দলবদলের মিছিলে এরপরে কোন কাউন্সিলর

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৩ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০১৮ রবিবার



দলবদলের মিছিলে এরপরে কোন কাউন্সিলর

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে বিএনপি সমর্থক কাউন্সিলরদের মধ্যে অনেকের বিরুদ্ধে ক্ষমতাসীনদের সঙ্গে আতাঁতের অভিযোগ থাকলেও শুরু হয়েছে দলবদলের পালা। সম্প্রতি সিদ্ধিরগঞ্জের একটি অনুষ্ঠানে বিএনপি নেত্রী এক নারী কাউন্সিলরকে আওয়ামীলীগে যোগ দেয়ার আহবান জানিয়েছিলেন আওয়ামীলীগের প্রভাবশালী সংসদ সদস্য শামীম ওসমান। এর আগে সংসদ সদস্য সেলিম ওসমানকে দেয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে দেখা গিয়েছিল অর্ধডজন বিএনপি নেতা কাউন্সিলরকে।

তবে ২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৯নং ওয়ার্ডের কাউন্সিলর ও বিএনপির সক্রিয় নেতা ইসরাফিল প্রধান আনুষ্ঠানিকভাবেই আওয়ামীলীগে যোগ দিয়েছেন। যেকারণে গুঞ্জন উঠেছে দলবদলের মিছিলে এরপরে বিএনপির কোন কাউন্সিলর রয়েছেন।

জানা গেছে, শনিবার ২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় জালকুড়ি হাই স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরষ্কার বিতরনী, সেরা ও মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিএনপির সক্রিয় নেতা সিটি করপোরেশনের ৯নং ওয়ার্ড কাউন্সিলর ই¯্রাফিল প্রধান এবার আওয়ামী লীগে যোগ দিয়েছেন। নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের পায়ে সালাম করে ফুলের তোড়া দিয়ে তিনি বিএনপি ছেড়ে দেওয়ার ঘোষণা দেন। এখন থেকে আওয়ামী লীগের পতাকাতলের নিচে কাজ করার ঘোষণা আসে ই¯্রাফিলের কণ্ঠে যিনি এর আগে কয়েকবার কারাভোগ করেছেন।

অপরদিকে ১৬ সেপ্টেম্বর দুপুর ৩টায় চৌধুরীবাড়ী বাজার এলাকায় ইসলামী ব্যাংক নিতাইগঞ্জ শাখার সিদ্ধিরগঞ্জে এজেন্ট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এমপি শামীম ওসমান। মঞ্চের পিছনে নাসিকের প্যানেল মেয়র মতিউর রহমান মতি, প্যানেল মেয়র মিনোয়ারা বেগম, কাউন্সিলর ইফতেখার হোসেন, কাউন্সিলর রুহুল আমিন ও নারায়ণগঞ্জ মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়ক ও নাসিক সংরক্ষিত মহিলা কাউন্সিলর আয়েশা সাখাওয়াত দিনাসহ সাবেক কাউন্সিলর স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দরা। এমপি শামীম ওসমানকে প্রধান অতিথি চেয়ারের পিছন দিয়ে কাউন্সিলর দিনা তাকে সালাম দিয়ে কথা বলেন। এমপি শামীম ওসমান বলেন, ‘তুমি তো বিএনপি মহিলা নেত্রী? এগুলো ছাড়ো, মিনোয়ারা আপার (প্যানেল মেয়র) মত হও। আওয়ামীলীগে যোগ দেও, তোমাগো বিএনপি ক্ষমতায় আইব না। এহনি আওয়ামীলীগে যোগ দেও।’

এমন কথায় কাউন্সিলর দিনা কোন উত্তর না দিয়ে চুপসি করে বসে থাকে পুরো অনুষ্ঠানে জুড়ে। পরে সাংবাদিকদের প্রশ্নে তিনি উত্তরে বলেন, আমাকে কত কথা বললো এমপি সাহেব। তার সাথে কি উত্তর দেয়া যায়’।

এদিকে এর আগে গত ২৬ জুন বিকেলে শহরের খানপুরে ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সামনে সড়কে নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি হিসেবে সেলিম ওসমানের ৪র্থ বছর পূর্তি উপলক্ষ্যে গণসংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত সকল পর্যায়ের জনপ্রতিধিদের মধ্যে বিএনপির দলীয় ব্যানারে নির্বাচিত জনপ্রতিনিধিরাও ছিলেন।

মহানগর বিএনপির দপ্তর সম্পাদক ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২১ নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার বলেন, সেলিম ওসমান একের পর এক উন্নয়ন কাজ করে যাচ্ছেন। অনুদান ছাড়াও স্কুল কলেজ নির্মাণ করেছেন। আগামীতে আবারও তিনি নির্বাচন করবেন। আমরা তার পক্ষে কাজ করবো এই প্রত্যয় ব্যক্ত করছি। কারণ উন্নয়নের ক্ষেত্রে সেলিম ওসমান একজন মডেল।

২২ নং ওয়ার্ড কাউন্সিলর ও বিএনপি নেতা সুলতান আহমেদ বলেন, আমি গত ৪ বছরে পর্যবেক্ষণ করে দেখেছি যে সেলিম ওসমান দল মত নির্বিশেষে সবার জন্য কাজ করেছেন। সেলিম ওসমান জনগণের জন্য কাজ করছে বিধায় তাঁর জন্য আজ আমি মঞ্চে এসেছি। আমার এলাকার লোকজন আমাকে চাপ দেয় যে কেন এমপি সেলিম ওসমানের কাছে যাই না। এলাকাবাসীর কথামত আমি সেলিম ওসমানের কাছে এসেছি। আমি এলাকাবাসীর দাবীর মতে ওয়াসার পানি সমস্যার জন্য এমপির দৃষ্টি আকর্ষণ করছি। এমপি সাহেব ওয়াসাকে বলে দিলে সমস্যার সমাধান হবে। তখন এলাকাবাসী সেলিম ওসমানের কাছে কৃতজ্ঞ থাকবো। আগামীতে সেলিম ওসমানকে নিয়ে এগিয়ে যাবো।

বিএনপি নেতা ও ২০নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম নবী মুরাদ বলেন, সেলিম ওসমান উন্নয়ন ও অনুদানে কোন দল দেখেনি। এতে আমি অভিভূত। আমি সেলিম ওসমানের সঙ্গে আছি এবং থাকবো।

২৫ নং ওয়ার্ড কাউন্সিলর এনায়েত হোসেন বলেন, ‘আমরা সবাই উন্নয়নে সেলিম ওসমানের পাশে থাকবো। তিনি এসময় সেলিম ওসমানের ভূয়সী প্রশংসা করেন ও সেলিম ওসমানকে আবারো এমপি হিসেবে দেখতে চান। ’

এদিকে ওসমান পরিবারের পক্ষে নাসিকের বিএনপি নেতা কাউন্সিলরদের সরব উপস্থিতির পরে কাউন্সিলর ইসরাফিলের শামীম ওসমানের হাত ধরে আওয়ামীলীগে যোগদানের পর গুঞ্জন উঠেছে আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে কিংবা পরে বিএনপি নেতা ওইসকল কাউন্সিলরদের অনেকেই যোগ দিতে পারেন আওয়ামীলীগে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর