নির্বাচনী মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন এমপি পত্মীরা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৭ পিএম, ৫ ডিসেম্বর ২০১৮ বুধবার



নির্বাচনী মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন এমপি পত্মীরা

নির্বাচন কমিশনের নীতিমালাকে অগ্রাহ্য করে জেলাজুড়ে চলছে নির্বাচনী প্রচারণা। সরগরম হয়ে উঠেছে নারায়ণগঞ্জের রাজপথ ও রাজনীতি। আর আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নিয়ম ভাঙার এই প্রতিযোগীতায় সবচেয়ে এগিয়ে নারায়ণগঞ্জের-৫টি আসনের বর্তমান সংসদ সদস্যগণ।

ইতোমধ্যেই জেলাজুড়ে সভা-সমাবেশে কিংবা উঠান বৈঠক আয়োজনের মধ্য দিয়ে নির্বাচনী মাঠ উত্তপ্ত করে তুলছেন তারা। আর রাজনীতির এই মাঠ আরও উত্তপ্ত করে তুলছেন নির্বাচনী প্রচারণায় তাদের পত্মীদের অংশগ্রহণ। ইতোমধ্যেই সেই মাঠে সরব দেখা গেছে সাংসদ গোলাম দস্তগীর গাজীর পত্মী পৌর মেয়র হাসিনা গাজী, সাংসদ নজরুল ইসলাম বাবুর পত্মী ডাক্তার সায়মা আফরোজ ইভা, লিয়াকত হোসেন খোকার সহধর্মিনী ডালিয়া লিয়াকত, শামীম ওসমান পত্মী লিপি ওসমান ও সেলিম ওসমান পত্মী নাসরীন ওসমানকে। আবার বিভিন্ন সময় সভা কিংবা উঠান বৈঠকে নানা ধরনের বক্তব্য রেখে জেলাজুড়ে বিতর্কেরও জন্ম দিয়েছেন এদের কেউ কেউ।

এদিকে নির্বাচনী মাঠে এমপি পত্মীদের এভাবে দাপিয়ে বেরানোর বিষয়টি অনেকটা ইতিবাচক অর্থেই দেখছেন জেলার রাজনীতি বোদ্ধাদের কেউ কেউ। তারা বলছেন, ‘জেলায় ধীরে ধীরে নারীরা নেতৃস্থানীয় হয়ে উঠছেন। এবার ৫টি আসনে প্রায় ১০ জন নারী দল থেকে মনোনয়ন প্রত্যাশী ছিলেন যদিও তারা কেউই তেমন মূল্যায়ন পাননি। তবে তার পরবর্তীতেই আবার বর্তমান সাংসদদের পক্ষে তাদের পত্মীরা যেভাবে প্রচারণায় অংশ নিচ্ছেন তা নারী নেতৃত্বের জন্য অনেকটাই আশার সঞ্চার করছে।’

সূত্র বলছে, বর্তমান সময়ে নির্বাচনের মাঠে সবচেয়ে বেশি দাপিয়ে বেড়াচ্ছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান পত্মী লিপি ওসমান। ইদানিং সময়ে শুধু স্বামীর পক্ষে প্রচারণা নয় রীতিমতো উচ্চমাত্রার রাজনৈতিক বক্তব্য দিয়ে তিনি দাপিয়ে বেরাচ্ছেন বলে দাবি করেছেন কেউ কেউ।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

এই বিভাগের আরও