অবশেষে মাঠে দেখা মিললো নারায়ণগঞ্জ বিএনপির তৃণমূলের

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৬ পিএম, ১০ অক্টোবর ২০১৮ বুধবার



অবশেষে মাঠে দেখা মিললো নারায়ণগঞ্জ বিএনপির তৃণমূলের

২১ আগস্ট গ্রেনেড হামলার রায় প্রত্যাখ্যান করে নারায়ণগঞ্জে প্রতিবাদ মিছিল হয়েছে কয়েকটি স্থানে। রায় ঘোষণার পর পরই জেলার বিভিন্ন স্থানে প্রতিক্রিয়া দেখায় বিএনপি ও অঙ্গসংগঠন গুলো। পুলিশের কড়া নিরাপত্তার চোখ ফাঁকি দিয়ে ঘটেছে হাতবোমা বিষ্ফোরন ও গাড়ি ভাংচুরের মত ঘটনা।

বুধবার (১০ আগস্ট) সকাল থেকেই নারায়ণগঞ্জ শহর জুড়ে জনমনে বিরাজ করছিলো শঙ্কা ও চাপা উত্তেজনা। উদ্বেগ-উৎকন্ঠার মধ্যে শুরু হয় নারায়ণগঞ্জবাসীর নাগরিক জীবন। অন্যান্য দিনের তুলনায় সকাল থেকেই নগরীর সড়কগুলোতে মানুষের উপস্থিতি ছিলো তুলনামূলক কম। যেকোন প্রকার বিশৃঙ্খলা ঠেকাতে সতর্ক অবস্থায় প্রস্তুত ছিল পুলিশ ও র‌্যাবের সদস্যরা। তবে বৈরি আবহাওয়ার কারণে পুলিশের অবস্থান খানিকটা স্বাভাবিক হতেও দেখা যায়। এর মাঝেই বিভিন্ন স্থান থেকে পাওয়া যায় রায়ের প্রতিক্রিয়ায় প্রতিবাদ মিছিল ও নাশকতার খবর।

দুপুর সাড়ে ১২টায় শহরের বঙ্গবন্ধু সড়কে গলাচিপার সামনে কয়েক দফা হাত বোমার বিস্ফোরণ ঘটে। দুপুর ১টায় লিংক রোডের ফতুল্লা ভূইগড় এলাকায় একদল বিএনপি নেতাকর্মী শ্লে­াগান দিয়ে একটি সিএনজি ও একটি ব্যাটারী চালিত ইজিবাইক ভাংচুর করে। এসময় পুলিশ তাদের ধাওয়া করলে কয়েকটি হাত বোমা বিস্ফোরন ঘটিয়ে পালিয়ে যায়।

একই সময় সোনারগাঁও উপজেলার সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার মোগরাপাড়া চৌরাস্তাস্থিত কার্যালয়ের সামনে বিএনপির কর্মী সমর্থকরা ৪টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় পুলিশ ৩ জনকে গ্রেফতার করে তাদের কাছ থেকে ৭টি ককটেল উদ্ধার করেছে।

রূপগঞ্জে বেলা সাড়ে ১২টায় রূপগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন রায়ের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল বের করে। বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভুঁইয়া দিপু সমর্থিত নেতাকর্মীরা এশিয়ান হাইওয়ে সড়কে উপজেলার গোলাকান্দাইল নীলভিটা এলাকায় এ মিছিল বের করলে স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে ধাওয়া করে। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে মহানগর ছাত্রদল। মিছিলে হামলা করে ছাত্রদলের এক নেতাকে পুলিশে দেয়ার অভিযোগ করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। বুধবার (১০ অক্টোবর) দুপুরে রায়ের পর সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় বিক্ষোভ মিছিলটি বের করে মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা। ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদের নির্দেশে ও সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবুর নেতৃত্বে এ মিছিলটি হয়।

বিকেলে রূপগঞ্জের এশিয়ান হাইওয়েতে বিক্ষোভ মিছিল করে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। মিছিলটি কিছুদূর এগুলো পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে যায়। বিকেলে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েমের নির্দেশে এ বিক্ষোভ মিছিলে রূপগঞ্জ থানা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা অংশ নেয়। মিছিলে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দল নেতা জাহিদ আমির, আবু ছিদ্দিক, মঞ্জুর হোসেন, বিল্লাল, রাসেল, মনির, হালিম, সোলমান, শাহিন, শিপন, শাহআলম, মনির মেম্বার, নাসির প্রমুখ।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর