কাজী মনিরের ৮০ মামলার ৬৪টি শ্রমিক সম্পর্কিত

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৩ পিএম, ৬ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার



কাজী মনিরের ৮০ মামলার ৬৪টি শ্রমিক সম্পর্কিত

নারায়ণগঞ্জ-১ (রুপগঞ্জ) আসনে বিএনপির দলীয় ভাবে মনোনিত প্রার্থী নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান। তার হলফ নামা থেকে দেখা যায় তার বিরুদ্ধে ৮০টি ফৌজদারি মামলা রয়েছে এবং পূর্বে তার বিরুদ্ধে মামলা ছিল ১১টি। যা নারায়ণগঞ্জ এর অন্যান্য এমপি পদপ্রার্থীদের থেকে সব থেকে বেশি। তবে ৮০টি মামলার মধ্যে ৬৪টি হলো শ্রমিক সম্পর্কিত।

কাজি মনিরুজ্জামানের হলফনামা বিশ্লেষণ করে দেখা যায়, বর্তমানে ফৌজদারি মামলা ৮০টির মধ্যে হাইকোর্ট থেকে জামিন প্রাপ্ত ৬টি। হাইকোর্ট থেকে স্থগিত আছে ৩টি মামলা। হাজিরা, স্বাক্ষী ও অব্যাহতি পেয়েছেন একটি করে মামলায়। চার্জ শুনানি ২টি এবং রিভিউ শুনানি ২টি। সব থেকে বেশি সংখ্যক মামলা মোট ৩৩টি বাদি কর্তৃক প্রত্যাহার করা হয়েছে। এছাড়া ১৯টি মামলা খারিজ করা হয়েছে। স্থগিত আছে ৬টি মামলা। এছাড়া তার বিরুদ্ধে পূর্বে ১১টি মামলা হয়েছিল। যার প্রতিটি আপিল মামলায় রায় স্থগিত রয়েছে।

তার বিরুদ্ধে ৬৪টি মামলা করা হয়েছে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ১৩২(১) ধারায়। এছাড়া ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ও বিস্ফোরক উপাদানাবলী (সংশোধন) আইনের ২০০২ এর ৩(ক) ধারা সহ বেশ কয়েকটি ধারায় তার নামে মামলাগুলো করা হয়।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

এই বিভাগের আরও