৬ অগ্রাহায়ণ ১৪২৫, মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮ , ৬:২২ অপরাহ্ণ

rabbhaban

সেলিম ওসমানের পথ সুগম হচ্ছে


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১৮ পিএম, ২৩ অক্টোবর ২০১৮ মঙ্গলবার


সেলিম ওসমানের পথ সুগম হচ্ছে

নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসামন অনেকটা নিরব কৌশলে এগোচ্ছে। এদিকে শিক্ষক শ্যামল কান্তিকে লাঞ্ছনার ঘটনায় এই নেতাকে অব্যাহতি দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী যখন সৌদি আরবে ওমরা হজ করতে যান তখন সেখানে গিয়েছিলেন সেলিম ওসমানও। তিনি সরাসরি মনোনয়ন প্রত্যাশা না করা এই নেতা কৌশলের দিক দিয়েও অনেকটা এগিয়ে রয়েছেন। তবে নির্বাচনের আগ মুহূর্তে এসে শিক্ষক লাঞ্ছনার ঘটনা থেকে অব্যাহতির ঘটনা সহ নানা সমীকরণ তার নির্বাচনী পথ অনেকটা সুগম করছে। আর কৌশলী এই নেতাও নিজেকে অনেকটা গুটিয়ে রেখে নীরব কৌশলে এগিয়ে চলছেন।

সংশ্লিষ্টরা বলছেন, এমপি সেলিম ওসমান শিক্ষক লাঞ্ছনার ঘটনার বিতর্কিত হলেও আসন্ন নির্বাচনের আগে এই নেতা সরাসরি মামলা থেকে অব্যাহতির বিষয়টি অনেক কিছুর ইঙ্গিত দিচ্ছে। এর মধ্যে আসন্ন নির্বাচনে মনোনয়ন প্রাপ্তির বিষয় সহ নির্বাচনী যাবতীয় বিষয়ে তার পথ সুগম হচ্ছে এটা সংকেতটিও স্পষ্ট হচ্ছে।

২৩ অক্টোবর ঢাকার মুখ্য বিচারিক হাকিম এটিএম এমদাদুল হক এমপি সেলিম ওসমানকে অব্যাহতির আদেশ দেন। এদিকে সেলিম ওসমানের পক্ষের আইনজীবি এসএম সিদ্দিকুর রহমান অব্যাহতির আবেদন করেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনারুল কবির বাবুল জানান, ‘(মঙ্গলবার) আদালম সেলিম ওসমানকে অব্যাহতি দিয়ে একমাত্র আসামি অপুর বিরুদ্ধে চার্জ গঠন করেছেন।

এর আগে গত ২২ জানুয়ারী হাইকোর্ট বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদন গ্রহণ করে মামলাটি নারায়ণগঞ্জ আদালত থেকে ঢাকার সিজেএম আদালতে বিচারের জন্য বদলির নির্দেশ দেন। এরপর আদালত মামলাটি আমলে গ্রহণ করেন।

২০১৬ সালের ১৩ মে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়েল প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলে বিদ্যালয় প্রাঙ্গনে লাঞ্ছিত করার ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম সহ গণমাধ্যমে প্রকাশে আসলে সারা দেশ জুড়ে তীব্র সমালোচিত হয়। এ নিয়ে অনেক জল ঘোলা হয়।

এদিকে সময়ের ব্যবধারে এ বিষয়টি মাঝে মধ্যে বিভিন্ন জনদের নাড়া দিলেও অনেটকা আড়ালে ঢাকা পড়ে যায়। আর এমপি সেলিম ওসমান আসন্ন নির্বাচনের নানা প্রস্তুতিতে দেখা যাচ্ছে। সভা, সমাবেশ সহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে এই নেতা একের পর এক চমক দেখিয়ে অনেকটা নীরব কৌশলে এগিয়ে যাচ্ছেন। কখনো ফেরি সার্ভিস চালু করে, কখনো ফ্রি ট্রলার সার্ভিস চালু সহ নানা কর্মকা-ের মধ্য দিয়ে এই নেতার অনেকটা এগিয়ে চলেছেন। 

তবে তিনি তার মনোনয়ন ইস্যূতে এখনো তার অবস্থান স্পষ্ট করেননি। তিনি বরাবরের মত উন্নয়ন করে জনগণের সেবার করার কথা উল্লেখ করে অনেকটা কৌশলে জনগণের প্রশংসা কুড়িয়েছেন। আর মনোনয়ন ইস্যূতে একদিকে জনগণ অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের জন্য তিনি অপেক্ষা করছেন বলে জানিয়ে আসছেন। এতে করে তার সুচারু কৌশলের কাছে এখানকার অনেক রাজনীতিবিদরাও হিমশিম খাচ্ছে। 

এরই মধ্যে আসন্ন নির্বাচনের ঘণ্টা বাজতে শুরু করেছে। আর নির্বাচন নিয়ে সবার মধ্যে যখন উত্তেজনা বিরাজ করছে তখন এই নেতাকে অনেকটা স্বস্তিতে দেখা যাচ্ছে। এই নেতা ইতোমধ্যে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় আগে থেকেই বিতর্কিত হয়ে আসছিল। তবে অনেক দেরিতে হলেও এই নেতা সেই শিক্ষক লাঞ্ছনার মামলা থেকে অব্যাহতি পেয়েছেন। কিন্তু নির্বাচনের আগে এই অব্যাহতির বিষয়টি বেশ আলোচনার সৃষ্টি করেছে।

সংশ্লিষ্টরা বলছেন, ‘এমপি সেলিম ওসমানের নির্বাচনের আগে এই মামলা থেকে অব্যাহতির বিষয়টি অনেক কিছুর ইঙ্গিত দিচ্ছে। আসন্ন নির্বাচনের তার মনোনয়ন প্রাপ্তি বিষয়টিতে গ্রীন সিগন্যাল দিচ্ছে। আর নির্বাচনী সকল পথ সুগম করার বিষয়টিতেও ইঙ্গিত দিচ্ছে। এর মধ্যে ওমরা হজ পালনের সময় সৌদি আরবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার সাক্ষাতের বিষয়টি সেই ইঙ্গিতগুলোকে আরো কয়েকগুণ জোড়ালো করে তুলে।

বিশ্লেষকরা বলছেন, ‘এই কৌশলী নেতা আগে থেকে সুনিপুণ কৌশল ব্যবহার করে প্রকৃত রাজনীতিবিদের যোগ্যতার প্রমাণ দিচ্ছে। এজন্যই তিনি সকল প্রকাশ বিতর্কিত বিষয়গুলো কৌশলে এড়িয়ে চলছেন। তবে এর মধ্যে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় তিনি বিতর্কে জড়িয়ে পড়ার পর এই বিষয়টি থেকেও অব্যাহতি পেয়েছেন। এতে করে তার প্রার্থী হওয়ার পথ অনেকটা সুগম হচ্ছে বলে স্পষ্ট হচ্ছে।’

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ