শামীম ওসমানের আহবানে আন্দোলন প্রত্যাহার করা অর্ক ফের মাঠে

৫ ভাদ্র ১৪২৫, সোমবার ২০ আগস্ট ২০১৮ , ১২:৩৯ অপরাহ্ণ

শামীম ওসমানের আহবানে আন্দোলন প্রত্যাহার করা অর্ক ফের মাঠে


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৩১ পিএম, ৬ আগস্ট ২০১৮ সোমবার | আপডেট: ০৮:৫১ পিএম, ৭ আগস্ট ২০১৮ মঙ্গলবার


শামীম ওসমানের আহবানে আন্দোলন প্রত্যাহার করা অর্ক ফের মাঠে

রাজধানীর কুর্মিটোলায় বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ৯ দফা দাবিতে গত কয়েকদিন ধরেই আন্দোলন করে আসছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীরা। আর এই আন্দোলন চলাকালিন অবস্থায় গত ৩ আগষ্ট শুক্রবার নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের আহবানে প্রত্যাহার করা শিক্ষার্থীদের একটি অংশকেও ফের মাঠে দেখা গেছে।

জানা যায়, রাজধানীর বিমানবন্দর সড়কে দুই বাসের রেষারেষিতে শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর সারাদেশের মতো গত ৩১ জুলাই মঙ্গলবার প্রথম দফায় নারায়ণগঞ্জে বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা। এদিন শুধু তারা চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে শুধু মানববন্ধন আর বিক্ষোভ মিছিলের মধ্যেই সীমাবদ্ধ ছিলেন। কিন্তু এর পরের দিনই বুধবার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ব্যাপক অংশগ্রহণে চাষাঢ়া অবরোধ করে রাখা হয়। একইভাবে বৃহস্পতিবারও আন্দোলন কর্মসূচি অব্যাহত রাখে।

ফলে সারাদেশের মতো নারায়ণগঞ্জেও অবস্থান কর্মসূচির প্রভাব পড়ে। আর তাই সমস্যা সমাধানের লক্ষ্যে এর পরের দিন ৩ আগষ্ট শুক্রবার নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে ছুটে আসেন। শামীম ওসমান শিক্ষার্থীদেরকে তাদের দাবী মেনে নেয়ার আশ্বাস দেন। শামীম ওসমানের আশ্বাসের প্রেক্ষিতে সম্মিলিত কলেজ ছাত্র-জনতা ঐক্য পরিষদের আহবায়ক পদে থাকা মাহাথির মোহাম্মদ অর্ক সহ তার সাথে শিক্ষার্থীরা আন্দোলন থেকে সড়ে আসেন।

পরবর্তীতে অর্কের এই মতামতকে উপেক্ষা করেই অন্য শিক্ষার্থীরা শনিবারও আন্দোলন অব্যাহত রাখেন যা ৬ আগষ্ট সোমবার পর্যন্ত অব্যাহত রয়েছে। কিন্তু শুক্রবারের পর থেকে অর্কের দেখা না পাওয়া না গেলেও সোমবারের কর্মসূচিতে তার দেখা মিলেছে। তবে সে আগের মতো কর্মসূচির অগ্রভাগে না থেকে একটু আড়ালে ছিলেন।

মাহাথির মোহাম্মদ অর্ক বলেন, ওইদিন সাংসদ শামীম ওসমান হঠাৎ করেই আমাদের সামনে হাজির হন। যার কারণে আমি বিব্রত হয়ে পড়েছিলাম। এছাড়া আমাকে এখন পর্যন্ত মোবাইল ফোনে কয়েকবার মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। ফলে আমাকে এখন খুবই আতঙ্কের মধ্যে দিন পার করতে হচ্ছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ