পুরোদমে নির্বাচনী মাঠে ওসমান ভ্রাতৃদ্বয়

৫ ভাদ্র ১৪২৫, সোমবার ২০ আগস্ট ২০১৮ , ৮:২৬ অপরাহ্ণ

পুরোদমে নির্বাচনী মাঠে ওসমান ভ্রাতৃদ্বয়


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৫৩ পিএম, ৮ আগস্ট ২০১৮ বুধবার | আপডেট: ০৮:২২ পিএম, ১০ আগস্ট ২০১৮ শুক্রবার


পুরোদমে নির্বাচনী মাঠে ওসমান ভ্রাতৃদ্বয়

নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী ওসমান পরিবারে দুই সদস্য উন্নয়নের নানা বুলিতে সরব হয়ে উঠছেন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগে উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে সাধারণ জনগণের জনপ্রিয়তা কুড়াতে শুরু করেছেন। একদিকে ওসমান পরিবারের কর্ণধার এমপি শামীম ওসমান আর অন্যদিকে এমপি সেলিম ওসমান তাদের নিজ নিজ আসনের নানা উন্নয়মূলক কর্মকান্ড সবার সামনে তুলে ধরে আসন্ন জাতীয় নির্বাচনের সকল পথকে সুগম করতে চাইছেন। আর রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী ও বিরোধীরা তাদের কৌশলের কাছে অনেকটা ফিকে পড়ছেন।

সম্প্রতি ওসমান পরিবারের দুই সদস্য তাদের নিজ নিজ আসনের জনসংযোগ করতে শুরু করেছেন। বিভিন্ন সভা অনুষ্ঠানের মধ্য দিয়ে সাধারণ মানুষের সাথে মিশে যাচ্ছেন। সাধারণ মানুষের নানা অভিযোগ ও পরামর্শ গ্রহণ করছেন। এর মধ্যে তাদের নিজ নিজ আসনে উন্নয়নের নানা চিত্র তাদের সামনে তুলে ধরছেন। আবার সেই উন্নয়নের চিত্রের সাথে বিগত দিনের জনপ্রতিনিধিদের তুলনাও করছেন। এতে করে সর্বোচ্চ উন্নয়নকারী হিসেবে নিজেদের জাহির করছেন।

শামীম ওসমান নারায়ণগঞ্জ-৪ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। সারা দেশের মধ্যে আলোচিত এই এমপি বর্তমানে তার আসনের বিভিন্ন পাড়া মহাল্লায় সভা, সমাবেশ, বৈঠক করে সাধারণ মানুষের সাথে আলোচনা করছেন। মানুষের পরামর্শ গ্রহণ করছেন। আর এই আসনে উন্নয়নের নানা চিত্র তুলে ধরছেন। এর মধ্যে ৭ হাজার ১শ কোটি টাকার রেকর্ড পরিমাণ উন্নয়ন কাজ করেছেন বলে তিনি উল্লেখ করে আসছেন। ডিএনডির জলাবদ্ধতা নিরসনে মেগা প্রজেক্ট সহ লিংক রোডের সংস্কার কাজ করেছেন। এছাড়া বিভিন্ন পাড়া মহল্লার অনেক ধরনের অনুদান দিয়ে সহায়তা করছেন।

৭ আগস্ট এক মতবিনিময় সভায় বক্তাবলীর উন্নয়নের বিষয় নিয়ে শামীম ওসমান বলেন, এবার এমপি হয়ে বক্তাবলীতে ফেরি চালু করে দিয়েছি। আগামীতে এমপি হলে বক্তাবলীর বুড়িগঙ্গা নদীতে ব্রীজ করে দেয়া হবে। আগামীতে এমপি হলে আমি বক্তাবলীতে মডেল হিসাবে গড়ে তোলা হবে। বক্তাবলীকে এমন ভাবে সাজাতে চাই যাতে করে ঢাকা থেকে লোকজন এসে বক্তাবলী দেখতে আসেন।

এদিকে নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান তার আসনের বেশ সরব হয়ে উঠেছেন। বিশেষ করে আওয়ামীলীগের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন থেকে জাতীয় পার্টি দলকে বন্ধু হিসেবে উল্লেখ করেছেন। এমনকি বন্ধুদের নিয়ে তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে চান। এমন বক্তব্যের পর থেকে জাতীয় পার্টির এই এমপি বেশ সরব হয়ে উঠেছেন। তার আসনে বিভিন্ন সময় সভা, সমাবেশ করে সর্বদলীয় জোটের মধ্য দিয়ে জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করতে চাইছেন।

এই নেতা সব সময়ে উন্নয়নের ব্যাপারে বেশ তৎপর রয়েছেন। তিনি আসন্ন নির্বাচনের মনোনয়ন ইস্যুকে পাশ কাটিয়ে উন্নয়ন নিয়ে বেশি ব্যস্ত সময় পার করছেন। আর নির্বাচনের আগে যেটুকু সময় আছে তাতেও উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চান বলে উল্লেখ করে আসছেন। তার এমন বক্তব্যের ফলে সাধারণ জনগণের জনপ্রিয়তা কুড়াতে শুরু করেছেন।

সম্প্রতি বিভিন্ন সভা, সমাবেশে নবীগঞ্জের ফেরি সার্ভির চালু, সেন্ট্রাল ঘাটের টোল ফ্রি সহ ৫টি ফ্রি ট্রলার চালু, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়নের নানা ফিরিস্তি জনগণের কাছে তুলে ধরছেন। আর উন্নয়ন নিয়ে নানা পরামর্শ গ্রহণ করছেন। এমনকি তার আসনে বিগত দিনের জনপ্রতিনিধিদের উন্নয়ন নিয়ে তুলনা সহ সিটি করপোরেশনের মেয়র আইভীর উন্নয়ন নিয়েও তুলনা করছেন। আর সেই তুলনায় অংশ কষে তার সময়ে উন্নয়নের সবচেয়ে বেশি জোয়ার বইছে বলে উল্লেখ করছেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ