আওয়ামীলীগ চায় বাবুকে, বিএনপিতে আজাদ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৪ পিএম, ১৬ নভেম্বর ২০১৮ শুক্রবার



আওয়ামীলীগ চায় বাবুকে, বিএনপিতে আজাদ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ইস্যুতে চারদিকে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। কে হাসবে মনোনয়নের হাসি, তা নিয়ে চলছে সীমাহীন গুঞ্জন। আর মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে এক ধরণেনর স্নায়ুচাপ লক্ষ্য করা যাচ্ছে।

তবে নারায়ণগঞ্জ-২ আড়াইহাজার আসনের বর্তমান সাংসদ নজরুল ইসলাম বাবু অনেকটা স্বস্তিতে রয়েছে। কারণ তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রীয় আওয়ামীলীগও এই নেতাকে চায়। অন্যদিকে বিএনপি দলটিতে কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদকে চাইছে বিএনপি দলটি।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে আওয়ামীলীগ ও বিএনপি দলটির মনোনয়ন প্রত্যাশীরা। এখন পর্যন্ত প্রার্থী চূড়ান্ত করা হয়নি। এতে করে নানা সমীকরণ তৈরি হয়েছে। তবে এই দুটি দলের মধ্যে এ নিয়ে নানা আলোচনা চলছে। আর সেই আলোচনায় জায়গা করে নিয়েছে এই দুই মনোনয়ন প্রত্যাশী।

আওয়ামীলীগের কেন্দ্রীয় সূত্র ও চূড়ান্ত মনোনয়ন তালিকায় প্রায় ১শ জনের নাম আগে থেকেই ছিল। আর সেই তালিকায় নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবুর নাম ছিল। দেশের প্রথম সারির জাতীয় দৈনিকে প্রকাশিত একাধিক সংবাদে সেই তালিকা প্রকাশিত হয়। আর সেই তালিকাতে বাবুর নাম দেখা গেছে। এছাড়াও কেন্দ্রীয় সূত্রও এই বিষয়টিতে অনেকটা গ্রীন সিগন্যাল দিতে শুরু করেছে। যেকারণে এই আসনে বর্তমান সাংসদ বাবুকে আওয়ামীলীগ চাইছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এই আসনের আওয়ামীলীগের মনোনয়ন তালিকায় আরো রয়েছেন সাবেক রাষ্ট্রদূত মমতাজ হোসেন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি মিজানুর রহমান বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ ও মোজাহিদুল ইসলাম হেলো সরকার।

অন্যদিকে এই আসনে থাকা বিএনপি দলটির কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদও কেন্দ্র থেকে গ্রীন সিগন্যাল পেতে শুরু করেছে বলে একটি নির্দিষ্ট সূত্র জানিয়েছে। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতির রায় ঘোষণাকে কেন্দ্র করে আজাদকে বাড়ি থেকে প্রকাশ্যে গ্রেফতারের মধ্য দিয়ে বেশ আলোচনায় উঠে আসে এই নেতা। এছাড়া নানা দিক দিয়ে কেন্দ্রীয় লবিং ম্যানেজ করা এই নেতা অনেকটা এগিয়ে আছে। এই আসনের বিএনপি দলীয় মনোনয়ন নিয়ে আলোচনায় এই নেতা নাম উঠে এসেছে। সেই আলোচনার মধ্য দিয়ে এই নেতার মনোনয়ন প্রত্যাশার দিয়ে অনেকটা গ্রীন সিগন্যাল মিলতে যাচ্ছে খুব শিঘ্রই।

এই আসনে বিএনপির দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৪ জন। তারা হলেন, বিএনপির কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম আজাদ, মাহমুদুর রহমান সুমন, সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুর, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদউল্লাহ।

সংশ্লিষ্টরা বলছেন, ‘আওয়ামীলীগ দলটি আনেক আগে থেকে বেশ বুঝে শুনে এই আসনে সাংসদ নজরুল ইসলাম বাবুকে মনোনয়নের চূড়ান্ত তালিকায় রেখেছে। আর সে হিসেবে এবার তার মনোনয়ন প্রাপ্তিতে গ্রীন সিগন্যাল মিলতে যাচ্ছে। অন্যদিকে বিএনপি দলটি শেষ সময়ে এসে যোগ্যতার দিকে দিয়ে কয়েকজনের তালিকা করলেও এর মধ্যে দুএকজন গ্রীন সিগন্যাল পেতে যাচ্ছে। আর জনপিয়তা সহ সব দিক দিয়ে লড়াইয়ে পারদর্শীদের মনোনয়ন দিবে বিএনপি দলটি।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও