১ অগ্রাহায়ণ ১৪২৫, শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮ , ৫:৫২ পূর্বাহ্ণ

rabbhaban

বঙ্গবন্ধুকে স্মরণে সোনারগাঁয়ে আওয়ামী লীগ নেতাদের কৃপণতা


সোনারগাঁও করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৫ পিএম, ১৮ আগস্ট ২০১৮ শনিবার


বঙ্গবন্ধুকে স্মরণে সোনারগাঁয়ে আওয়ামী লীগ নেতাদের কৃপণতা

নারায়ণগঞ্জ জেলার গুরুত্বপূর্ণ একটি এলাকা সোনারগাঁ। সোনারগাঁ উপজেলা নিয়েই নারায়ণগঞ্জ-৩ সংসদীয় আসন। এ আসনে বর্তমান এমপি হিসেবে রয়েছেন আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোটের শরীক দল জাতীয়পার্টির এমপি লিয়াকত হোসেন খোকা। এখানে নৌকা প্রতীকে অন্তত ৮ জন আওয়ামীলীগ নেতা নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি এলাকায় কাজ করছেন। যাদের মধ্যে অনেক হাইব্রীড আওয়ামীলীগারও রয়েছে। এবার মনোনয়ন প্রত্যাশিদের জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী পালনে উপজেলায় দুজন আওয়ামীলীগ নেতাকে উল্লেখ্যযোগ্য কর্মসূচি পালন করতে দেখা গেলেও বাকিদের ছায়াও দেখা যায়নি। অনেকেই এলাকায় পোস্টার সাটিয়েই তাদের কর্মসূচি শেষ করেছেন।

নেতাকর্মীরা জানিয়েছেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী পালনে সবচেয়ে বেশি কর্মসূচি পালন করেছেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। আগস্ট মাসব্যাপীই তিনি নিয়মিত শোক সভা করে আসছেন। ১৫ আগস্ট শোক দিবসেও ব্যাপক কর্মসূচি পালন করেন কালাম। তবে মাসব্যাপী দেখা না গেলেও শোক দিবসে ঠিকই দিনব্যাপী বিভিন্ন এলাকায় কর্মসূচি পালন করেছেন সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। বিভিন্ন এলাকায়  দোয়া  মিলাদ মাহফিলে অংশগ্রহণ করেছিলেন তিনি।

এতা মনোনয়ন প্রত্যাশিদের মধ্যে এই দুই নেতাকেই সবচেয়ে বেশি সক্রিয়ভাবে দিবসটি পালন করতে দেখা গেল। এর মধ্যে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুইয়া কর্মসূচি পালন করেছেন কালামের সঙ্গে। যদিও সামসুল ইসলাম ভূইয়াও আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন চাইবেন।

এদিকে এ আসনের মনোনয়ন প্রত্যাশি সোনারগাঁও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন তার নিজের ছবি দিয়ে পুরো এলাকায় পোস্টার সাটিয়েছেন। শোক দিবসে কোন কর্মসূচি তাকে পালন করতে দেখা যায়নি।

আরেক মনোনয়ন প্রত্যাশি জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু গেছেন হজ পালনে। কিন্তু তার ব্যক্তিগত কোন আয়োজন ছিল না। তার অনুগামী নেতাকর্মীদেরও দেখা যায়নি জাতীয় শোক দিবস পালনে। কিন্তু তিনি নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি।

একইভাবে সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর উপর ভর করে এ আসনে নৌকা চান কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম। তিনি লন্ডন প্রবাসি একজন ব্যবসায়ী। কিন্তু তিনি কোন কর্মসূচি পালন করেননি। এমনকি তার অনুসারী নেতাকর্মীরাও জাতীয় শোক দিবস পালন করতে দেখা যায়নি।

কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এএইচএম মাসুদ দুলালকেও দেখা যায়নি তেমন জোরালো কর্মসূচি পালনে। যদিও শুক্রবার তিনি একটি মসজিদে দোয়া মাহফিলে অংশগ্রহণ করেছিলেন। এটাই ছিল কর্মসূচি।

একইভাবে জাতীয় শোক দিবস পালন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী পালনেও ছিলেন না নিজেকে অর্থনীতিবিদ দাবিদার আনোয়ারুল কবির ভূইয়া। তিনিও এ আসনে নৌকা প্রতীকে মনোনয়ন চান। তবে এ আসনের জাতীয়পার্টির এমপি লিয়াকত হোসেন খোকা ঠিকই জাতির জনককে স্মরণ করেছেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ