করে। পরে গোপী নাথ তার ভুল স্বীকার করে শিক্ষার্থীদের কাছে ক্ষমা প্রার্থনা করে। এরপর শিক্ষার্থীরা শান্ত হয়।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ