দুই কোর্ট একত্রে রাখার দাবী গাজী ও বাবুর

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৩ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮ রবিবার



দুই কোর্ট একত্রে রাখার দাবী গাজী ও বাবুর

নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু আইনমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, এখানে আপনার মত অনেকেই এসেছেন কিন্তু এত ব্যাপক আইনজীবীদের উপস্থিতি কখনো ছিলনা। নারায়ণগঞ্জের সবাই একটি পরিবার। সমাজের সকল সংকট থেকে উত্তরণ করতে হবে, সমাজের সকলকে সুবিধা দিতে হবে, বঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে হবে। এসব কাজের মাধ্যমে শেখ হাসিনার স্বপ্নকে বাস্তবায়ন করতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে।

২৩ সেপ্টেম্বর রোববার বিকেলে নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গনে জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির অভিষেক ও নতুন ডিজিটাল বার ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক।

নজরুল ইসলাম বাবু বলেন, দুই কোর্ট একসাথে পাশাপশি চাই এ দাবি আমরা আগেও শুনেছি। আজকে আমাদের চাওয়া পাওয়া প্রত্যাশা পুরণের সবকিছু আজকে আপনি বলে দিয়ে যাবেন সেটিই আমরা চাই। আপনি এমন একজন মন্ত্রী, আপনার কাছে চাওয়া পাওয়ার কিছু থাকতে পারেনা। আপনি নিজেই উপলব্দি করে আজকে আমাদের সবকিছু দিয়ে যাবেন।

নারায়ণগঞ্জে দুটি আদালত একসাথে রাখার আবেদন জানিয়ে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বলেছেন, আমি অনেক দূরের এমপি এখান থেকে প্রায় ২০ কিলোমিটার দূর থেকে আমি এসেছি। আমার সংসদীয় আসনের অনেক বিচারপ্রার্থীরা এখানে আসেন অনেক কষ্ট করে। আমাদের আইনজীবীরা বলেছেন এখানে আদালতের ম্যাজিস্ট্রেট কোর্ট নিয়ে। দুই আদালত পাশাপাশি রাখার ব্যাপারে।

গোলাম দস্তগীর গাজী বলেন, এই নিয়ে আমি পার্লামেন্টে সম্পূরক প্রশ্ন করেছিলাম যে যদি দুই আদালত পাশাপাশি না থাকে তাহলে আমি যখন ম্যাজিস্ট্রেট কোর্টে বিচারপ্রার্থী হিসেবে যাবো তখন আমার আইনজীবী থাকবেন জজ কোর্টে আর এ কারণে আমি আইনজীবী পাবোনা কিংবা আমি জজ কোর্টে থাকলে আমার আইনজীবী থাকবেন ম্যাজিস্ট্রেট কোর্টে। বিশেষ করে আমাদের মত যারা দূর থেকে আসে তাদের জনয এসব অনেক বেশি সমস্যা হবে এবং বিচার প্রক্রিয়ায় অনেক সময় লেগে যাবে। তাই দুটি আদালত যেন একই স্থানে থাকে সেজন্য আমি আবেদন জানাচ্ছি।

সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্ব ও সেক্রেটারী মোহসীন মিয়ার সঞ্চালনায় ওই উদ্বোধনী অনুষ্ঠানে রাখেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান, নারায়ণগঞ্জের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, জেলা ও দায়রা জজ আনিসুর রহমান, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালহে শেখ মুহাম্মদ জহিরুল হক, যুগ্ম সচিব (প্রশাসন-১) বিকাশ কুমার সাহা, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া, জেলা পুলিশ সুপার আনিসুর রহমান প্রমুখ।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও