প্রথম দিনে বিএনপির হেভিওয়েট প্রার্থীরা নিলেন মনোনয়ন ফরম

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫৭ পিএম, ১২ নভেম্বর ২০১৮ সোমবার



প্রথম দিনে বিএনপির হেভিওয়েট প্রার্থীরা নিলেন মনোনয়ন ফরম

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশ নিবে কেন্দ্রীয় ভাবে ঘোষণার পর থেকেই উজ্জিবিত হয়ে উঠেছে নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। আত্মগোপন থেকে প্রকাশে এসে প্রস্তুতি শুরু করে নির্বাচনের। এর ধারাবাহিকতায় প্রথম দিন ১২ নভেম্বর সোমবার নারায়ণগঞ্জের বিভিন্ন আসন থেকে প্রভাবশালী বিএনপি নেতারা মনোনয়ন সংগ্রহ করেন। দ্রুত লেভেল প্লেইং ফিল্ডের প্রত্যাশা করে মাঠে নির্বাচনী নামার প্রস্তুতি রয়েছে তাদের।

বিএনপির নেতাকর্মীদের সূত্রে জানা গেছে, গত ৮ নভেম্বর নির্বাচন কমিশন থেকে তফসিল ঘোষণার ঠিক তিনদিন পর বিএনপি কেন্দ্রীয় ভাবে ঘোষণা দেন নির্বাচনে অংশগ্রহণ করা যারা বিগত ২০১৪ সালের নির্বাচনে অংশ্রগহন করেনি। এতে ঘোষণা দেয়া হয় ১২ নভেম্বর সকাল থেকে রাজধানী ঢাকার নয়াপল্টন এলাকার দলীয় কার্যালয় থেকে বিএনপির মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হবে।

সেই ঘোষণায় নারায়ণগঞ্জের ৫টি আসনের মনোনয়ন প্রত্যাশীরা সোমবার সকাল থেকে লাইন ধরে মনোনয়ন ফরম সংগ্রহ করতে। প্রথম দিনে ১৫ থেকে ২০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান।

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসন থেকে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও জেলা বিএনপির সদস্য সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক প্রতিমন্ত্রী অধ্যাপক রেজাউল করিম, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ সভাপতি আজহারুল ইসলাম মান্নান, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, কেন্দ্রীয় নেতা অলিউর রহমান আপেল।

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসন থেকে সাবেক এমপি গিয়াসউদ্দিন ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ যিনি নাশকতা মামলায় কারাগারে রয়েছেন।

নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসন থেকে মহানগর বিএনপির সভাপতি ও সাবেক এমপি আবুল কালাম, মহানগর যুবদলের সভাপতি, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ও আইনজীবী নেতা সুলতান মাহমুদ।

পুলিশ নাশকতা ও বিস্ফোরকের একাধিক মামলায় বিএনপির নেতারা দীর্ঘদিন আত্মগোপনে থাকলেও সোমবার দলটির কেন্দ্রীয় কার্যালয় ছিল নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উপচে পড়ার ভীড়। মনোনয়ন ফরম সংগ্রহের পর থেকেই নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। এসব নেতাকর্মীরা দীর্ঘদিন রাজনৈতিক কর্মকা- থেকে পিছিয়ে পরলেও নতুন করে আবারও জোরালো কর্মসূচি গ্রহণ করছেন। নতুন করে ধানের শীষের প্রতীকের জন্য জনগনের দরজায় কড়া নাড়তে শুরু করবেন শীগ্রই।

বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা বলেন, প্রথম দিনে বিএনপির যেসব নেতাকর্মীরা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তারা বিএনপির প্রভাবশালী নেতারা। তাদের কর্মকা-ে যেকোন কর্মসূচিতে লাখো মানুষ জড়ো হয়। নির্বাচনে আসায় আবার বিএনপির সেই জনবহুল কর্মকা- দেখা যাবে। এতে করে তৃণমূলের নেতাকর্মীরাও মুখিয়ে আছে ধানের শীষে কাজ করার জন্য।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও