তারেক জিয়ার ইস্যূতে বিএনপিপন্থী সকল আইনজীবীরা ঐকবদ্ধ

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৫ পিএম, ১১ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার



তারেক জিয়ার ইস্যূতে বিএনপিপন্থী সকল আইনজীবীরা ঐকবদ্ধ

নারায়ণগঞ্জের আদালতপাড়ায় অনেকদিন ধরে বিএনপিপন্থী আইনজীবীরা কয়েকভাগে বিভক্ত হয়ে আসছেন। কয়েকজন শীর্ষ নেতার বলয় ভিত্তিক বিএনপির রাজনীতি পরিচালিত হতো আদালতপাড়ায়। তাদের এই বিভক্তির কারণে গত কয়েক বছর ধরেই জেলা আইনজীবী সমিতিতে কর্তৃত্বহারা হয়ে আসছেন দিএনপিপন্থী আইনজীবীরা।

তবে এবার ২১ আগস্ট গ্রেনেড হামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায়কে কেন্দ্র করে ঐক্যবদ্ধ হয়েছেন  বিএনপিপন্থী সকল আইনজীবীরা। রায়কে প্রত্যাখান করে ১১ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে গত কয়েক বছর ধরে চলে আসা দ্বন্দ্বের অবসান ঘটিয়ে বিএনপিপন্থী সকল আইনজীবীরা ঐক্যবদ্ধ হয়ে বিক্ষোভ মিছিল করেছেন।

বিক্ষোভ মিছিল নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি ভবনের সামনে থেকে শুরু করে আদালত পাড়া ঘুরে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়। এসময় তাদের সকলের মুখেই ঐক্যবদ্ধ স্লোাগন ছিল তারেক রহমানের বিরুদ্ধে এই রায় মানি না। অবিলম্বে এ রায় প্রত্যাহার করতে হবে।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সিমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক অ্যাডভোকেট সরকার হুয়ায়ূন কবির, অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাষাণী, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আনোয়ার হোসেন প্রধানসহ বিভিন্ন পর্যায়ের আইনজীবীরা।

সমাবেশে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, বিএনপিকে নেতৃত্ব শূন্য করতে যে রায় দেয়া হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি। বিরোধী মতকে দমন করার জন্য একের পর এক গায়েবী মামলা দিয়ে নেতাকর্মীদেরকে হয়রানী করা হচ্ছে। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসায় শাস্তি দেয়া হচ্ছে বিএনপির নেতাকর্মীদের। আমি নিজে এ মামলার সকল কাগজপত্র দেখেছি, কোনো সাক্ষী তারেক রহমানের বিরুদ্ধে সাক্ষ্য দেননি। কিন্তু সরকার বিচার ব্যবস্থাকে তার নিয়ন্ত্রণে নিয়ে প্রতিপক্ষকে নিঃশেষ করতে মরিয়া হয়ে উঠেছে।

তিনি আরও বলেন, আজ তারা বুঝতে পেরেছে তাদের পায়ের তলায় মাটি নেই। দেশের মানুষ এই অত্যাচারী সরকারকে চায় না। সুষ্ঠু পরিবেশে নির্বাচন হলে এই সরকারের ক্ষমতায় আসার পথ রুদ্ধ। তারা আবারো ২০১৪ সালের মত আরও একটি নির্বাচন দিতে চায় তাই বিরোধী দলীয় নেতাকর্মীদের জেলে বন্দি করছে। আমরা এই বিক্ষোভ মিছিল থেকে অবিলম্বে ওই রায়কে প্রত্যাহার করার দাবি জানাচ্ছি।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর