আপিল শুনানীর প্রথম দিন : নেই নারায়ণগঞ্জের কারো নাম

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৩ পিএম, ৬ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার



আপিল শুনানীর প্রথম দিন : নেই নারায়ণগঞ্জের কারো নাম

বৃহস্পতিবার আপিল শুনানি শুরুর পর প্রথম ১০০ জনের আবেদনের নিষ্পত্তি করে ৫৩ জনের প্রার্থিতাই ফিরিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। তাদের অধিকাংশই বিএনপির প্রার্থী। এছাড়া ৪২ জনের আপিল নামঞ্জুর হয়েছে; তিনজনের আপিল পেন্ডিং রাখা হয়েছে এবং অনুপস্থিত থাকায় দুজনের আবেদনের শুনানি হয়নি। সকাল ১০টায় নির্বাচন ভবনের একাদশ তলায় নির্বাচন কমিশনের এই শুনানি শুরু হয়। ৫৪৩টি আপিল আবেদনের মধ্যে ১৬০টি আবেদনের নিষ্পত্তি করা হয় প্রথম দিন। যার মধ্যে বৈধতা পেয়েছেন ৮০ জন। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরী শুনানি নিয়েছেন। তবে প্রথম দিনের আপিলে নারায়ণগঞ্জের ৫টি আসন থেকে আপিল করা ১০ জন প্রার্থীর মধ্যে কারো নাম বৈধ কিংবা বাদ পড়া তালিকায় দেখা যায়নি। তবে ৭ ও ৮ ডিসেম্বর আপিল শুনানীতে তাদের মধ্যে কয়েকজনের প্রার্থীতা বৈধতা পেতে পারে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে। 

জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের ৫টি সংসদীয় আসনে মনোনয়নপত্র বাতিল হওয়া ১৪ জনের মধ্যে ১০ জন আপিল করার লক্ষ্যে মনোনয়নপত্র বাতিলের আদেশের কপি সংগ্রহ করেছিলেন। গত সোমবার ও মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক রাব্বি মিয়ার কার্যালয় থেকে তারা আপিল করতে মনোনয়নপত্র বাতিলের আদেশের কপি সংগ্রহ করেন। তারা হলেন, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে জাকের পার্টির প্রার্থী মাহফুজুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী রেহান আফজাল, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে স্বতন্ত্র প্রার্থী আবু হানিফ হৃদয়, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী অনন্যা হুসেইন মৌসুমী, সাবেক উপজেলা চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন ও শাহাবুদ্দিন, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনে জাতীয় পার্টির সালাউদ্দিন খোকা মোল্লা,  বিএনপি দলীয় সাবেক এমপি গিয়াসউদ্দিন ও তার ছেলে জিএম কায়সার, জেলা বিএনপির সেক্রেটারী মামুন মাহমুদ।

উল্লেখ্য ৬১ জন সম্ভাব্য প্রার্থীর মনোনয়নপত্র বাছাই রোববার ২ ডিসেম্বর নারায়ণগঞ্জ জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক রাব্বি মিয়ার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। বাছাইয়ে মনোনয়নপত্রে ভুল তথ্য, ওয়ান পার্সেন্ট ভোটারের সাক্ষর যথাযথ না দেয়া ও ঋন খেলাপীর অভিযোগে ১৪ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছিল। ৪৭ জনকে বৈধ ঘোষণা করেন রিটার্নিং অফিসার।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

এই বিভাগের আরও