২৯ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮ , ১:৩৯ অপরাহ্ণ

UMo

দেশে ফিরেই সরব এটিএম কামাল, ডাক দিলেন ঐক্যের


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৬:৪৮ পিএম, ১৫ অক্টোবর ২০১৮ সোমবার


দেশে ফিরেই সরব এটিএম কামাল, ডাক দিলেন ঐক্যের

বিলুপ্ত নারায়ণগঞ্জ শহর বিএনপির সাবেক সভাপতি জাহাঙ্গীর আলমের কবরে ফাতেহা পাঠ ও মরহুমের রুহের মাগফিরাত কামনায় মিলাদ দোয়া শেষে নেতাকর্মীদের উদ্দেশ্যে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, ‘জাহাঙ্গীর কমিশনার দল ও দেশ এবং ইসলামী মূল্যবোধের চেতনার জন্য নিরলস পরিশ্রম করে গেছেন। শত নির্যাতনের পরও কারো সাথে আপোষ করেন নাই।’

সোমবার (১৫ অক্টোবর) বাদ যোহর পাইকপাড়া বড় কবরস্থানে এটিএম কামালের উপস্থিতির কথা শুনে পাইকপাড়া ও এর আশে পাশে এলাকার বিএনপি’র নেতাকর্মীরা কবরস্থানের বাহিরে অবস্থান করে।

কবর জিয়ারত শেষে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ‘এই মুহূর্তে দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে সেই সাথে দেশের সার্বভৌমত্ব, গণতন্ত্র আজ হুমকীর মোখে তাই আমি সকল নেতাকর্মীদের আহবান করবো দলের এই ক্লান্তিলগ্নে পৃথক ভাবে কর্মসূচি পালন না করে। দেশ ও দলের স্বার্থে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে থেকে নেত্রীকে মুক্তি ও জনগণের অধিকার ফিরিয়ে আনতে হবে। তাহলেই জাহাঙ্গীর কমিশনারের মত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের সৈনিকদের আত্মা শান্তি পাবে। এদেশে জিয়া পরিবারের অনেক অবদান রয়েছে কুচক্রি মহল সেই পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। দেশের বৃহত্তম দল বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। কারণ একটাই বিএনপি যাতে নির্বাচনে অংশগ্রহণ করতে না পারে। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করলে ক্ষমতাশীনদের জন্য বিপদের কারণ হয়ে দাঁড়াবে। তাই জিয়ার সৈনিকদের এখন প্রধান কাজ দেশনেত্রীকে মুক্ত করা। সেই জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। কে মনোনয়ন পাবে আর কে পাবে না সেটার সিদ্ধান্ত নিবে দেশনেত্রী। দলের মধ্যে বিভেদ সৃষ্টি করে তৃণমূলকে বিভ্রান্তির মধ্যে রাখবেন না।’

বক্তব্য চলাকালিন সময় ঘটনাস্থলে সদর মডেল থানা পুলিশ উপস্থিত হলে নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক বিরাজ করে। পুলিশ এটিএম কামাল কেন এখানে অবস্থান করছেন জানতে চাইলে তিনি বিষয়টি নিশ্চিত করেন।

এ সময় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে আরও উপস্থিত ছিলো বিল্লাল হোসেন, সালাউদ্দিন দেওয়ান, ফয়েজ আহম্মেদ, শাহরিয়ার চৌধুরী ইমন, মাকিদ মোস্তাকিম শিপলু, মাহিম আহম্মেদ, শুক্কুর হোসেন, সালাম হোসেন, আকাশ, হৃদয় আহম্মেদ, আরিফ হোসেন, রাব্বী প্রমুখ।

প্রসঙ্গত মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও এক সময়ের রাজপথ কাঁপানো নেতা এটিএম কামাল দেশে ফিরেছেন। আবারও তাকে নারায়ণগঞ্জের রাজপথে দেখা মিলবে। তার নির্দেশনা ও অনুপ্রেরণায় নেতাকর্মীরা হয়ে উঠবেন সরব। দলীয় কর্মসূচিতে ফিরে আসবেন নেতাকর্মীরা।

জানা যায়,  গত ৩১ মার্চ হঠাৎ করে তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। এরপর ডাক্তার বিশ্রামের কথা বললে তিনি গত ৮ এপ্রিল দেশ ছেড়ে সুদূর আমেরিকায় পাড়ি জমান। এর পর থেকে তিনি সেখানে তার মেয়ের বাসায় অবস্থান করছিলেন। একান্তই চিকিৎসার জন্য তিনি সেখানে ছিলেন বলেন তার পরিবারের সদস্যরা জানিয়েছিল। একই সাথে জানিয়েছিলেন চিকিৎসার সামগ্রিক কাজ শেষ হলেই তিনি দেশে ফিরে আসবেন। কিন্তু অনেকদিন ধরেই তিনি দেশে ফিরছিলেন না।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ