২৯ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮ , ১:৪১ অপরাহ্ণ

UMo

জিউস পুকুর নিয়ে আলোচনায় শামীম ওসমান


সাবিত আল হাসান, স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪৩ পিএম, ৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার


ছবিটি অনলাইন থেকে সংগৃহিত।

ছবিটি অনলাইন থেকে সংগৃহিত।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর জনপ্রিয়তার জন্য দেওভোগবাসীর ব্যাপক সুনাম রয়েছে। দীর্ঘদিন চুনকা পরিবারের জন্য কাজ সমর্থন ও সহযোগিতা করে আসছেন এই এলাকার বাসিন্দারা। বিপদে আপদে সর্বদাই ছুটে যান আইভীর কাছে। তবে নতুন করে কিছু কিছু সমস্যা সমাধানের পরিবর্তে বিতর্ক সৃষ্টি হওয়ায় দেওভোগের মানুষ ধীরে ধীরে আস্থা হারাচ্ছেন। একই সময় ওসমান পরিবারের সাংসদদ্বয় দেওভোগবাসীর পাশে দাঁড়িয়ে কোন বিতর্কিত মন্তব্য করা ছাড়াই আদায় করে নিচ্ছেন জনসমর্থন। এ নিয়ে জেলার আওয়ামীলীগের রাজনীতিতে প্রভাব পড়ছে ব্যাপকভাবে।

বুধবার (৭ নভেম্বর) শ্যামা পূজা উপলক্ষ্যে গৌড় নিতাই আখড়া পরিদর্শন করতে গিয়ে জিউস পুকুর পরিষ্কারের আশ্বাস দিয়ে আলোচনায় আসেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। বিগত কয়েকবছর ধরে পুকুরটি এলাকাবাসীর জন্য বিষফোঁড়ায় পরিণত হচ্ছিল। একসময় পুকুরটি স্বচ্ছ ও পরিষ্কার থাকায় স্থানীয়রা গোছল, রান্নাবান্নার পানি এমনকি খাবার পানিও সংগ্রহ করতেন। মন্দিরের সাথে পুকুরটি লগোয়া হওয়ায় স্থানীয় সনাতন ধর্মাবলম্বীদের কাছে পুকুরটি অতি পবিত্র। পানি নোংরা হওয়া স্বত্ত্বেও এখনও বয়স্ক নারীরা এখানে ময়লা সরিয়ে গোছল ও হাঁড়িপাতিল পরিষ্কার করে থাকেন।

কথিত আছে, শতবর্ষ পূর্বে স্থানীয় সনাতন ধর্মীয় লোকজন নিজ ছেলেমেয়ের বিয়ের পুর্বে পুকুরে পূজো দিতেন। পরদিন সকালে পুকুরের দক্ষিণ পূর্ব কোনে বিয়ের জন্য প্রয়োজনীয় সরঞ্জমাদি পরে থাকত যেখানে বর্তমানে শনি দেবের মন্দির স্থাপিত হয়েছে। শোনা যায় পুকুরটি মানুষের জীবনের সাথে ওৎপ্রোতভাবে জড়িত থাকায় একে জীবন্ত পুকুর হিসেবে অভিহিত করতো যার ধারাবাহিকতায় এর নামকরন হয় জিউস পুকুর।

ধর্মীয় ও পরিবেশ সহ সকল দিক থেকেই স্থানীয়দের কাছে অতি পুরাতন পুকুর এটি। অযত্মে অবহেলায় ধীরে ধীরে নোংরা হওয়া শুরু করলেও অজানা ইশারায় মুখ ফিরিয়ে রাখে স্থানীয় প্রশাসন। স্থানীয় বাসিন্দারা বেশ কয়েকবার কাউন্সিলর ও মেয়রকে জানালেও এনিয়ে কোন পদক্ষেপ নেয় নি সিটি কর্পোরেশনের কর্মকর্তারা।

সবশেষ গত বুধবার এলাকাবাসী ওই এলাকার মাদক, সন্ত্রাসী এবং পুকুরের সমস্যা সমাধানের জন্য শামীম ওসমানের নিকট আকুতি জানায়। শামীম ওসমান ও তাদের কথায় সায় দিয়ে বলেন, সবকিছু কেন সরকারেরই সমাধান করতে হবে। আপনারা পাশে থাকলে ২ কাউন্সিলরকে সাথে নিয়ে আমিই সমস্যার সমাধান করতে পারবো। আপনারা শুধু মাদক ব্যবসায়ীদের লিস্ট দেন, আর পুকুর পরিষ্কার করার ডেট দেন। আমি নিজে উপস্থিত থেকে পুকুর পরিষ্কার করবো যাতে ভবিষ্যতে বলতে পারি ছোটবোনের এলাকায় এসে লুঙ্গি কাচা দিয়া কচুরি পরিষ্কার করছি।

তার এমন আশ্বাসে এলাকাবাসী আশার আলো দেখছে অভিশাপ থেকে মুক্তি পাবার। আগামীতে এলাকার মানুষ নারায়ণগঞ্জ-৫ আসনে ভোট প্রদান করলেও আদৌতে শামীম ওসমান তাদের মন জয় করে নিয়েছেন।

এছাড়া মর্গ্যান স্কুলের ভবন ভাঙ্গা, সিটি কর্পোরেশনের আয়োজিত মেলায় গান বাদ্য করে স্কুলের পরিবেশ নষ্ট, ময়লা অপসারণে বিলম্ব সহ বিভিন্ন কারণে ক্ষুব্ধ স্থানীয়রা।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ