৮ অগ্রাহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার ২২ নভেম্বর ২০১৮ , ৫:৩২ অপরাহ্ণ

rabbhaban

বৃহত্তম ঈদের জামাতের সিদ্ধান্ত সময় উপযোগি : সিদ্দিক


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০২:০২ এএম, ১৯ আগস্ট ২০১৮ রবিবার


বৃহত্তম ঈদের জামাতের সিদ্ধান্ত সময় উপযোগি : সিদ্দিক

কিশোরগঞ্জের মত নারায়ণগঞ্জে বৃহত্তর ঈদের জামাতের উদ্যোগকে সময়োচিত উদ্যোগ হিসেবে উল্লেখ করেছেন ইসদাইর সমাজ উন্নয়ন সংসদের সভাপতি ও রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, প্রায় সোয়া লাখ মুসল্লীর উপস্থিতির কারণে কিশোরগঞ্জের শোলাকিয়া ময়দান দেশব্যাপী আলোচিত। শোলাকিয়ার দীর্ঘদিনের রেকর্ড ভাঙতে যাচ্ছে নারায়ণগঞ্জ। এবার নারায়ণগঞ্জে দেড় লাখ মানুষের ঈদের জামাত অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই ঈদের জামাতটি দেড়লাখিয়া নামে পরিচিতি পেতে শুরু করেছে সাধারণ মানুষের মাঝে। এ আয়োজনের জন্য তিনি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান এর আগেও কয়েকটি উদ্যোগ নিয়েছিলেন যা বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল। এর মধ্যে জনপ্রিয় একটি উদ্যোগ হচ্ছে টানবাজার থেকে পতিতা পল্লী উচ্ছেদ। এবার তার চেয়ে বেশি জনপ্রিয় একটি উদ্যোগ নিয়েছেন। মুসলমানদের অন্যতম বড় ধর্মীয় উৎসব ঈদ-উল আযহার নামাজ একসঙ্গে দেড় লাখ মুসল্লি আদায় করবেন। যার জন্য ইসদাইরবাসী সহ নারায়ণগঞ্জের মুসল্লিরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এটাই হবে দেশে রেকর্ড সংখ্যক মুসল্লির ঈদের জামাত আদায়।

প্রসঙ্গত নারায়ণগঞ্জ শহরের ইসদাইর এলাকার মধ্যবিত্ত ও নি¤œবিত্ত পরিবারের সন্তানদের একমাত্র স্কুল ইসদাইর রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয়। তবে সেখানে অসহায় সুবিধা বঞ্চিত শিশুদেরও পড়ার সুযোগ করে দিয়েছেন স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি ছিদ্দিকুর রহমান। শুধু তাই নয় স্কুলেরও একের পর এক উন্নয়ন করে যাচ্ছেন তিনি। ইতোমধ্যে স্কুলের শিক্ষার্থী জন্য এটি বিজ্ঞানাগার, পাঠাগার গড়ে তুলেন।

ছিদ্দিকুর রহমান স্কুলের ম্যানেজিং কমিটির পাশাপাশি সামাজিক কর্মকান্ড করে চলেছে ইসদাইর এলাকায়। বন্যায় অসহায় সুবিধা বঞ্চিতদের মধ্যে খাবার বিতরণ সহ এলাকায় মাদক সন্ত্রাস বিরোধী কর্মকান্ডে উল্লেখ্যযোগ্য ভূমিকা রাখেন। তাছাড়া এলাকার মানুষের সমস্যার বিষয়ে সকল ধরনের সহযোগিতা করেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ