পাল্লা দিয়ে কোটিপতি এমপি পত্মীদ্বয়

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫৩ পিএম, ৬ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার



পাল্লা দিয়ে কোটিপতি এমপি পত্মীদ্বয়

নারায়ণগঞ্জের দুটি আসনের এমপিদের স্ত্রীদের সম্পদের বেড়ে উঠার ঘটনা এখন টক অব দ্যা টাউন। মাত্র কয়েক বছরের ব্যবধানে বেড়েছে দুটি আসনের এমপিদের স্ত্রীদের সম্পদ। এর মধ্যে নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবুর স্ত্রী সায়মা ও নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকার স্ত্রী ডালিয়া লিয়াকতের।

২০১৮ সালে হলফনামা অনুযায়ী এমপি বাবুর স্ত্রীর নামে আয় রয়েছে ১ লাখ ৪৮ হাজার ৫শ টাকা। স্ত্রীর নামে ৪৪ হাজার ৮৩৬ টাকা। তার স্ত্রী চিকিৎসা পেশা হতে আয় করে ৪ লাখ ৫০ হাজার টাকা। স্ত্রী আয় করেন ৩ লাখ ৯৩ হাজার টাকা। নগদ টাকা রয়েছে স্ত্রীর নামে রয়েছে ১০ লাখ ৫৭ হাজার ৪৩৫ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে স্ত্রীর নামে আছে ১৭ লাখ ৩১ হাজার ৪৪৬ টাকা। স্ত্রীর নামে শেয়ারের মূল্য ৬ লাখ ১২ হাজার ৪৭৭ টাকা। স্বর্ণালংকার সহ ৩৫ ভরি স্বর্ণালংকার রয়েছে যার মূল্য জানা নেই। স্ত্রীর নামে ৫২.২৩ ভরি স্বর্ণালংকার আছে যার মূল্য জানা নেই। আসবাবপত্রে স্ত্রীর নামে আছে ২ লাখ ১৩ হাজার টাকা। অকৃষি জমির মূল্য স্ত্রীর নামে আছে ৯৫ লাখ ৬২ হাজার টাকা। দালান সহ জমি স্ত্রীর নামে আছে ৩৯ লাখ ৩১ হাজার টাকা।

অথচ ২০১৪ সালে হলফনামায় বাবুর স্ত্রীর নামে ব্যাংকে ১১ লাখ ৫২ হাজার ১১৬ টাকা। বন্ড, ঋণপত্র, সহ শেয়ার স্ত্রীর নামে ৬ লাখ ১২হাজার টাকা। ৫ বছর মেয়াদী সঞ্চয়পত্র স্ত্রীর নামে ১ লাখ ৪৪ হাজার টাকা। স্ত্রীর নামে ৭৮ ভরি স্বর্ণালংকার। অকৃষি জমি স্ত্রীর নামে আছে ৫১ লাখ ৫৭ হাজার টাকা। স্ত্রীর নামে ৩৯ দশমিক ৫০ শতাংশ জমির উপর এক তলা সেমি পাকা ঘর রয়েছে যার মূল্য ৩৯ লাখ ৩১ হাজার টাকা।

লিয়াকত হোসেন খোকার স্ত্রী ডালিয়া লিয়াকতের ব্যবসা হতে আয় ১১ লাখ ৭৫ হাজার টাকা। ব্যাংকে সুদ ও শেয়ার থেকে আয় করেন ১ লাখ ২৩ হাজার ৮১৪ টাকা। স্ত্রীর নিকট ব্যবসা থেকে নগদ অর্থ ৫৭ লাখ ৯৪ হাজার ৯৬৫ টাকা। ব্যাংকে জমাকৃত অর্থ রয়েছে স্ত্রীর নামে ৯ লাখ ৪ টাকা। স্ত্রীর নামে শেয়ার রয়েছে ২ লাখ টাকা। লিয়াকত হোসেন খোকার নিজের কোন গাড়ি নেই। তার স্ত্রীর একটি গাড়ী রয়েছে যার বাজার মূল্য ২৪ লাখ ৩৫ হাজার ২৯ টাকা। স্বর্ণালংকার তার নিকট উপহার হিসেবে রয়েছে ৩০ ভরি ও তার স্ত্রীর নিকট উপহার হিসেবে রয়েছে ৮৪ ভরি। ইলেকট্রনিক্স যন্ত্রাংশ স্ত্রীর নামে রয়েছে ১ লাখ ৪০ হাজার টাকার। তার নিজস্ব কোন বাড়ি নেই তবে তার স্ত্রীর শেয়ারে একটি ৩ তলা বাণিজ্যিক ভবন রয়েছে যার মূল্য ২০ লাখ ৭২ হাজার ৬৭৯ টাকা।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

এই বিভাগের আরও