৪ কার্তিক ১৪২৫, শনিবার ২০ অক্টোবর ২০১৮ , ২:৫০ পূর্বাহ্ণ

UMo

শোডাউন ও কর্মী সমর্থকে এগিয়ে সুফিয়ান আরাফাত


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩২ পিএম, ৯ অক্টোবর ২০১৮ মঙ্গলবার


শোডাউন ও কর্মী সমর্থকে এগিয়ে সুফিয়ান আরাফাত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নৌকা প্রতিকের অনেক মনোনয়ন প্রত্যাশীই নির্বাচনী মাঠে রয়েছেন। তার সূত্র ধরে নারায়ণগঞ্জ-৫ আসনেও আওয়ামীলীগের নৌকা প্রতিকের ৭-৮ জন মনোনয়ন প্রত্যাশী রয়েছেন। তবে এসকল মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে এখন পর্যন্ত জনবলে এগিয়ে রয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান ও মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত।

জানা যায়, আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী প্রচারণার শুরু থেকে নারায়ণগঞ্জের ৫টি আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে নারায়ণগঞ্জ-৫ আসনে আলোচনায় ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান এবং মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত। জনবলের দিক দিয়ে অন্যান্য মনোনয়ন প্রত্যাশীরা তাদের ধারে-কিনারেই পৌছাতে পারেননি। এমনকি নির্বাচনের কাছাকাছি সময়ে এসেও তাদের সাথে পেরে উঠতে পারছেন না।

এদের মধ্যে আবু সুফিয়ান আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী প্রচারণা শুরু থেকেই একের পর এক চমক দেখিয়ে আসছেন আবু সুফিয়ান। নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলের পাল্লা দিয়ে গত ২৯ মে নেতাকর্মীদের নিয়ে বিশাল আয়োজনে ইফতার মাহফিল করেছেন। এদিন বন্দরের কদমরসূল কলেজ সংলগ্ন কবিলের মোড় এলাকায় ওই ইফতার মাহফিলে আয়োজন করা হয়। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হয়াত আইভী। ওই অনুষ্ঠানে তৃণমূল নেতাকর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

এদিকে গত ৩০ জুলাই নেতাকর্মীদের নিয়ে বিশাল শোডাউন করে গেছেন আবু সুফিয়ান। নিতাইগঞ্জ মোড় থেকে একটি মিছিল নিয়ে শহরের মূল সড়ক প্রদক্ষিন করে চাষাঢ়া হয়ে ২নং রেল গেইট সংলগ্ন জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। বন্দরের পাশাপাশি শহরে সুফিয়ানের এই নৌকা ভাসানো বিশাল শোডাউন নেতাকর্মীদের নজর কাড়ে।

সর্বশেষ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল সুফিয়ানকে বলেছেন, ‘আপনি যেভাবে নৌকা শীতলক্ষ্যায় ভাসিয়ে রেখেছেন সেটা যেন অব্যাহত থাকে। তাহলেই নৌকা জয়যুক্ত হবে।’ ওই সময়ে সুফিয়ান বার বার নওফেলকে আগামীতে নারায়ণগঞ্জ-৫ তথা শহর-বন্দর আসনে নৌকা প্রতীকের প্রার্থী দেওয়ার দাবী জানান। তিনি জানান, এ আসনে বার বার জাতীয় পার্টিকে দেওয়ার কারণে নারায়ণগঞ্জ শহরের রাজধানী খ্যাত শহর ও বন্দরের নেতাকর্মীরা অবহেলিত। সে কারণেই এখানে নৌকার প্রার্থী দেওয়া উচিত। তখন নওফেল নিজেই আবু সুফিয়ানকে নৌকার পক্ষে আরো জোরালোভাবে স্লোগান ও দাবীতে অনড় থাকার আহবান রাখেন।

অন্যদিকে মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক জিএন আরাফাতও নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ ভোটারদের নজর কেড়েছেন। গত ২২ সেপ্টেম্বর দেওভোগ পাক্কা রোড এলাকার ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের কার্যালয়ের সামনে থেকে শুরু করে চাষাড়া গোল চত্ত্বর হয়ে ডিআইটি এলাকা প্রদক্ষিণ করে ২নং রেলগেইট পর্যন্ত একটি আগামী সংসদ নির্বাচন উপলক্ষে নৌকার পক্ষে বিশাল শোডাউন করেছেন। শোডাউন উপলক্ষে এদিন দুপুরের পর থেকেই রূপগঞ্জ, বন্দর, শহর, ফতুল্লা এলাকার ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ ও মুক্তিযোদ্ধা প্রজন্মলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা দেওভোগ পাক্কা রোড এলাকায় একত্রিত হতে থাকেন।

বিকাল ৪টায় আরাফাতের নেতৃত্বে নৌকার প্রচারণা সম্বলিত টি-শার্ট গায়ে দিয়ে ঢাক ঢোল পিটিয়ে নগরীতে স্মরণকালের বিশাল শোডাউন করেন। ফলশ্রুতিতে জিএম আরাফাতের নেতৃত্বে প্রায় ঘন্টাখানেক সময়ের নগরী হয়ে আওয়ামীলীগের নৌকাময়। শোডাউন শেষে জিএম আরাফাত বলেছেন, নারায়ণগঞ্জ একটি ঐতিহ্যবাহী জেলা। এই নারায়ণগঞ্জ থেকে আওয়ামীলীগের জন্ম হয়েছে। কিন্তু তারপরেও দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ-৫ আসনে জাতীয় পার্টির দ্বারা আওয়ামীলীগের নেতাকর্মীরা অবহেলিত হয়ে আসছে। আমরা আর অবহেলিত থাকতে চাই না। আগামী সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসনে নৌকা প্রার্থী চাই।

আওয়ামী লীগের নেতাকর্মীদের মতে, আওয়ামী লীগের রাজনীতিতে পরিচ্ছন্ন ও তরুণ ডাইনামিক রাজনীতিকদের কদর বাড়ছে। এর একটি উজ্জ্বল দৃষ্টান্ত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন। অনেক বাঘা বাঘা প্রার্থীকে রেখে জাহাঙ্গীরের মত তরুণ রাজনীতিককে দেওয়া হয়েছে মেয়র পদে মনোনয়ন ও বিজয়। যদিও সে আগে থেকেই মহানগর আওয়ামী লীগের সেক্রেটারী পদে আছেন। সে হিসেবে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাতও অন্যান্য মনোনয়ন প্রত্যাশীদের চেয়ে এগিয়ে রয়েছেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ