৪ অগ্রাহায়ণ ১৪২৫, রবিবার ১৮ নভেম্বর ২০১৮ , ১১:১৯ অপরাহ্ণ

rabbhaban

নারায়ণগঞ্জ আওয়ামী লীগের চারজনের উপর যেসব দায়িত্ব


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০৩ পিএম, ২১ অক্টোবর ২০১৮ রবিবার


নারায়ণগঞ্জ আওয়ামী লীগের চারজনের উপর যেসব দায়িত্ব

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নারায়ণগঞ্জে আওয়ামী লীগের ৪ রাজনীতিকের উপর দায়িত্ব আসছে। কেন্দ্রীয় শীর্ষ নেতারা ওই দায়িত্ব বন্টনের জন্য ইতোমধ্যে পরিকল্পনা নিয়েছেন। আর সে কারণে এ চার নেতাকে অচিরেই ডেকে নিচ্ছেন কেন্দ্র। সেখানেই আলাদাভাবে চারজনের সঙ্গে আলোচনা করেই দিবেন নারায়ণগঞ্জে আওয়ামী লীগের রাজনীতি ও আগামী ভোটের দায়িত্ব। আওয়ামী লীগের একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই সূত্রটি জানান, আগামী নির্বাচনকে সামনে রেখে রাজধানীর পাশের জেলা হিসেবে নারায়ণগঞ্জ অতিগুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন আওয়ামী লীগ। সে কারণেই এ দলটির নেতাকর্মীরা নারায়ণগঞ্জকে বিশেষ দৃষ্টিতে রাখছেন। নির্বাচনের আগে ও ভোটের সময়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে সহ ভোটের লড়াইয়ে দলীয় প্রার্থীদের বিজয় নিশ্চিত করার জন্য তাদের নজর সবার আগে। সে কারণেই কিছু পরিকল্পনা নিয়েই মাঠে নেমেছে আওয়ামী লীগ।

সংশ্লিষ্টরা জানান, তফসিল ঘোষণার পরে কিংবা আগে, সংসদ ভেঙে দেওয়ার পরের পরিস্থিতি নিয়ন্ত্রন নিয়ে বিএনপি ও জামায়াত যাতে কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না করে সেজন্য এমপি শামীম ওসমানকে বিশেষ দায়িত্ব দেওয়া হতে যাচ্ছে। কারণ কেন্দ্র এখনো শামীম ওসমানের উপর ভরসা রাখছেন বিএনপি ও জামায়াতকে মোকাবেলা করতে। কারণ হিসেবে তারা বলছেন শামীম ওসমানের একনিষ্ঠ বিশাল কর্মীবাহিনী রয়েছে।

সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে দেওয়া হচ্ছে ভোটের সময়ে নৌকার পক্ষে জয়গান গাইতে। বিগত দিনে তার উন্নয়নগুলোও তুলে ধরে নৌকার পক্ষে ভোটের ময়দানে নামানো হবে আইভীকে। সরাসরি প্রার্থীর সঙ্গে না থাকলেও যেন নিজ উদ্যোগেই পছন্দের লোকজন নিয়ে নৌকার পক্ষে ভোট চান সে বিষয়টিকেও প্রাধান্য দেওয়া হচ্ছে। নৌকা ছাড়া যদি মহাজোট থেকেও কোন প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয় তাহলেও যেন কৌশলে তাঁর পক্ষে ভোট চায় সেটাও বলা হচ্ছে। আওয়ামী লীগ মনে করছে, টানা তিনবারের নির্বাচিত জনপ্রতিনিধি মেয়র সবশেষ সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীকে জয়ী হয়ে নির্বাচন কমিশনের বিরুদ্ধে যে কলংক লেপনের চেষ্টা করেছিল বিএনপি সেটাকে মিইয়ে দিয়েছে। কারণ ২০১৬ সালের ২২ ডিসেম্বরের ভোট হয়েছে একেবারে স্বচ্ছ ও অবাধ সুষ্ঠু। বিএনপিও এ নির্বাচন নিয়ে কোন কথা বলতে পারেনি অভিযোগ করতে পারেনি। ভোটের ময়দানে আইভী জনপ্রিয় থাকায় তাঁকে কাজে লাগাতে চায় আওয়ামী লীগ।

মনোনয়ন ইস্যুতে যদি কোন প্রত্যাশী না পায় তাহলে যেন তিনি দলের প্রতি আনুগত্য প্রকাশ রেখে কাজ করে সেজন্য মনোনয়ন বঞ্চিতদের ম্যানেজ ও স্থানীয় অভিভাবক হিসেবে দায়িত্ব পালনের দায়িত্ব দেওয়া হতে যাচ্ছে জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই ও মহানগরের সভাপতি আনোয়ার হোসেনকে। ইতোমধ্যে কেন্দ্রীয়ভাবে জরিপে এ দুইজনকেই নানাভাবে মূল্যায়িত করা হয়েছে। দলটি মনে করছে আনোয়ার হোসেনের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত পাগলার শ্রমিক লীগ নেতা কাউসার আহমেদ পলাশ। তিনি মনোনয়ন প্রত্যাশী। এছাড়া আবদুল হাইয়ের ঘনিষ্ঠ রূপগঞ্জে মনোনয়ন প্রত্যাশী রফিকুল ইসলাম ও আড়াইহাজারে ইকবাল পারভেজ।

সংশ্লিষ্টরা জানান, অচিরেই এ ৪জনকে ডাকতে যাচ্ছে কেন্দ্র। আপত্তি থাকলে প্রয়োজনে সবার সঙ্গে আলাদাও বসবে কেন্দ্র।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ