৬ অগ্রাহায়ণ ১৪২৫, মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮ , ৬:২৩ অপরাহ্ণ

rabbhaban

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে যায়নি নারায়ণগঞ্জ হেফাজতের একাংশ


সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৪৮ পিএম, ৪ নভেম্বর ২০১৮ রবিবার


প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে যায়নি নারায়ণগঞ্জ হেফাজতের একাংশ

অবশেষে ঘোষণা অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে শুকরিয়া মাহফিলে যোগ দেয়নি রাজধানীর পাশের জেলা নারায়ণগঞ্জ হেফাজতে ইসলামের একাংশের নেতারা। রোববার ৪ নভেম্বর রাজধানীতে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে অনুপস্থিতির মধ্যে ছিলেন নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের আমীর মাওলানা আবদুল আউয়াল ও সমন্বয়ক ফেরদাউসুর রহমান। মূলত তাদের উদ্যোগের কারণেই হেফাজতের একটি বড় অংশ প্রধানমন্ত্রীর অনুষ্ঠান বয়কট করেন। যদিও আবদুল আউয়াল দ্বিমত পোষণ করে জানান, তিনি ছিলেন অসুস্থ। সে কারণেই তিনি যেতে পারেনি।

অপরদিকে জেলা হেফাজতের সেক্রেটারী আবদুল কাদিরের নেতৃত্বে একটি গ্রুপ ওই শোকরিয়া মাহফিলে যোগ দেন। দেশের কওমিপন্থী ৬টি বোর্ড নিয়ে গঠিত আল-হাইয়াতুল উলিয়া লিল জামিআাতিল কওমিয়া বাংলাদেশের (হাইয়াতুল উলিয়া) শুকরিয়া মাহফিল হলেও এর পেছনে মূলত হেফাজত পন্থীরা কাজ করছেন। আর অনুষ্ঠানে উপস্থিত হওয়া আল্লামা আহমদ শফি নিজেও হেফাজতের আমির।

নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের সমন্বয়ক মাওলানা ফেরদাউসুর রহমান নিউজ নারায়ণগঞ্জে বলেন, ‘অসুস্থতার কারণে জেলার আমীর মাওলানা আবদুল আউয়াল ও আমি যেতে পারি নাই।’

এ ব্যাপারে মাওলানা আবদুল আউয়াল নিউজ নারায়ণগঞ্জকে মুঠোফোনে বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে কাউকে বারণ করি নাই অনুষ্ঠানে না যাওয়ার জন্য। বরং আমার নিজ মাদ্রাসা হতেও প্রচুর লোকজন গিয়েছে। আমার কাছে যারা অনুমতি চেয়েছে তাদের অনুমতি দিয়েছি। আমি শারীরিকভাবে অসুস্থ সে কারণে যেতে পারি নাই। তাছাড়া অনুষ্ঠান বর্জনের কোন সিদ্ধান্ত আমি দেই নাই এমনকি ঘোষণাও করি নাই।’

এর বেশী তিনি কোন মন্তব্য করতে রাজী হয়নি। তবে হেফাজতের কয়েকজন নেতা জানান, মূলত আবদুল আউয়াল ও ফেরদাউসুর রহমান ও তাদের লোকজনই একটি বড় গ্রুপকে রাজধানীতে না যাওয়ার উদ্যোগ নেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ