রনির দাবী নির্যাতন, পুলিশ বলছে পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৭ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৮ মঙ্গলবার



রনির দাবী নির্যাতন, পুলিশ বলছে পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিকে (৩০) যখন আদালতে তোলা হয় তখন সে কাঁদছিল। ঠিকমত হাঁটতে পারছিল না। তবে তিনি ওই সময়ে আইনজীবীদের জানিয়ে দেন তাকে প্রচন্ড মারধর ও নির্যাতন করা হয়েছে। বিপরীতে পুলিশ বলছে অভিযোগ সত্য না। বরং রনি এ ধরনের একটি পরিস্থিতি তৈরি করেছে।

দুই পক্ষের এমন পরস্পরবিরোধী বক্তব্যের কারণে কোনটি সঠিক সেটা নিয়ে দেখা দিয়েছে নানা প্রশ্ন। ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের জানান, ১৭ সেপ্টেম্বর সোমবার সকাল ৬টায় গোপন সংবাদের ভিত্তিতে রনিকে ফতুল্লার দাপা ইদ্রাকপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই সময়ে রনির কাছ থেকে একটি বিদেশী তৈরি পিস্তল ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

মহানগর বিএনপির সহ সভাপতি ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন খান নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘রনিকে আদালতে আনার পর আমার সঙ্গে কথা হয়েছে। সে দুইদিনের ঘটনা আমাকে বর্ণনা করেছেন। রনি জানিয়েছেন গত ১৫ তারিখ ঢাকার আরামবাগ থেকে ৭ থেকে ৮জন ডিবি সদস্য পরিচয়ে তাকে আটক করা হয়। তাদের পাশে থাকা একটি মাইক্রোবাসে উঠেই তার হাত, পা এবং চোখ বেঁধে ফেলে ডিবির পরিচয় দানকারী সদস্যরা। আটকের পর ২দিন ধরে তাকে সীমিত পরিমাণ খাবার সরবরাহ করা হত। এছাড়া ছাত্রদলের সাথে জড়িত থাকা এবং সরকার ও তার নেতাদের বিরুদ্ধে কথা বলার অপরাধে ব্যাপক নির্যাতন করা হয় বলেও জানান।’

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, আমাদের ডিবি পুলিশের কোন সম্পৃক্ততা ছিল না। আর পিস্তল সহ গ্রেফতার হওয়ার পর ধারণা করা হচ্ছে সে নিজেই আত্মগোপনে থেকে এ পরিস্থিতি তৈরি করেছে। তবে এ বিষয়ে তদন্ত চলছে।

রনির ছোট ভাই মহিবুর রহমান রানা জানান, রনি গত ১৫ সেপ্টেম্বর সকাল ১০টায় পারিবারিক কাজে ঢাকা যায়। আর রাত পর্যন্ত ফিরে আসেনি। তবে রাত সাড়ে ১০টায় অজ্ঞাত এক ব্যক্তি ঢাকা থেকে টেলিফোনে জানায় যে একটি কালো মাইক্রোবাসে করে কয়েকজন সাদা পোষাকধারী নিজেদের ডিবি পুলিশ পরিচয়ে রনিকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এর পর থেকে নিখোঁজ ছিল রনি। তবে প্রশাসন যেসব অভিযোগ করছে সেগুলো মিথ্যা ও বানোয়াট। কারণ আমার ভাইয়ের বিরুদ্ধে থানায় একটিও ব্যক্তিগত কোন অভিযোগ নেই। যেসব অভিযোগে মামলা হয়েছে সবই রাজনৈতিক কর্মকান্ড করতে গিয়ে হয়েছে। শনিবার রাতে আটক করার পর নাটক সাজাতে একদিন পর গ্রেফতার দেখানো হয়েছে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও