২ অগ্রাহায়ণ ১৪২৫, শনিবার ১৭ নভেম্বর ২০১৮ , ১১:২৩ পূর্বাহ্ণ

rabbhaban

ঘটনা ছাড়াই মামলা করছে পুলিশ : মামুন মাহমুদ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:১৩ পিএম, ৮ সেপ্টেম্বর ২০১৮ শনিবার


ঘটনা ছাড়াই মামলা করছে পুলিশ : মামুন মাহমুদ

নারায়ণগঞ্জে ঘটনা ছাড়াই একের পর এক পুলিশ মামলা করছে বলে অভিযোগ করেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদ। তিনি বলেন, কোথাও কোন ঘটনা ঘটেনি। কেন্দ্রীয় কোন কর্মসূচি ছিল না। এমন কি শান্তিপূর্ণ কোন কর্মসূচিও নেতাকর্মীরা করেনি। তারপরও পুলিশ নেতাকর্মীদের বিরুদ্ধে ঘটনা ছাড়া মামলা দিচ্ছে। শুধুমাত্র আগামী দিনে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির আন্দোলন ঠেকাতে এসব মামলা করা হচ্ছে। এছাড়াও একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে আর আবার একতরফা নির্বাচন করার জন্যই এসব করা হচ্ছে। 

৭ সেপ্টেম্বর শুক্রবার রাতে ফতুল্লা মডেল থানায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশ একটি মামলা দায়ের করেন। আর এ নিয়ে জেলার বিভিন্ন থানায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক মামলার বিষয়ে প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পবিত্র ঈদুল আজহার পর গত ১৫ দিনে জেলার বিভিন্ন থানায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে ৯টি মামলা দায়ের করা হয়েছে। কিন্তু গত ১৫ দিনের মধ্যে শুধু মাত্র আজ বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি ছিল আর পুলিশ সেটাও পন্ড করে দিয়েছে। সেখান থেকে ৪জনকে আটক করেছে। কিন্তু এর আগে কোন ঘটনা ছাড়াই পুলিশ মামলা দিয়েছে। মূলত বিএনপির আন্দোলনকে বাধাগ্রস্থ করার এজন্য একের পর এক সাজানো মামলা করা হচ্ছে।

বিএনপি ও পুলিশ সূত্রে জানা যায়, নারায়ণগেঞ্জর রূপগঞ্জ থানায় ৩টি, আড়াইহাজার থানায় ২টি, সোনারগাঁ ও ফতুল্লা থানায় ১টি করে মামলা দায়ের করা হয়েছে। যেখানে বিএনপির কয়েক শ নেতাকর্মীকের আসামী করা হয়েছে। এর মধ্যে গ্রেফতার করা হয়েছে ২১জনকে।

সবশেষ গত শুক্রবার (৭ সেপ্টেম্বর) রাতে ফতুল্লা মডেল থানার এস আই কাজী এনামুল হক বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে ওই মামলাটি দায়ের করেন। এতে জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান, সেক্রেটারী মামুন মাহমুদ, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সাবেক এমপি গিয়াসউদ্দিন, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহবায়ক ও সিটি করপোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহবায়ক রিয়াদ মোহাম্মদ চৌধুরী, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক এম এ আকবর, জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি সহ ২৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ২৫ জনকে আসামী করা হয়েছে। মামলায় ৩জনকে গ্রেফতার দেখানো হয়েছে। তারা হলো দুলাল ভূইয়া, রাজীব হোসেন ও সোহেল মোল্লা। তাদের কাছ থেকে ৪টি ককটেল উদ্ধার, ২২ পিছ লোহার রড ও ১৭টি বাশের লাঠি উদ্ধার করা হয়।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ