৬ অগ্রাহায়ণ ১৪২৫, মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮ , ৬:৩০ অপরাহ্ণ

rabbhaban

আশাবাদী আওয়ামী লীগের চার প্রার্থী


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০৩ পিএম, ৭ নভেম্বর ২০১৮ বুধবার


আশাবাদী আওয়ামী লীগের চার প্রার্থী

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নারায়াণগঞ্জ-২ আড়াইহাজার আসনের আওয়ামী লীগের মনোয়ন প্রত্যাশীরা পুরো এলাকা চষে বেড়াচ্ছেন। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের কথা তুলে ধরছেন। ফের আওয়ামীলীগ প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানান তারা। নতুন পুরাতন মিলিয়ে বেশ কয়েকজন প্রার্থী নৌকার মনোনয়ন আনার জন্য বেশ জোরেশোরে তদবির চালাচেছন। বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু আগামী নির্বাচনে জয়ী হয়ে হ্যাট্রিক করতে চান। কিন্তু কয়েকজন আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এতে বাধা হয়ে দাড়িয়েছেন।

আওয়ামী লীগের প্রার্থী হিসাবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন বর্তমান সংসদ সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু, সাবেক রাষ্ট্রদূত জননেত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারী ও আওয়ামী লীগের সাবেক ত্রাণ সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মমতাজ হোসেন, বাংলাদেশ কৃষক লীগের কৃষি বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ ভেটেনারী এসোসিয়েশনের সাধারন সম্পাদক কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা ও কেন্দ্রীয় যুবলীগের তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক ও নারায়াণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পদক ইকবাল পারভেজ।

বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ২০০৮ সালের নির্বাচনে বিএনপির হোভিওয়েট প্রার্থী সদ্য প্রয়াত এমএম বদরুজ্জামান খসরুকে হারিয়ে প্রথম বারের মত সংসদ নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয় বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। সাবেক এই ছাত্রলীগের নেতা বিগত প্রায় বছরে আড়াইহাজারে বাংলাদেশ ফলিত-পুষ্টি ও গবেষনা ইনস্টিটিউট, আড়াইহাজার পৌরসভার ঝাউগড়া পরিত্যক্ত বিমানবন্দরে কৃষি-প্রশিক্ষণ ইনস্টিটিউট, জাপান সরকারের সহযোগিতায় এক হাজার ১শ ৩৪ কোটি টাকা ব্যয়ে পাচঁরুখী ও পাঁচগাঁও এলাকায় ৫৪০ একর জমিতে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার লক্ষে সকল কার্যক্রম সম্পন্ন, অর্ধশতাদিক ছোট ও বড় সেতু নির্মান, ৩৭ টি নতুন সরকারী প্রাথমিক ভবন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নতি করন, ফায়ার সার্ভিস, দুটি অডিটোরিয়াম, আধুনিক ডাকবাংলো, দুটি আশ্রয় প্রকল্প কেন্দ্র, দুটি ইউনিয়নকে পৌরসভায় রূপান্তর, যোগাযোগ ও শিক্ষাব্যবস্থাকে আধুনিকায়ন করণ সহ কয়েক হাজার কোটি টাকার উন্নয়ন বদলে দিয়েছে এ উপজেলাকে।

বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, আড়াইহাজারে গত দুই মেয়াদে যে উন্নয়ন হয়েছে তা স্বাধীনতার পর কখনোই হয়নি। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আবারো নৌকাকে ভোট দিয়ে জয়লাভ কারাবে আড়াইহাজারবাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ কেন্দ্রীয় নেতারা তাকে মনোনয়ন দিলে তিনি হ্যাট্রিক বিজয় উপহার দিতে চান বলে জানান তিনি। এমপি বাবু বলেন, আমি আবার সংসদ সদস্য নির্বাচিত হলে আড়াইহাজারকে আধুনিক ও মডেল উপজেলায় উন্নীত করে সর্বসাধারনের ভাগ্যের উন্নয়ন করতে চেষ্টা করব।

আওয়ামী লীগের অন্য মনোনয়ন আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও প্রধানমন্ত্রী সাবেক বিশেষ দূত মমতাজ হোসেন আড়াইহাজারে আওয়ামী লীগের দুঃসময়ে দলকে সুসংঘটিত ও নেতা কর্মীদের একত্রিত করে নেতৃত্ব দিয়েছেন। তিনি একজন সাদা মনের মানুষ হিসাবে এলাকায় সুপরিচিত রয়েছে। প্রবীণ আওয়ামীলীগের নেতা হিসাবে সারা উপজেলায় রয়েছে বেশ পরিচিত। এছাড়া তার পরিবারের রয়েছে বিশাল ঐতিহ্য ও পরিচিতি। সবদিক মিলিয়ে তিনি ভাল অবস্থানে রয়েছেন। এলাকায় বিভিন্ন কর্মসূচি পালন করেছেন প্রতিনিয়ত। দলীয় হাই কমান্ডের সঙ্গে রয়েছে তার বেশ ভাল সম্পর্ক। তাই তিনিও আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন।

মমতাজ হোসেন বলেন, আমি দলের দুঃসময়ে আড়াইহাজার আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়েছি। দল করতে গিয়ে অনেক জুলুম নির্যাতনের স্বীকার হয়েছি। দলের জন্য সব কিছু বিসর্জন দিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাাসিনা অবশ্যই আমাকে মূল্যায়ন করে মনোনয়ন দিবে বলে আশা করি। মনোনয়ন পেয়ে এই আসনটিতে নৌকার সুনিদিষ্টত বিজয় হবে এবং মাননীয় প্রধান মন্ত্রীকে এ আসনটি উপহার দিতে পারবো ইনশা আল্লাহ।

অপর মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ কৃষক লীগের মৎস ও প্রাণী সম্পদ বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ ভেটেনারী এসোসিয়েশন মহাসচীব কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা আড়াইহাজারের রাজনীতেতে গুনগত পরিবর্তন আনতে চেষ্টা চালাচ্ছেন। তিনি ইতোমধ্যেই এলাকায় সরকারের উন্নয়নের কর্মকান্ড তুলে ধরে শেখ হাসিনাকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী নির্বাচিত করে উন্নয়নের ধারাকে অভ্যাহত রাখতে জনগনকে এগিয়ে আসার আহ্বান জানান। এলাকায় তার কোন দূর্নাম না থাকায় তিনি একজন ক্লিনম্যান হিসাবে পরিচিত। আড়াইহাজারকে বদলে দেওয়ার প্রত্যয় সামনে রেখে তিনি কাজ করেছেন। এতে জনগনের বেশ সাড়াও পাচ্ছেন তিনি।

কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তির প্রতিক সে সুত্রেই আড়াইহাজার মানুষকে শান্তির পক্ষে রাখতে চাই। দলের জন্য আমি একজন নিবেদীত প্রান। দল আমাকে অবশ্যই মূল্যায়ণ করে মনোনয়ন দিবে আমাকে। আমি নির্বাচিত হলে আড়াইহাজারের মানুষের ভাগ্যের উন্নয়ন ও পরিবর্তন করতে চাই। তিনি আরও বলেন, আড়াইহাজার উপজেলায় পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল দু ভাগে বিভক্ত। পূর্বাঞ্চল থেকেই এই পর্যন্ত বেশীর ভাগ সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। আমি পূর্বাঞ্চলের প্রার্থী হওয়ায় চরাঞ্চলের মানুষের মধ্যে ইতিমধ্যেই ভালবাসা অর্জন করতে পেরেছি আমি।

অন্যদিকে আওয়ামী লীগের আরেক মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রিয় যুবলীগের তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ মনোনয়ন পেতে এলাকায় গণসংযোগ প্রচার-প্রচারনা নিয়মিত চালিয়ে যাচ্ছেন।

এই বিষয়ে এ্যাডভোকেট ইকবাল পারভেজ বলেন, দলীয় হাইকোট ও থেকে গ্রীন সিগনাল পেয়েই আমি এলাকায় দির্ঘ সময় ধরে কাজের উন্নয়নের কর্মকান্ড সহ সভা সমাবেস প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছি। আড়াইহাজারের মানুষ পরিবর্তন চাচ্ছে। সেই ক্ষেত্রেই আমি কাজ করে যাচ্ছি। সাধারন মানুষ আমাকে পছন্দ করে আমার সাথে কাজ করছে। ইতিমধ্যেই বেশ সাড়াও পেয়েছি। আমার দলীয় কর্মকান্ডের ও নেতৃত্বের ও জনপ্রিয়তার কারনে দল আমাকে অবশ্যই মনোয়নয় দিবে বলে আমি বিশ্বাস করি। নৌকা প্রতীক মনোনয়ন পেলে অবশ্যই জনগন ভোট দিয়ে আমাকে সংসদ সদস্য হিসাবে নির্বাচিত করবে ইনশাআল্লাহ।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ