৭ আশ্বিন ১৪২৫, রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮ , ৫:২৬ পূর্বাহ্ণ

আওয়ামীলীগের দাপটে হারিয়ে গেল নারায়ণগঞ্জ বিএনপি


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:২২ পিএম, ১৭ আগস্ট ২০১৮ শুক্রবার


ছবিগুলো আসন কেন্দ্রীক

ছবিগুলো আসন কেন্দ্রীক

বর্তমানে দুর্দিন চলছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপিতে। দলীয় কোন কর্মসূচিতেই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা কোন ভূমিকা রাখতে রাখছে না। প্রতিবারের মতো এবারও সেই ব্যর্থতারই প্রমাণ দিলেন নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা। নারায়ণগঞ্জ আওয়ামীলীগের দাপটে রাজপথ থেকে হারিয়ে গেছেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি।

জানা যায়, টানা দুই মেয়াদ ধরেই ক্ষমতার বাইরে রয়েছে বিএনপি। দীর্ঘদিন ধরে ক্ষমতার বাইরে থাকায় দলীয় কর্মসূচিতে বিএনপির অংশগ্রহণ কমে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপিও দিন দিন রাজপথ বিমুখ হয়ে যাচ্ছে। আওয়ামীলীগের দাপট ও আইনশৃঙ্খলা বাহিনীর দাপটে দলীয় কর্মসূচিতেও তাদের ভূমিকা থাকে নিরব। এমনকি দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্মবার্ষিকীতেও নারায়ণগঞ্জ বিএনপি রয়েছে কর্মসূচি বিমুখ।

সূত্রে জানা যায়, ১৫ আগষ্ট বুধবার ছিল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭৪তম জন্মবার্ষিকী। ১৯৪৬ সালের এই দিনে বিএনপি দলীয় প্রধান খালেদা জিয়া জন্মগ্রহণ করেছিলেন। একই দিন আবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস। বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে সরকারী দলে থাকা আওয়ামীলীগ প্রতিবারের মতো এবারও সোচ্চার ছিল দলীয় কর্মসূচি নিয়ে। ফলে সোচ্চার ভূমিকা থাকার কারণে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা হামলার ভয়ে কর্মসূচি থেকে বিরত থেকেছেন।

দুই একজন নেতাকর্মীর উদ্যোগে জন্মবার্ষিকী অনুষ্ঠান পালনের খবর পেলেও পুরো জেলাতেই বিএনপির নেতাকর্মীরা ছিলেন নিরব। বিএনপির অঙ্গসংগঠন তো দূরের কথা মূল দলের শীর্ষ নেতারাই ছিলেন আড়ালে আবডালে। সরকারী দলের নেতাকর্মীদের দাপটে হারিয়ে গেছেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা। অথচ বেগম খালেদা জিয়াই দলের কান্ডারী হিসেবে দায়িত্ব পালন করছেন।

এদিকে দীর্ঘ প্রায় সাড়ে ছয় মাস ধরে কারাগারে দিনযাপন করছেন বেগম খালেদা জিয়া। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৫ বছরের কারাদ- হয়। এরপর থেকেই কারাগারে রয়েছেন বেগম জিয়া। বেগম জিয়ার মুক্তির দাবিতেও কর্মসূচি পালনে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা কোন ভূমিকা রাখতে পারেনি।

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীদের নিরর ভূমিকা থাকার কারণে শীর্ষ পদে থাকা নেতাদের দায়িত্ব নিয়ে তৃণমূলে প্রশ্ন দেখা দিয়েছে। তৃণমূলের মতে, তারা আবার কেমন নেতা হয়েছেন, যারা অন্য দলের নেতাকর্মীদের দাপটে কর্মসূচি থেকে বিরত থাকেন। তাদের মতো নেতাদের দিয়ে দলের কি উপকার হবে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ