সোনারগাঁয়ে ইউনিয়ন নেতাও নিলেন বিএনপির এমপির মনোনয়ন পত্র!

সোনারগাঁ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৪৭ পিএম, ১২ নভেম্বর ২০১৮ সোমবার



সোনারগাঁয়ে ইউনিয়ন নেতাও নিলেন বিএনপির এমপির মনোনয়ন পত্র!

সময় খুবই অল্প। কাঁধে রয়েছে মামলার বোঝা। কিন্তু প্রস্তুতিতে ক্ষমতাসীন দল নারায়ণগঞ্জ আওয়ামীলীগের চাইতে কোনো অংশেই পিছিয়ে নেই জেলার বিএনপি নেতারাও। জেলার রাজনৈতিক বিশ্লেষকদের কারও কারও মতে সেই জানানটাই দিয়েছেন তারা।

এবার নারায়ণগঞ্জ ৩ (সোনারগাঁও) আসনের মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ে তাদের সংখ্যা এগিয়ে। এই আসনের নির্বাচন করার প্রত্যাশা ব্যাক্ত করে ইতোমধ্যেই দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১৫ জন। যেখানে এই আসনে ৪ দিনে এখন পর্যন্ত আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১৪ জন মনোনয়ন প্রত্যাশী।

এরপূর্বে সোমবার ১২ নভেম্বর সকাল ১১ টায় নয়াপল্টনে অবস্থিত দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে বিএনপি। আর দুপুর গড়াতেই নারায়ণগঞ্জ ৩ আসন থেকে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহকারীর সংখ্যা ছাড়িয়ে গেছে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদেরকেও। অন্যদিকে ৯ নভেম্বর মনোনয়ন ফরম বিক্রি শুরু করে বাংলাদেশ আওয়ামীলীগ। সূত্র মতে আজই তাদের মনোনয়ন ফরম বিতরনের শেষ দিন ধার্য করা রয়েছে।

এ আসনে মনোনয়ন ফরম সংগ্রহকারী বিএনপির ১৫ জন হলেন সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সোনারগাঁও থানা বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নান, সোনারগাঁও বিএনপির সহ সভাপতি রিয়াজ উদ্দীন আহমেদ, সাংগঠনিক সম্পাদক কাজী নজরুল ইসলাম টিটু, কাঁচপুর ইউনিয়ন বিএনপির সভাপতি হাজী সেলিম হক, ছাত্রদলের সাবেক নেতা আজিজুল হক আজিজ, নারায়ণগঞ্জ জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান স্বপন, জামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আল মুজাহিদ মল্লিক, ছাদিপুর ইউনিয়ন বিএনপির সভাপতি কামরুজ্জামান মাছুম, বারদী ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আসগর, পিরোজপুর ইউনিয়ন বিএনপির সভাপতি সিরাজুল হক ভূঁইয়া, শম্ভুপুর ইউনিয়ন বিএনপির সভাপতি জাহাঙ্গীর, সোঁনারগা থানা শ্রমিকদলের সভাপতি মজিবর রহমান, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজিব, সোনারগাঁও থানা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান ও নারায়ণগঞ্জ জেলা যবদলের সাংগঠনিক সম্পাদক জিয়াউল ইসলাম চয়ন।

এদিকে বিএনপির এই এগিয়ে থাকাকে শুধুমাত্র সংখ্যাতেই এগিয়ে থাকা হিসেবে মনে করছেন জেলার রাজনৈতিক বিশ্লেষকগণ। কারণ হিসেবে কেউ কেউ বলছেন, মনোনয়নের ফরম সংগ্রহকারী অনেকেই ইউনিয়ন পরিষদ পর্যায়ের নেতা। যে কমিটিগুলোর এখন অস্তিত্ব নেই বললেই চলে। আবার অনেক ফরম সংগ্রহকারীর এই আসনের জনপ্রতিনিধি হওয় দূরে থাক নিজের ঘরের দরবার শালিশ কারা ক্ষমতাও নেই বলে মনে করেন স্থানীয় জনগণ। রাজনৈতিক বোদ্ধাদের কেউ কেউ কথা বলছে ভিন্ন সুরে। তাদের মতে, বিএনপির এ সকল বেনামী নেতাদের মনোনয়ন ফরম সংগ্রহের পিছনেও রয়েছে ক্ষমতাসীন দলের অনেক নেতৃবৃন্দের হাত। কারণ নির্বাচনকে কোনো মতেই প্রশ্নবিদ্ধ হতে দেয়া যাবে না। আর সেই লক্ষ্যে বিএনপিতেও নির্বাচনের আমেজ রয়েছে তা নিশ্চিত করা জরুরী।

সোনারগাঁয়ের স্থানীয় জনগণ বলছেন, আওয়ামীলীগের মতো ৩০ হাজার টাকায় ফরম তুলতে হলে বুঝা যেতো। ফরম তো নিয়েছে ৫ হাজার টাকায়। দেখি কয়টা ফরম জমা পরে।

অন্যদিকে নারায়ণগঞ্জ ৩ (সোনারগাঁও) আসন থেকে মনোনয়ণ ফরম সংগ্রহ করেছেন ১৪ জন প্রত্যাশী। তারা হলেন, সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার হাসনাত, সোনারগাঁ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এ এইচ এম মাসুদ দুলাল, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু, কেন্দ্রীয় মহিলা লীগের শিক্ষা সম্পাদক ড. সেলিনা আক্তার, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, নারায়ণগঞ্জের সংরক্ষিত মহিলা আসনের এমপি হোসনে আরা বাবলী, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য এডভোকেট নুরজাহান, জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এসএম জাহাঙ্গীর হোসেন, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সোনারগাঁও আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সামসুল হক ভূইঁয়া এবং তার সহধর্মিনী অধক্ষ্য শিরিন বেগম। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, নৌকার মনোনয়ন প্রত্যাশীদের বিশ্লেষণ করলেই বুঝা যায় এদের সাথে বিএনপির কয়েকজন প্রার্থী বাদে বাকীর প্রতিদ্বন্দীতা করার যোগ্যতাও রাখেনা।

তবে, এতো কম সময়ে এতো ফরম সংগ্রহ করা নারায়ণগঞ্জ বিএনপির জন্য সুখবর হিসেবেও মনে করছেন অনেকে। অন্তত তৃণমূলের কর্মীদের মাঝে এ ব্যাপারটি একটি নির্বাচনী জোয়ার সৃষ্টি করতে কাজে লাগবে বলে মনে করছেন তারা।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও