৬ কার্তিক ১৪২৫, রবিবার ২১ অক্টোবর ২০১৮ , ৯:৪২ অপরাহ্ণ

UMo

রনি ইস্যু : বিএনপির জন্য সতর্ক বার্তা


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৪:৩৪ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৮ সোমবার


রনি ইস্যু : বিএনপির জন্য সতর্ক বার্তা

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিকে অস্ত্র মামলায় গ্রেফতার দেখানো ক্ষমতাসীন দলের জন্য একটি বার্তা মনে করছেন সংশ্লিষ্টরা। পরিবারের অভিযোগ, রনিকে ১৫ সেপ্টেম্বর ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়। দুইদিন পর তাকে অস্ত্র উদ্ধারের ঘটনায় সম্পৃক্ত করা হয় যা নাটক। আর বিএনপির নেতাদের মতে, রনির ইস্যুটি আগামী নির্বাচনের জন্য একটি বার্তা বহন করছে। কারণ নির্বাচনের আগে এ বিষয়টি পুরো দলের উপর প্রভাব পড়ছে। এখন আর কেউ সরকার বিরোধী বার্তা কিংবা মন্তব্য করা থেকেও বিরত থাকছেন।

বিএনপির একাধিক নেতা জানান, রনির উপর আক্রোশ মেটাতেই তার উপর একের পর এক মামলা দেওয়া হচ্ছে। রিমান্ডে নিয়ে মারধর করা হচ্ছে। এক মামলার রিমান্ড শেষ না হতেই আরেক মামলায় রিমান্ডে নেওয়া হচ্ছে। এখন আর কেউ ভয়ে কথা বলছে না। আমরা মনে করছি এটা আমাদের জন্য একটি বার্তা। ভবিষ্যতে কথা বললে এ পরিণতি হতে পারে আমাদেরও।

জানা গেছে, অস্ত্র মামলায় রিমান্ডে থাকা নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনির স্বীকারোক্তি মোতাবেক এবার পাইপগানের ৫গুলি তথা কার্তুজ উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত ২২ সেপ্টেম্বর সকালে ওই গুলি উদ্ধার দেখানো হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির এস আই ফিরোজ মুন্সী জানান, একটি অস্ত্র মামলায় রিমান্ডে ছিল রনি। জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে গুলির কথা। তার দেওয়া স্বীকারোক্তি মোতাবেক দাপা ইদ্রাকপুরস্থ সাহারা সিটির বালুর মাঠে একটি চায়ের দোকানের পেছন হতে ৫টি পাইপ গানের গুলি তথা কার্তুজ উদ্ধার করা হয়। ওই ঘটনায় ফতুল্লা মডেল থানায় একটি মামলা করা হয়েছে।

এর আগে রিমান্ডে থাকা অবস্থায় আরো একটি অস্ত্র উদ্ধার করা হয়েছে জানিয়েছে পুলিশ। তার দেওয়া তথ্য অনুযায়ী ২০ সেপ্টেম্বর বৃহস্পতিবার ভোরে ফতুল্লার দাপা ইদ্রাকপুরস্থ অরিয়ন গ্রুপের বালুর মাঠ হতে একটি দেশীয় তৈরি পাইপ গান উদ্ধার করা হয়। পরে মামলাটি ডিবিকে দেওয়া হয়। ওইদিন ৩ দিনের রিমান্ডে ছিল রনি।

এরও আগে ১৭ সেপ্টেম্বর রনিকে পিস্তল ও গুলি সহ গ্রেফতার করা হয়েছে। যদিও রনির পরিবারের অভিযোগ ছিল ১৫ সেপ্টেম্বর সকাল ১০টায় পারিবারিক কাজে ঢাকা যায় রনি। আর রাত পর্যন্ত ফিরে আসেনি। তবে রাত সাড়ে ১০টায় অজ্ঞাত ব্যক্তি ঢাকা থেকে টেলিফোনে জানায় যে একটি কালো মাইক্রোবাসে করে কয়েকজন সাদা পোষাকধারী নিজেদের ডিবি পুলিশ পরিচয়ে রনিকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ