শামীম ওসমানের পর এবার গিয়াসের মনোনয়নপত্র সংগ্রহ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:৩১ পিএম, ১৯ নভেম্বর ২০১৮ সোমবার



শামীম ওসমানের পর এবার গিয়াসের মনোনয়নপত্র সংগ্রহ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী বর্তমান এমপি শামীম ওসমানের প্রতিদ্বন্দ্বী হওয়ার অভিপ্রায়ে নির্বাচন অফিস থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন অত্র আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী সাবেক এমপি গিয়াসউদ্দিন। সোমবার (১৯ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আতাউর রহমানের কাছ থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তিনি।

স্থানীয় এলাকাবাসী ও সংশ্লিষ্ট সূত্র মতে, ১৯৯৬ সালের নির্বাচনে আওয়ামীলীগের টিকেটে একেএম শামীম ওসমান ৭৩ হাজার ৩৪৯ ভোট পেয়ে এমপি নির্বাচিত হয়। আর তার নিকটতম প্রতিদ্বন্ধী কমান্ডার সিরাজুল ইসলাম পেয়েছিলেন ৬৩ হাজার ৮৯৯ ভোট। ২০০০ সালের ১৬ এপ্রিল দেশ বরেণ্য ব্যক্তিদের উপস্থিতিতে তোলারাম কলেজে জাহানারা ইমাম ভবন উদ্বোধনের পর মুক্তমঞ্চের সমাবেশ থেকে নারায়ণগঞ্জে নিজামী, খালেদা জিয়াকে অবাঞ্ছিত ঘোষনা করা হয়। এ নিষেধাজ্ঞা সংবলিত একটি সাইনবোর্ড নারায়ণগঞ্জে প্রবেশ মুখ লিংক রোডে স্থাপন করা হয়। এসব ঘটনার কারণে নারায়ণগঞ্জ-৪ আসনটি আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়।

সূত্র মতে, ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার ভোটযুদ্ধে নামেন নারায়ণগঞ্জের প্রভাবশালী ওসমান পরিবারের সন্তান শামীম ওসমান ও এই আসনের আরেক প্রভাবশালী নেতা গিয়াসউদ্দীন। শামীম ওসমান আওয়ামীলীগ থেকে নৌকা প্রতীকে অন্যদিকে গিয়াসউদ্দীন বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহন করেন। ২০০১ সালের ১ অক্টোবরের নির্বাচনে বিএনপি দলীয় গিয়াসউদ্দিন ১ লাখ ৩৭ হাজার ৩২৩ ভোট পেয়ে এমপি নির্বাচিত হয়। আর শামীম ওসমান পেয়েছিলেন ১ লাখ ৬ হাজার ১০৪ ভোট। সে নির্বাচনে ১৯৩ আসনে জয়লাভ করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সরকার গঠন করে। নির্বাচনে শামীম ওসমান পরাজিত হোন।

পরবর্তীতে শামীম ওসমান ২০০৮ সালে মনোনয়ন না পাওয়ায় এমপি নির্বাচিত হন সারাহ বেগম কবরী। শামীম ওসমান পরবর্তীতে ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

২০০৮ সালের ২৯ ডিসেম্বর সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন পেয়েছিলেন শিল্পপতি শাহআলম। কিন্তু এ আসনে নির্বাচিত হয় আওয়ামীলীগের টিকেট পাওয়া চলচ্চিত্র অভিনেত্রী সারাহ বেগম কবরী।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও