নিশ্চিত সেলিম ওসমান, দোদুল্যমান খোকা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪২ পিএম, ১৭ নভেম্বর ২০১৮ শনিবার



নিশ্চিত সেলিম ওসমান, দোদুল্যমান খোকা

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ মনোনয়ন পত্র সংগ্রহের পর জেলার দুটি আসনের মধ্যে একটি ছিটকে যেতে পারে ধারণা করা হচ্ছে। সংশ্লিষ্টরা বলছেন, নারায়ণগঞ্জ-৫ আসনটি ঠিক থাকলেও ছিটকে পড়তে পারেন নারায়ণগঞ্জ-৩ আসনটি।

জানা যায়, আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে মহাজোট থেকে মনোনয়নের প্রত্যাশায় নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। একই সাথে নৌকা প্রতিকের দাবী নিয়ে লিয়াকত হোসেন খোকার নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে ১৪ এবং সেলিম ওসমানের নারায়ণগঞ্জ-৫ আসনে ১০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় দুই যুগ ধরে কোন্দলে জর্জরিত জেলার রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ। আর এ কোন্দল এখন আওয়ামী লীগের সকল অঙ্গসংগঠনের ভিতরেও প্রভাব বিস্তার করেছে। ছড়িয়ে পড়েছে থানা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগেও। ৮০ দশকের পর থেকে এ কোন্দল বেড়েই চলছে। কোন্দলের এই ঝড়ে বঙ্গবন্ধুর অনেক ত্যাগী সৈনিক অকালে ঝড়ে গেছে। ফলে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) সংসদীয় এলাকায় আওয়ামীলীগই এখন আওয়ামীলীগের শত্রু হিসেবে পরিণত হয়েছে।

আর এই কোন্দলকে কাজে লাগানোর সুযোগের অপেক্ষায় রয়েছে জাতীয় পার্টির লাঙল প্রতিকের মনোনয়ন প্রত্যাশী। তারই ধারাবাহিকায় জাতীয় পার্টির শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলীয় চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশান। ফলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ আসনে মহাজোট থেকে লাঙল প্রতিকের প্রার্থী মনোনয়ন পাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

এদিকে প্রতিবারের মতো এবারের জাতীয় সংসদ নির্বাচনেও নারায়ণগঞ্জের ৫টি আসনে মধ্যে ২টি আসনে মহাজোটের স্বার্থে জাতীয় পার্টিকে ছাড় দেয়া হতে পারে। সে হিসেবে নারায়ণগঞ্জ-১ আসনটি জাতীয় পার্টির চেয়ারম্যানের জন্য নির্ধারিত হয়ে গেলে নারায়ণগঞ্জ-৫ ও নারায়ণগঞ্জ-৩ এই দুইটি আসনের মধ্যে যে কোন একটি আসনে নৌকা প্রতিকে প্রার্থী দেয়া হতে পারে। তবে কোন আসনটিতে দেয়া হবে সেটা এখন স্পষ্ট হচ্ছে না। ফলে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন অথবা নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান মহাজোটের মনোনয়ন থেকে ছিটকে পড়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

একই সাথে সমঝোতার ভিত্তিতে নারায়ণগঞ্জ-৫ ও নারায়ণগঞ্জ-৩ আসনেও লাঙল প্রতিকের প্রার্থী মহাজোটের প্রার্থী হিসেবে নির্ধারিত হলেও এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নেতাকর্মীদের তাদেরকে ছাড় দিতে রাজী না। বিগত প্রায় দুই বছর ধরেই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগের একটি অংশ স্থানীয় ও কেন্দ্রীয়ভাবে এই নৌকা প্রতিকের দাবী জানিয়ে আসছেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও