৮ আশ্বিন ১৪২৫, রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮ , ১০:৫৫ অপরাহ্ণ

এটিএম কামালের অভাব টের পাচ্ছে মহানগর বিএনপি


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০২ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার


এটিএম কামালের অভাব টের পাচ্ছে মহানগর বিএনপি

নারায়ণগঞ্জ বিএনপির রাজপথের আন্দোলন সংগ্রামে অন্যতম আলোচিত ব্যক্তি হলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল। এক সময়ে রাজপথের সরব এই নেতা বর্তমানে দেশ ছেড়ে বিদেশে পাড়ি জমিয়েছেন। আর তার এই অভাব হারে হারে টের পাচ্ছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতাকর্মীরা।

নেতাকর্মীদের সূত্রে জানা যায়, ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির ক্ষমতা হারানোর পর থেকেই নারায়ণগঞ্জ রাজপথের অন্যতম সৈনিক ছিলেন এটিএম কামাল। তৎকালীয় সময় তিনি ছিলেন নারায়ণগঞ্জ শহর বিএনপির সাধারণ সম্পাদক। সাধারণ সম্পাদক থাকা অবস্থায় দলীয় প্রত্যেক কর্মসূচিতেই নেতাকর্মীদের নিয়ে তার সরব উপস্থিতি থাকতো। পুলিশের হামলা মামলাও রুখতে পারেন নি তাকে। একের পর এক মামলায় জেল খেটেছেন বহুবার। তারপরেও তাকে দমিয়ে রাখা যায়নি।

এরই মধ্যে ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটি ঘোষণা করা হয়। এতে অ্যাডভোকেট আবুল কালামকে সভাপতি ও এটিএম কামালকে সাধারণ সম্পাদক করা হয়। এই কমিটি ঘোষণা হওয়ার পর থেকেই নিজেকে খাপ খাইয়ে নিতে পারছিলেন না নতুন কমিটির সাথে। নেতৃত্বে আসা নতুন নেতাকর্মীদের সাথেও তার সমন্বয় হয়ে উঠছিল না। তারপরেও তিনি দলীয় সিদ্ধান্ত মোতাবেক সকল নেতাকর্মীকে নিয়ে কর্মসূচি সফল করার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন।

কিন্তু  গত ৩১ মার্চ হঠাৎ করে তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। এরপর ডাক্তার বিশ্রামের কথা বললে তিনি গত ৮ এপ্রিল দেশ ছেড়ে সুদূর আমেরিকায় পাড়ি জমান। এর পর থেকে তিনি সেখানেই তার মেয়ের বাসায় রয়েছেন। একান্তই চিকিৎসার জন্য তিনি সেখানে রয়েছেন বলে জানিয়েছেন তার পরিবার এবং চিকিৎসার সামগ্রিক কাজ শেষ হলেই তিনি দেশে ফিরে আসবেন বলে জানিয়েছিলেন তার পরিবারের সদস্যরা। তবে এখন পর্যন্ত তিনি দেশে ফিরে আসেননি, কবে আসবেন সেটাও কেউ জানে না।

এদিকে তার এই শূন্যতাকে হারে হারে অনুভব করছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। এখনকার দলীয় কর্মসূচিগুলো আগের মতো করে পালিত হয় না। প্রায় প্রত্যেক কর্মসূচিই থাকে নেতাকর্মী শূণ্য। ফলে কর্মসূচি পালিত হয় প্রাণহীনভাবে। কখনো বা কর্মসূচি একেবারেই পালিত হয় না। এমনকি বিএনপির চেয়ারপার্সনের মুক্তির দাবিতেও মহানগর বিএনপি জোরদার আন্দোলন গড়ে তুলতে পারছে না।

অন্যদিকে এটিএম কামালের অনুপস্থিতে মহানগর বিএনপি দখলে নিয়েছেন কমিটির সিনিয়র সহ সভাপতি পদে থাকা অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। দলেল ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদদের পদটি বাগিয়ে নিয়েছেন তারই অনুগত সহ সভাপতি পদে থাকা অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবিরকে দিয়ে। বর্তমানে মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে তিনিই পরিচয় দিয়ে থাকেন। যদিও বিষয়টিকে মেনে নিতে পারছেন না সভাপতি অ্যাডভোকেট আবুল কালামের অনুগতরা। 

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ