১ অগ্রাহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮ , ৩:০৪ অপরাহ্ণ

UMo

দলীয় প্রচারণার চেয়ে আত্ম প্রচারণায় ব্যস্ত ইকবাল পারভেজ


সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৬ পিএম, ৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার


দলীয় প্রচারণার চেয়ে আত্ম প্রচারণায় ব্যস্ত ইকবাল পারভেজ

নারায়ণগঞ্জের ৫টি আসনের মধ্যে অন্যতম একটি আলোচিত আসন হলো নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার)। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সমানে রেখে এই আসনটিতে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা একে অপরের প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভাব হয়েছেন। সংসদীয় এলাকায় নির্বাচনী প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে এসকল মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে দলীয় প্রচারণার চেয়ে আত্ম প্রচারণায় বেশি ব্যস্ত রয়েছেন ইকবাল পারভেজ।

জানা যায়, ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রায় বছর দুয়েক আগে থেকেই নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়ন প্রত্যাশীরা নিজ নিজ সংসদীয় এলাকায় প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ভোটারদের সামনে নিজেকে নতুন আঙ্গিকে উপস্থাপন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

যার ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ-২ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন বর্তমান সংসদ সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু, সাবেক রাষ্ট্রদূত জননেত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারী ও আওয়ামী লীগের সাবেক ত্রাণ সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মমতাজ হোসেন, বাংলাদেশ কৃষক লীগের কৃষি বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ ভেটেনারী এসোসিয়েশনের সাধারন সম্পাদক কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা ও কেন্দ্রীয় যুবলীগের তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক ও নারায়াণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পদক ইকবাল পারভেজ।

এদের মধ্যে বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর প্রতিদ্বন্দ্বী হিসেবে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছেন ইকবাল পারভেজ।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্দেশনা হচ্ছে সংসদীয় এলাকায় দলের পক্ষে প্রচারণা করতে হবে। বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড জনগণের সামনে তুলে বর্তমান সরকারের প্রয়োজনীয়তা বুঝাতে হবে। দলীয় সংসদ সদস্যের বিরুদ্ধে অপপ্রচার কিংবা কুৎসা রটানো যাবে না।

কিন্তু এ ক্ষেত্রে ইকবাল পারভেজ সংসদীয় এলাকায় দলীয় প্রচারণার চাইতে নিজের পক্ষেই বেশি প্রচারণা চালাচ্ছেন। প্রায় প্রতিদিনই চলছে কোনো না কোনো দলীয় শোডাউন কিংবা নির্বাচনী সভা সমাবেশ। গত বছর দুয়েক ধরেই বিভিন্ন সামাজিক কর্মকান্ডে তার সরব উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। সংসদীয় এলাকয় ব্যানার ফেস্টুন সাটিয়ে নিজেকে নতুনভাবে পরিচিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। একই সাথে দলীয় এমপিকেও বিভিন্ন অভিযোগে অভিযুক্ত করছেন।

সূত্র বলছে, ছাত্রলীগের রাজনীতি থেকে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনের মধ্যে দিয়ে নজরুল ইসলাম বাবু প্রথম সংসদ সদস্য হিসেবে হিসেবে নির্বাচিত হন। এরপর ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি বর্জন করায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় টানা দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়ে যান তিনি। যার ধারাবাহিকতায় এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও নারায়ণগঞ্জ-২ আসনের মনোনয়ন প্রত্যাশী হিসেবে নির্বাচনী মাঠে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

কিন্তু তার মনোনয়ন টেকাতে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভাব হয়েছেন নিজ দলেরই মনোনয়ন প্রত্যাশী ইকবাল পারভেজ। তার সাথে রয়েছে আড়াইহাজার থানা আওয়ামীলীগেরই একটি বিশাল অংশ। যে কোন উপায়েই হোক তারা নজরুল ইসলাম বাবুর দলীয় মনোনয়ন মনোনয়ন টেকাতে চাচ্ছেন। নির্বাচনের সময় ঘনিয়ে আসার সাথে সাথে তাদের মধ্যে উত্তেজনাও তত বেশি বৃদ্ধি পাচ্ছে।

যদিও ইকবাল পারভেজের বিরুদ্ধে রয়েছে বিভিন্ন দুর্নীতির অভিযোগ। দুর্নীতি কমিশন সূত্রে জানা যায়, গুলশান, বনানী ও মতিঝিল এলাকায় সরকারের পরিত্যক্ত সম্পত্তি বিভিন্ন সিন্ডিকেটের যোগসাজশে ভুয়া মালিক সাজিয়ে বিক্রি করে দেন তিনি। পাঁচ বছরে রাজধানী ও আশপাশের বিভিন্ন এলাকায় তিনি বিপুল পরিমাণ জমি কিনেছেন।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ