৬ অগ্রাহায়ণ ১৪২৫, মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮ , ৬:২০ অপরাহ্ণ

rabbhaban

তফসিলে নড়েচড়ে নারায়ণগঞ্জ বিএনপি


সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:১৯ পিএম, ৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার


তফসিলে নড়েচড়ে নারায়ণগঞ্জ বিএনপি

ঐক্যফ্রন্ট থেকে তফসিল পেছানোর দাবী জানানো হলেও তা মানা হয়নি। আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বহু কাংখিত ভোট। আর এরই মাঝে আড়ালে থেকেই বিএনপি যতটা সম্ভব ততটা গুছিয়ে নিয়ে প্রস্তুত হচ্ছেন নির্বাচনের জন্য।

সারাদেশের মত নির্বাচনে পিছিয়ে নেই নারায়ণগঞ্জও। জেলার বিএনপি নেতারা ইতোমধ্যে গুছিয়ে নিয়েছেন নিজেদের। কে হচ্ছেন মনোনায়ন প্রত্যাশী তা নিয়ে বেশ আলোচনা থাকলেও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সম্ভাব্য প্রার্থীদের তালিকা প্রকাশের পর অন্যান্য প্রার্থীরা নিজেদের ভেতরেও অনেকটা বোঝাপড়া মিটিয়ে নিয়েছে।

এদিকে সংলাপের পর গ্রেফতার ও নতুন মামলা থেকে মুক্তি মিলবে এমন আশ্বাস পাওয়ার পরেও অব্যাহত গ্রেফতার ও মামলায় আশ্বাস থেকে ভরসা হারিয়ে ফেলেছে তারা। ভরসার প্রতিক্রিয়ায় অবশ্য আগেই জেলার বেশ কিছু নেতৃবৃন্দ এই আশ্বাসকে মুখের বাণী হিসেবে অভিহিত করেছে। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন তাদের কথার সাথে কাজের আদৌ মিল নেই। আমরা কথায় নয় কাজে তার প্রমাণ দেখতে চেয়েছি। যদি তা সম্ভব না হয় তাহলে আন্দোলনের মাধ্যমেই দাবী বাস্তবায়নের জন্য বাধ্য করা হবে।

তার ধারাবাহিকতায় তফসিলের জন্য অপেক্ষায় ছিলেন জেলার বিএনপির নেতাকর্মীরা। ধারণা করছেন যেহেতু তফসিল তফসিল ঘোষণা হয়েছে সেহেতু পুলিশ প্রশাসন সহ সরকারী দফতর গুলোর অধিকাংশ কর্মকর্তা কর্মচারীরা খানিকটা নিস্ক্রিয় হয়ে পড়বেন। এতে করে ক্ষমতাসীন দল কার্যত দুর্বল হয়ে পড়লে আন্দোলনের মুখে দাবী মানতে বাধ্য হবেন।

এছাড়া বিএনপির প্রধান দাবী খালেদা জিয়ার মুক্তি আদায় করতেও সক্ষম হবেন তারা। নির্বাচন, দাবী ও পরিস্থিতি নিজেদের খানিকটা অনুকূলে নেয়ার জন্যেও তফসিলের অপেক্ষায় ছিলেন তারা।

বর্তমানে জেলার রাজনীতিতে বেশ ব্যাকফুটে রয়েছে নারায়ণগঞ্জ বিএনপি। বিএনপির আন্দোলনের অন্যতম গুরুত্বপুর্ন জেলা হিসেবে খ্যাত এই নারায়ণগঞ্জে নিজেদের হারিয়ে তারা অনেকটাই নিস্ক্রিয় হয়ে পড়েছে। নতুন করে তফসিলের আগ মুহূর্তে দুই সক্রিয় মনোনায়ন প্রার্থী জেলবন্দি হওয়ায় দুর্বল হয়ে পড়েছে আরও। নেতাকর্মীদের কেউ কেউ ধারণা করছেন নির্বাচনকালীন সময়ে বাইরে থেকে তাদের নির্বাচনে অংশ নেয়ার সম্ভাবনা নেই বললে চলে। তবুও আইনি প্রক্রিয়ায় সর্বোচ্চ চেষ্টা করে বের করে আনার প্রক্রিয়া অব্যাহত থাকবে।

অব্যাহত চাপের মুখে থেকেও এর থেকে উত্তোরনের জন্য তফসিলের জন্য অপেক্ষা করছে নারায়ণগঞ্জ বিএনপি। আত্মগোপনে থাকা নেতাকর্মীরা প্রকাশ্যে বেরিয়ে এসে দলীয় প্রতীকের পক্ষে চালাবেন গণসংযোগ। নির্বাচনী আমেজে জেগে উঠবে দলের নেতাকর্মীরা। শেষ সময়ে নিজেদের সবটুকু ঢেলে জনগনের কাছে নিজেদের প্রমান করতে পুরোপুরি প্রস্তুত হচ্ছেন তারা। নারায়ণগঞ্জ বিএনপি পুর্বের রূপে জনগনের সম্মুখে আসার জন্য এখন অপেক্ষা কেবল তফসিলের।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ