৬ অগ্রাহায়ণ ১৪২৫, মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮ , ৬:২০ অপরাহ্ণ

rabbhaban

বিএনপির একাংশের নেতাদের পুলিশের ছাড়


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০৫ পিএম, ২২ অক্টোবর ২০১৮ সোমবার


বিএনপির একাংশের নেতাদের পুলিশের ছাড়

নারায়ণগঞ্জে বিএনপির একটি অংশের নেতারা পুলিশের মামলা থেকে রেহাই পাচ্ছেন অভিযোগ উঠেছে তলের ভেতরেই। তারা বলছেন, যারাই সরকারী দলের নেতা ও এমপিদের সঙ্গে সমঝোতা করেছেন তলে তলে তারাই এসব মামলার আসামী থেকে বিরত রাখতে পারছেন নিজেদের। আর যারা সমঝোতা করছেন তারাই মামলার আসামী হচ্ছেন।

সূত্র বলছে, গত কয়েক মাস ধরেই নারায়ণগঞ্জে একের পর এক মামলা হচ্ছে। বিএনপি নেতাকর্মীদের মতে, নারায়ণগঞ্জের ৭ থানা এলাকাতে ৪০টির মত মামলায় দলের কয়েক হাজার নেতাদের আসামী করা হয়েছে। কিন্তু এসব মামলায় বিএনপির অনেক নেতাদের আসামী করা হয়নি।

ফতুল্লা ততোধিক মামলায় থানা বিএনপির সভাপতি ও সেক্রেটারী সহ একেবারে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের আসামী করা হলেও কুতুবপুরের চেয়ারম্যান ও বিএনপি নেতা মনিরুল আলম সেন্টুর বিরুদ্ধে কোন মামলা হয়নি। তিনি বহায় তবিয়তে রয়েছেন।

বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর বিএনপির সহ সভাপতি আতাউর রহমান মুকুলের বিরুদ্ধে মামলা হয়নি। মামলার আসামীর তালিকাতে নাই মহানগর বিএনপির সভাপতি আবুল কালামের নাম।

বন্দরে সম্প্রতি নাশকতার মামলায় বন্দর যুবদলের সভাপতি আমির হোসেন সহ আরো কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু জাতীয় পার্টি ঘেঁষা বিএনপি নেতাদের বেলায় তেমন কোন মামলা হচ্ছেনা। এতে করে ক্ষমতাসীন দল ও বিএনপি দলটির নেতাকর্মীদের মাঝে নানা কানাঘুষা দেখা দিয়েছে। আর তাতে করে বিএনপি দলটির এসব নেতাদের ক্ষমতাসীনদের সাথে আতাঁত করার বিষয়টি একেবারে স্পষ্ট হয়ে আরো জোরালো হচ্ছে।

সংশ্লিষ্টরা বলছেন, ‘দীর্ঘদিন বিএনপি দলটি ক্ষমতার বাইরে থাকার ফলে দলের সুবিধাবাদী নেতারা ক্ষমতাসীনদের সাথে আতাঁত করে চলছে। এতে করে তারা হামলা, মামলার ঝামেলা এড়াতে সক্ষম হচ্ছে। তবে এতে করে দলের ভেতরে নানা ধরণের কোন্দল সৃষ্টি হতে পারে।

এর আগে একটি অনুষ্ঠানে বিএনপি দলীয় বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, মহানগর বিএনপির দফতর সম্পাদক কাউন্সিলর হান্নান সরকার সহ আরো কয়েকজন বক্তব্য রাখেন যারা সেলিম ওসমানকে ‘আগামীতে এমপি হিসেবে দেখতে চাই’ বলেন। তাদের বিরুদ্ধে কোন মামলা হয়নি।

সেলিম ওসমান অনুষ্ঠানে পুলিশকে উদ্দেশ্য করে বলেন, ‘পুলিশকে আহবান করবো অহেতুক খোঁচাখুঁচি করবেন না। বিএনপি করলেই গ্রেফতার করতে হবে এ ধারণা পাল্টাতে হবে। ধরপাকড় কমান।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ