৭ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮ , ৮:০২ পূর্বাহ্ণ

UMo

উন্নয়ন নিয়ে শামীম ওসমানের মাইকিং, পকেট কাটে জনগণের


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৪৯ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮ রবিবার


উন্নয়ন নিয়ে শামীম ওসমানের মাইকিং, পকেট কাটে জনগণের

‘এবার এমপি থাকা সময়ে গত ৫ বছরে প্রায় ৭ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে যা রেকর্ড’ গত কয়েক মাস ধরেই এমন বক্তব্য দিয়ে আসছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান। অথচ তার নির্বাচনী আসনেই অবহেলা আর নজরহীনতার কারণে মানুষের খরচ করতে হচ্ছে লাখ লাখ টাকা। আর সেটাও পানি সংকটের কারণে। ডিএনডি বাধের ভেতরে অনেক এলাকার জনগণ বিগত বছরগুলোতে বৃষ্টিতে পানিতে যেমন ভাসছিল তেমনি আবার সংকটেও পড়ছে। গত প্রায় এক বছর ধরে নিয়মিত বিক্ষোভ আর দুর্ভোগের বিষয়টি গণমাধ্যমে প্রচার প্রকাশ হলেও সেখানে কার্যত কোন ফলপ্রসূ হয়নি ভুক্তভোগীদের।

জানা গেছে, গত এক বছরেরও বেশী সময় ধরে ফতুল্লা ইউনিয়নের পশ্চিম তল্লা, চাঁদমারী, তল্লা, সবুজবাগ, আজমেরী বাগ সহ আশেপাশের কয়েক হাজার বাসিন্দা পানির সংকটে ভুগছে। কয়েক দফা অভিযোগ দেওয়ার পরও পানির কোন সমাধান না হওয়ায় ক্ষোভ এলাকাবাসী বিক্ষোভ শুরু করে।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, তাদের সমস্যা প্রায় কয়েক বছরের হলেও কোন উদ্যোগ নেওয়া হচ্ছে না। ওয়াসার সঙ্গে বার বার যোগাযোগ করা হলেও তারা গভীর পাম্প বসানোর অজুহাত দিয়েই দায় সারছেন। অথচ মাস শেষে তাদেরকে ঠিকই বিল দিতে হচ্ছে। এক ফোটা পানি না আসার পরেও মাসে বিল দিতে হয় শত শত টাকা।

ফতুল্লার চাঁদমারী এলাকার সোলায়মান বলেন, ‘আমাদের এলাকাতে ওয়াসার পাইপ ও লাইন থাকলেও কোন পানি আসে না। ফলে বাধ্য হয়েই এলাকার মানুষকে ধার দেনা করে গভীর নলকূপ বসাতে হচ্ছে। অনেক বাড়ির ভাড়াটিয়ারা চলে যাচ্ছে। বাড়িওয়ালাদের বাধ্য হয়েই ২ থেকে ৩ লাখ টাকা খরচ করে গভীর নলকূপ বসাতে হয়। কিছুই করার থাকে না। আসলে আমাদের দুর্ভাগ্য যে এমপি শামীম ওসমানের মত নেতা ও এমপি থাকার পরেও আমাদের এ দুর্ভোগ পোহাতে হয়।’

আহমেদ সোয়েব জানান, তিনি একটি বেসরকারী চাকরি করেন। চাকরির বিপরীতে ব্যাংক থেকে লোন নিয়ে বাড়ি করেছেন। কিন্তু পানি পাচ্ছেন না। পরে তাকে দেনা করে ৩লাখ টাকা খরচ করে গভীর নলকূপ বসাতে হয়েছে। ওয়াসার লাইন নিলেও তাকে গত মাসে ৭শ টাকা দিতে হয়েছে। অথচ এক ফোটা পানিও আসেনি।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ