কর্মীদের পাশে থাকা নেতাকে চায় আড়াইহাজার বিএনপি

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫৭ পিএম, ১৫ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার



কর্মীদের পাশে থাকা নেতাকে চায় আড়াইহাজার বিএনপি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সারাদেশের মতো নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনেও বইছে নির্বাচনী হাওয়া। বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন ফরম সংগ্রহ করা শুরু করেছেন। ফলে দলীয় প্রার্থী নির্ধারণ করার ব্যাপারে সংসদীয় এলাকার নেতাকর্মীদের চাওয়া পাওয়া নিয়ে চলছে হিসেব নিকেশ। তারই অংশ হিসেবে নারায়ণগঞ্জ-২ আসনে বিএনপি দলীয় মনোনয়নের ব্যাপারে কর্মীদের পাশে থাকা নেতাকে চায় আড়াইহাজার বিএনপির নেতাকর্মীরা।

দলীয় সূত্রে জানা যায়, ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচন পূর্ববর্তী সময়ে এই আসনের সংসদ সদস্য ছিলেন বিএনপি নেতা আতাউর রহমান আঙ্গুর। তখন এই আসনটি বিএনপির জন্য নির্ধারিত বলেই পরিচিত ছিল। টানা কয়েক মেয়াদ ধরে নারায়ণগঞ্জ-২ আসনটি বিএনপির দখলেই চলে আসছিল।

পরবর্তীতে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে এই আসনটি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু আওয়ামীলীগের দখলে নেয়। একই সাথে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নেয়ায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় টানা দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

এরই মধ্যে ঘনিয়ে এসেছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময়। গত ৮ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। সেই তফসিল অনুযাীয় আগামী ২৩ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা বললেও নির্বাচন কমিশন সেই সময় পিছিয়ে আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনের তারিখ নির্ধারণ করেছেন। একই সাথে মনোনয়পত্র দাখিলের শেষ সময় নির্ধারণ করেছেন ২৮ নভেম্বর।

নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার তিন পর বিএনপি মনোনয়ন ফরম বিক্রি করা শুরু করেছ। তারই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ-২ আসন থেকে বিএনপি দলীয় মনোনয়নে প্রত্যাশায় মনোনয়ন ফরম ক্রয় করেছেন সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুর এবং বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। ফলে দলীয় প্রার্থী নির্ধারণ করার ব্যাপারে কর্মীদের চাওয়া পাওয়ার হিসেব-নিকেশ করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আড়াইহাজার এলাকার মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে নির্বাচনী এসকল আলাপ আলোচনায় অন্যদের চেয়ে তরুণ মনোনয়ন প্রত্যাশী হিসেবে এগিয়ে রয়েছেন নজরুল ইসলাম আজাদ। তৃণমূলের নেতাকর্মীদের মাঝে তার আস্থা রয়েছে। দলের দুঃসময়ে বিএনপির তৃণমূলের নেতাকর্মীদের পাশে তিনি দাঁড়িয়েছেন। বিভন্ন সময় তাকে সরকারি দলের রোষানলে পড়ে অনেক মামলার আসামী হয়েছেন। দলীয় আন্দোলন সংগ্রামে সক্রিয় ভূমিকা থাকায় তাকে কারাবরণও করতে হয়েছে।

বিপরীতে একই আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী সাবেক সংসদ সদস্য আতাউর রহমান আঙ্গুরের বিরুদ্ধে রয়েছে সংস্কারপন্থীর তকমা। দীর্ঘ ১২ বছরে সংস্কারপন্থি নেতা হিসেবে পরিচিতি পাওয়া এই নেতা কোনো ত্যাগ স্বীকার করেননি। এখন শেষ সময়ে দলের মনোনয়ন নিতে দলে ভিড়েছেন।

এ বিষয়ে রাজনৈতিক স্থানীয় বিএনপির নেতাকর্মীদের মত হচ্ছে, আড়াইহাজারে তরুণ মনোনয়ন প্রত্যাশী হিসেবে নজরুল ইলসামের অবস্থান ভাল। বিগত কয়েক বছর ধরে তিনি একাই আড়াইহাজার বিএনপিকে সংঘবদ্ধ করার ক্ষেত্রে কাজ করে গেছেন। সে হিসেবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ আসনে আজাদের জন্য দলীয় মনোনয়ন প্রাপ্য। 


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও