৪ কার্তিক ১৪২৫, শনিবার ২০ অক্টোবর ২০১৮ , ২:৫০ পূর্বাহ্ণ

UMo

নারায়ণগঞ্জ-৫

কার ঘরে উঠবে নির্বাচনী প্রচারণার ফসল


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:২২ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮ বুধবার


কার ঘরে উঠবে নির্বাচনী প্রচারণার ফসল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নারায়ণগঞ্জ-৫ আসনে বিএনপি ছাড়াই প্রায় ডজনখানেক নেতা নির্বাচনী মাঠে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। যদিও তাদের সবাইকে নির্বাচনী প্রচার-প্রচারণায় সচরাচর দেখা যায় না। তবে এ সকল মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের ঘিরে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অপেক্ষা করছে নানা রকমের হিসেব-নিকেশ। ফলে দিন শেষে কার ঘরে গিয়ে উঠবে নির্বচনী প্রচার-প্রচারণার ফসল সেটাই এখন দেখার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

তৃণমূলের নেতাকর্মীদের সূত্রে জানা যায়, ২০১৪ সালে উপ-নির্বাচনের মধ্যে দিয়ে জাতীয় পার্টির লাঙল প্রতিকে নারায়ণগঞ্জ-৫ আসনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন সেলিম ওসমান। তিনি জয়ী হওয়ার থেকেই এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ড করেছেন। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ-৫ সংসদীয় এলাকার আওয়ামীলীগের নেতাকর্মীদের পক্ষ থেকে দাবী উঠেছে নৌকা প্রতিকের প্রার্থী দিতে হবে। তারা এবার এই আসনে জাতীয় পার্টিকে কোন রকমের ছাড় দিবেন না মর্মে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের একটি অংশ বেশ জোড়ালোভাবে মাঠে নেমেছে।

আর এই লক্ষ্যকে সামনে নিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আওয়ামীলীগের পক্ষ থেকে নৌকা প্রতিকে মনোনয়নের প্রত্যাশায় মাঠে নামেন সাবেক সংসদ সদস্য এস এম আকরাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত শহীদ বাদল, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, সহ সভাপতি আরজু রহমান ভূইয়া ও আব্দুল কাদির, কেন্দ্রীয় আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা ও সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত।

এদের মধ্যে কয়েকজন নির্বাচনের কাছাকাছি সময়ে এসে চুপসে গেলেও এখন পর্যন্ত প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন জেলা আওয়ামীলীগের মধ্যে সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, সহ সভাপতি আরজু রহমান ভূইয়া ও আব্দুল কাদির, কেন্দ্রীয় আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু। এসকল প্রার্থীরা সুযোগ পেলে নির্বাচনী এলাকা ঘুরে বেড়াচ্ছেন।

দলীয় প্রচারণার আড়ালে নেতাকর্মীদের নিয়ে শোডাউনের মধ্যে দিয়ে নিজেকে জাহির করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে সাবেক সংসদ সদস্য এস এম আকরাম এখন পর্যন্ত স্পষ্ট করেনি তিনি কোন দল থেকে নির্বাচন করবেন। তবে আওয়ামীলীগের নৌকা প্রতিকে সাবেক সংসদ সদস্য ছিলেন।

এদিকে নির্বাচনের কাছাকাছি সময়ে এসে নারায়ণগঞ্জ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য সেলিম ওসমানের সাথে পাল্লা দিয়ে জাতীয় পার্টি থেকে মনোনয়নের প্রত্যাশায় সরব হয়েছেন প্রয়াত সাংসদ নাসিম ওসমানের সহধর্মীনি পারভীন ওসমান ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটিতে সদস্য হিসেবে স্থান পাওয়া জয়নাল আবেদীন। ইতোমধ্যে তারা দুইজনেই সংসদীয় এলাকায় প্রায় প্রতিদিনই প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। একই সাথে বর্তমান সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালনকারী সেলিম ওসমানের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগও তুলছেন।

ফলশ্রুতিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দিন শেষে কার ঘরে গিয়ে উঠবে নির্বাচনী প্রচার-প্রচারণার ফসল সেটাই দেখার অপেক্ষায় রয়েছেন নাারায়ণগঞ্জ-৫ সংসদীয় এলাকার ভোটাররা। যদিও সকল দিক বিবেচনায় এখন পর্যন্ত মনোনয়নের দৌড়ে বর্তমান সংসদ সদস্য সেলিম ওসমানই এগিয়ে আছেন। তবে আওয়ামীলীগ ও জাতীয় পার্টির কয়েকজন মনোনয়ন প্রত্যাশী বেশ জোড়ালোভাবেই মাঠে নেমেছেন এবং পাশাপাশি প্রচার-প্রচারণাও চালিয়ে যাচ্ছেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ