৬ অগ্রাহায়ণ ১৪২৫, মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮ , ৬:৩৩ অপরাহ্ণ

rabbhaban

হিন্দুদের বর্জন নারায়ণগঞ্জের বিএনপি নেতাদের


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০৭ পিএম, ১৯ অক্টোবর ২০১৮ শুক্রবার


হিন্দুদের বর্জন নারায়ণগঞ্জের বিএনপি নেতাদের

আগামী জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ জেলার ৫টি আসন থেকে বিএনপির প্রায় ২৫ জন নেতা মনোনয়ন প্রত্যাশি। জেলায় প্রায় ২০শতাংশ ভোটার হিন্দু সম্প্রদায়। কিন্তু হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পুজায় নারায়ণগঞ্জ বিএনপির নেতাদের অনীহা প্রকাশ পেয়েছে। আওয়ামীলীগের প্রায় সকল নেতা ও জনপ্রতিনিধিরা প্রতিদিন বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন। বিএনপির দু’ চারজন নেতাকে দেখা গেলেও অধিকাংশ নেতাদের হিন্দু সম্প্রদায়ের পূজা মন্ডপগুলোতে দেখা যায়নি। এমনকি হিন্দু সম্প্রদায়ের উৎসবে সহযোগীতা করতেও দেখা যায়নি। 

১৯ অক্টোবর শুক্রবার দশমী শেষে প্রতীমা বিসর্জনের মাধ্যমে শেষ হয়ে গেল হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গা পুজা। জেলার সাতটি থানা এলাকায় শান্তিপূর্নভাবেই এ উৎসবটি পালিত হয়েছে। এ উৎসবে আওয়ামীলীগ নেতাদের নিয়মিত দেখা গেছে। তারা পরিদর্শন করেছেন খোঁজ খবর নিয়েছেন ও সহযোগীতা করেছেন। কিন্তু এদিক থেকে নারায়ণগঞ্জ বিএনপির নেতারা অনাগ্রহ দেখিয়েছেন। তারা হিন্দু সম্প্রদায়কে তেমন সহযোগীতাও করেননি। এমনকি পুজা মন্ডপে গিয়ে উৎসব ভাগাভাগি করতেও অনীহা দেখিয়েছে। এসব কারনে সাধারণ মানুষ মনে করছেন যেসব নেতারা হিন্দু সম্প্রদায়ের অনুষ্ঠানে অনীহা দেখিয়েছেন তারা অসাম্প্রদায়িক নন তারা সাম্প্রদায়িকতায় বিশ্বাস করছেন।

জানা গেছে, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান শহর ও বন্দর এলাকার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন।

এদিকে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক কাউন্সিলর মাকসুুদুল আলম খন্দকার খোরশেদ পলাতক থাকলেও তার স্ত্রী কয়েকদিন ধরে বিভিন্ন স্থানে খোরশেদের পক্ষে বস্ত্র বিতরণ করেছেন।

সূত্র বলছে, আগামী ডিসেম্বরের শেষ দিকেই অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। ইতোমধ্যে নির্বাচন কমিশন আগামী ১৫ দিনের মধ্যেই নির্বাচনী তফসিল ঘোষণারও আভাস দিয়েছেন। সেই হিসেবে বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়ন প্রত্যাশীদের জন্য জনসমর্থন আদায়ের এখন মোক্ষম সময় চলছে। শেষ সময়ে যে মনোনয়ন প্রত্যাশী সরব থাকবেন দল হয়তো তাকেই মনোনয়ন দিবেন।

বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়ন প্রত্যাশীরা নির্বাচনী প্রচার-প্রচারণার অংশ হিসেবে বিভিন্ন ধর্মালম্বী মানুষদের উৎসবগুলোতে নিজেদের সমর্থন আদায়ের চেষ্টা চালিয়ে আসছেন। নারায়ণগঞ্জের ৫টি আসনে সকল ধর্মালম্বীদেরই অনুসারি রয়েছে। আর তাই সে সুযোগটিকে হাতছাড়া করেন না মনোনয়ন প্রত্যাশীরা। প্রত্যেকটি উৎসবই তারা সমর্থন আদায়ের জন্য বিরাট সুযোগ হিসেবে গ্রহণ করে থাকেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ