নৌকা নয়, লাঙ্গলের হাল ধরছেন সেলিম

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫৫ পিএম, ১২ নভেম্বর ২০১৮ সোমবার



নৌকা নয়, লাঙ্গলের হাল ধরছেন সেলিম

জল্পনা কল্পনা শেষে অবশেষে নিজ দল জাতীয় পার্টির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের বর্তমান সংসদ সদস্য সেলিম ওসমান। রবিবার (১১ নভেম্বর) গুলশানের ইমানুয়েলস মিলনায়তনে শোডাউন করে ৫ আসনে মনোনয়ন সংগ্রহ করতে যান। এসময় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের কাছ থেকে এই আসনে মনোনয়ন সংগ্রহ করেন তিনি।

গত ৫ নভেম্বর সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করতে গিয়ে মেয়র আইভির দেয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় নিজে নৌকার হাল ধরার আগ্রহ প্রকাশ করেন তিনি। এছাড়া নিজের পারিবারিক ঐতিহ্য অনুযায়ী আওয়ামীলীগের সাথে নিজেদের সম্পর্ক তুলে ধরেন সকলের কাছে।

সেলিম ওসমান বিভিন্ন বক্তব্যে তার নির্বাচনী প্রতীকের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার অপেক্ষায় রয়েছেন বলে জানান। তিনি যে কোন প্রতীকেই নির্বাচন করতে প্রস্তুত বলেও ঘোষণা দিয়েছিলেন। নৌকার যোগ্য প্রার্থী না থাকলে নিজেই নৌকা প্রতীকের দায়িত্ব নিতে চান।

তার এমন বক্তব্যের পর শহর জুড়ে চলে আলোচনা সমালোচনা। কেউ কেউ ভাবতে শুরু করেন ৫ আসনে নৌকা থেকে মনোনয়ন কিনতে পারেন সেলিম ওসমান। আবার জাতীয় পার্টি থেকে বিকল্প প্রার্থী খুঁজতে শুধু করেন অনেকে। নৌকার প্রার্থী হলে সম্ভাব্য জটিলতা ও দলের অন্যান্য নেতাদের বিরোধীতা চাঙ্গা হয়ে উঠার আশঙ্কাও করেন অনেকে। দিনভর আওয়ামীলীগের ধানমন্ডি অফিসে তীক্ষ্ম নজর রাখেন আওয়ামীলীগের নেতা ও গনমাধ্যম কর্মীরা। তবে সকল আশঙ্কা দূরে ঠেলে অবশেশে জাতীয় পার্টিতেই মনোনয়ন সংগ্রহ করেন সেলিম ওসমান।

নতুন করে জেলা আওয়ামীলীগে খানিকটা স্বস্তি ফিরলেও এই আসনে কে পাবে জোট থেকে মনোনয়ন তা এখনও প্রার্থীদের কাছে অজানা। জাতীয় পার্টি জোট থেকে নাকি ৩০০ আসনে নির্বাচন করবে তা এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে। তবে জোট থেকে সেলিম ওসমান মনোনয়ন পেলে তার বিরোধীতা না করে ঐক্যবদ্ধ থাকাটা ১৪ দলীয় জোটের মঙ্গল বয়ে আনবে বলে ধারনা করছেন রাজনৈতিক সংশ্লিষ্টরা।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও