৮ আশ্বিন ১৪২৫, সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮ , ৬:৪০ পূর্বাহ্ণ

ঈদের পর নির্বাচনকে ঘিরে মাঠ জমাবে বিএনপি আওয়ামীলীগ


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১২ পিএম, ১৯ আগস্ট ২০১৮ রবিবার


ছবিগুলো আসনকেন্দ্রীক

ছবিগুলো আসনকেন্দ্রীক

নির্বাচনকে ঘিরে সামনের কোরবানির ঈদের পর মাঠ কাপাতে বিএনপির ও আওয়ামীলীগের পক্ষ থেকে চলছে মনোনয়ন প্রত্যাশীদের প্রস্তুতি। কারণ মাঠের কাজ ও নেতাকর্মীদের মূল্যায়ন করে দলের মনোনয়ন বাগিয়ে আনতে চান নেতারা। দুটি দলের ডজনখানেক নেতা ইতোমধ্যে ঈদের পর সভা সমাবেশ দলীয় কর্মসূচীগুলোতে আটঘাট বেঁধে মাঠে নামতে শুরু করেছেন নেতাকর্মীদের সাথে দহরম মহরম।

বর্তমান সরকার ও সংবিধান মতে এ বছরের শেষের দিকে দেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে বলে ধারণা করছেন দেশের রাজনৈতিক বোদ্ধারা। আর এ নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে দেশের দুটি দল দেশের প্রতিটি জেলায় জেলায় জনগনের সাথে সম্পৃক্ত হতে দলীয় নির্দেশনা প্রেরণ করেছে। আর নির্দেশনা মোতাবেক ইতোমধ্যে বিএনপি ও আওয়ামীলীগের একাধিক মনোনয়ন প্রত্যাশী জেলার ৫ টি আসনে কাজ শুরু করে দিয়েছে।

জানা যায়, ঈদের পর পুরোদমে নির্বাচনকে কেন্দ্র করে মাঠে নামবে ক্ষমতাসীন আওয়ামীলীগ ও বিএনপি। যদিও বিএনপি এখনো নির্বাচনে যাবে কিনা দল থেকে তেমন কোন ইঙ্গিত মেলেনি তবুও নির্বাচনকে কেন্দ্র করে মাঠ ও নেতাকর্মীদের চাঙ্গা করতেই মাঠে নামবে বিএনপি। কারণ নির্বাচনে না গেলেও নির্বাচনকেন্দ্রিক সহায়ক সরকারের দাবিতে মাঠে নামতে বিএনপি।

এদিকে বিএনপিকে ছাপিয়ে আওয়ামীলীগ তাদের উন্নয়নের বিভিন্ন ধারা তুলে ধরে মানুষের কাছে পৌছার চেষ্টা করবে ঈদের পর। এ কাজে দল থেকে ৫টি আসনে যারান মনোনয়ন পেতে পারে তারা মাঠে নেমে সরাসরি মানুষের সাথে যোগাযোগ বৃদ্ধি করবে। আওয়ামীলীগের বর্তমান সাংসদরাও মাঠে নেমে ইতোমধ্যে নির্বাচনের জন্য কাজ শুরু করেছেন। নারায়ণগঞ্জের বর্তমান ৫জন সাংসদই আগামীতে নির্বাচন করার ইঙ্গিত প্রদান করে মাঠে কাজ করছেন। ঈদের পর পুরোদমে নির্বাচন কেন্দ্রিক কাজ শুরু করবে তারা।

অপরদিকে বিএনপির নেতারা প্রকাশ্যে নির্বাচনের ঘোষণা দিয়ে না নামলেও নানা কাজ কর্ম ও দলীয় নানা উদ্যোগ ও অনুষ্ঠানে নিজেরা উপস্থিত থেকে প্রকাশ করে দিচ্ছেন যে তারা নির্বাচনে দলের পক্ষে প্রার্থী এবং দল আগামীতে নির্বাচনমুখী। নির্বাচনে গেলে দলের পক্ষে ধানের শীষে ভোটও চেয়ে ফেলেছেন দলের অঙ্গ সংগঠনের নেতারা।

এদিকে নারায়ণগঞ্জের বিএনপি ও আওয়ামীলীগের হয়ে প্রায় প্রতিটি আসনে একাধিক প্রার্থী রয়েছেন। তারা সকলের মনোনয়ন প্রত্যাশী এবং সকলেরি নিজ নিজ দলের হয়ে মাঠে নেতাকর্মী নিয়ে কাজ শুরু করেছেন। ঈদের পর একেবারেই দলের হাই কমান্ড থেকে সিগন্যাল নিয়ে দুই দলের নেতারাই মাঠে নামবেন পুরোদমে। তবে এদিক থেকে পিছিয়ে নেই জাতীয় পার্টির নেতারাও। তারাও দলের হয়ে মাঠে নেমে কাজ করতে আগ্রহী এবং দলের নির্দেশমত তারাও মাঠে নেমে কাজ করছেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ