৭ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮ , ৭:৫৯ পূর্বাহ্ণ

UMo

মৃত ব্যক্তির নাম মনোনয়ন তালিকাতে, সাখাওয়াত বললেন ভিত্তিহীন


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০৬ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮ বুধবার


মৃত ব্যক্তির নাম মনোনয়ন তালিকাতে, সাখাওয়াত বললেন ভিত্তিহীন

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনী প্রস্তুতির অংশ হিসেবে বিএনপি ও তার জোটের সম্ভাব্য প্রার্থীদের একটি খসড়া তালিকা তৈরী করেছে বিএনপি। এতে সারাদেশে প্রায় ১৭৩ জন প্রার্থীর তালিকা অনেকটাই চূড়ান্ত বলে জানানো হয়েছে। ১৮ সেপ্টেম্বর কালের কণ্ঠে ‘বিএনপির ১৭৩ প্রার্থী প্রায় চূড়ান্ত’ শীর্ষক খবর প্রকাশিত হয়।

খবরে উল্লেখ্য করা হয়, নারায়ণগঞ্জ-৫ আসনে বিএনপি থেকে সাবেক এমপি আবুল কালামের মনোনায়ন চূড়ান্ত করা হয়েছে। অপরদিকে বাকি ৪টি আসনে প্রার্থীদের মনোনায়ন দোদল্যমান অবস্থায় রয়েছে। খবরটি প্রকাশের পর পরেই আবুল কালামের সমর্থকদের মাঝে আনন্দ ছড়িয়ে পড়ে। নেতাকর্মীরা তাদের ফেইসবুক ওয়ালে নিউজটি শেয়ার করে বিএনপির কেন্দ্রীয় নীতি নির্ধারকদের ধন্যবাদ দিতে দেখা যায়।

সংবাদটিতে আরো প্রকাশিত করা হয় একই আসনে বিএনপির সম্ভাব্য দুই প্রার্থীর নাম। এতে উঠে আসে নারায়ণগঞ্জের ৪টি আসনের প্রার্থীদের নাম। তালিকায় নারায়ণগঞ্জ-১ আসনে (রূপগঞ্জ) আছেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার ও কাজী মনিরুজ্জামান। নারায়ণগঞ্জ-২ আসনে (আড়াইহাজার) আছেন আতাউর রহমান খান ও বদরুজ্জামান খান। নারায়ণগঞ্জ-৩ আসনে (সোনারগাঁও) আছেন অধ্যাপক রেজাউল করিম ও আজহারুল ইসলাম মান্না। নারায়ণগঞ্জ-৪ আসনে (ফতুল¬া-সিদ্ধিরগঞ্জ) আছেন শাহ আলম ও গিয়াসদ্দিন।

তবে প্রকাশিত নিউজকে দুর্বল প্রমাণ, আংশিক সত্য ও অনুমান নির্ভর দাবি করে অনেক নেতাকর্মীই এর বিরোধীতা করেছেন। কেন্দ্রীয় ভাবে এমন কোন খসড়া তালিকা প্রকাশের সত্যতা তারা পান নি। বিশেষ করে নারায়ণগঞ্জ-২ আসনে মৃত বদরুজ্জামান খানের নাম থাকায় এর সত্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের মনোনায়ন প্রত্যাশী  অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, এই ধরনের নিউজের কোন ভিত্তি নেই। সম্পূর্ন অনুমান নির্ভর এবং অসত্য তথ্য উপস্থাপন করা হয়েছে। অনেকটা শূন্যে ঢিল ছুড়ে মারার মত অবস্থা। কেন্দ্রীয়ভাবে আমরা এ ধরণের কোন খসড়া তালিকা প্রকাশের তথ্য পাইনি। আমাদের বর্তমান টার্গেট বেগম খালেদা জিয়া কে মুক্ত করে আনা নিজেদের আসন বন্টন নিয়ে নয়। এই ধরনের সংবাদ বিএনপির ভেতর অভ্যন্তরীণ কোন্দল সৃষ্টি করবে। দলের বিভেদ-বিভাজন তৈরীর জন্যেই এমন সংবাদ প্রকাশ করা হয়েছে যাতে নেত্রীকে মুক্ত করার আগেই বিএনপি অভ্যন্তরীণ কোন্দলে জড়িয়ে পরে।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ