মনোনয়নপত্র নিলেন সেলিম ওসমান ও সাঈদ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫১ পিএম, ১৮ নভেম্বর ২০১৮ রবিবার



মনোনয়নপত্র নিলেন সেলিম ওসমান ও সাঈদ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রোববার (১৮ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আতাউর রহমানের কাছ থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন নারায়ণগঞ্জ-৫ (সদর ও বন্দর) আসনের ৩ জন সম্ভাব্য প্রার্থী। তারা হলেন নারায়ণগঞ্জ-৫ (সদর ও বন্দর) আসনে জাতীয় পার্টি দলীয় বর্তমান এমপি ও বিকেএমইএ’র সভাপতি একেএম সেলিম ওসমান, একই আসনে ২০ দলীয় জোটের শরীক দল সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান সাঈদ আহম্মেদ, স্বতন্ত্র প্রার্থী হান্নান মিয়া। এছাড়া নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী দুলাল হোসেন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে প্রার্থীদের নির্বাচনী মনোনয়নপত্র সংগ্রহ করতে হলে ১২ হাজার ৫০০ টাকা দিয়ে ভোটার তালিকার সিডি সংগ্রহ করতে হবে। নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে প্রার্থীদের নির্বাচনী মনোনয়নপত্র সংগ্রহ করতে হলে ১৪ হাজার দিয়ে ভোটার তালিকার সিডি সংগ্রহ করতে হবে। নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে প্রার্থীদের নির্বাচনী মনোনয়নপত্র সংগ্রহ করতে হলে ৯ হাজার ৫০০ টাকা দিয়ে ভোটার তালিকার সিডি সংগ্রহ করতে হবে। নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনে প্রার্থীদের নির্বাচনী মনোনয়নপত্র সংগ্রহ করতে হলে ৭ হাজার ৫০০ টাকা দিয়ে ভোটার তালিকার সিডি সংগ্রহ করতে হবে। নারায়ণগঞ্জ-৫ (সদর ও বন্দর) আসনে প্রার্থীদের নির্বাচনী মনোনয়নপত্র সংগ্রহ করতে হলে ১২ হাজার টাকা দিয়ে ভোটার তালিকার সিডি সংগ্রহ করতে হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আতাউর রহমান বলেন, মনোনয়ন পত্রের জন্য কোন অর্থ লাগবে না। তবে নির্বাচনী এলাকার ভোটার তালিকার সিডি ক্রয় বাধ্যতামূলক। এজন্য প্রার্থীদের ব্যাংক ড্রাফটের মাধ্যমে অর্থ জমা দিতে হবে। কোন প্রার্থীর নির্বাচনী এলাকা সিটি করপোরেশন বা পৌরসভার আওতাধীন হলে তার প্রতি ওয়ার্ডের ভোটার তালিকার সিডির জন্য ৫০০ টাকা এবং প্রতি ইউনিয়ন পরিষদের ভোটার তালিকার সিডির জন্য ৫০০ টাকা করে জমা দিতে হবে। এজন্য একেক আসনের ভোটার তালিকার সিডির দাম কম বেশী রয়েছে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও