ভূমিদস্যুতায় কাউন্সিলরদের উপর ফুঁসছে জনতা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৭ পিএম, ৭ জানুয়ারি ২০১৯ সোমবার

ভূমিদস্যুতায় কাউন্সিলরদের উপর ফুঁসছে জনতা

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকাতে ভূমিদস্যুতায় ক্রমশ ফুঁসতে শুরু করেছে সাধারণ জনতা। তাদের অভিযোগ, নাসিকের ২৭টি ওয়ার্ডেই প্রতিনিয়ত ভূমি সংক্রান্ত ঝামেলা সৃষ্টি হচ্ছে। আর এতে কদাচিৎ অনেক কাউন্সিলরও ফায়দা নিতে শুরু করে। বিচারের নামে কাউন্সিলররাও কখনো কখনো পক্ষপাতিত্বমূলক আচরণ করে। আবার কখনো কাউন্সিলররা সরাসরি দখল সংক্রান্ত ঘটনায় জড়াচ্ছেন। গত কয়েকদিন সিদ্ধিরগঞ্জ এলাকাতে এ ধরনের কয়েকটি ঘটনা ঘটেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ভুক্তভোগী জানান, তিনি শহরের একটি ওয়ার্ডে বসবাস করেন। কয়েকদিন আগে তিনি একটি জমি সংক্রান্ত ঘটনায় স্থানীয় কাউন্সিলরের কাছে গেলে উল্টো তাকে নিগৃহীত করা হয়। এক পর্যায়ে দেন দরবারে টাকা চাওয়া হয়।

এর আগে কাউন্সিলরের নীরবতায় মহানগরের সিদ্ধিরগঞ্জের পাঠানটুলীতে ইংল্যান্ড প্রবাসীর জমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় আওয়ামী লীগের নামধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে। ওই ঘটনায় ওই প্রবাসী দেশে এসে সিদ্ধিরগঞ্জ থানায় জিডি করলেও পুলিশ কোন ব্যবস্থা না নেওয়ায় তিনি দেশ ছাড়তে বাধ্য হন।

এরই মধ্যে মহানগরের (নাসিক) সিদ্ধিরগঞ্জে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের সামনে জমির মালিককে ছুরিকাঘাত করে আহত করেছে ভূমি সন্ত্রাসীরা। ৭ জানুয়ারী রোববার সকাল ১০টায় সিদ্ধিরগঞ্জের নাসিক ১নং ওয়ার্ডের মিজমিজি পাইনাদী সিআইখোলা এলাকায় এ ঘটনাটি ঘটেছে। ছুরিকাঘাতে গুরুতর আহত মো: ইব্রাহীম মিয়াকে (৫০) উদ্ধার করে প্রথমে নারায়ণগঞ্জ ৩’শ শয্যা বিশিষ্ট খানপুর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তার অবস্থা আশংকাজনক হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত মহানগরের সিদ্ধিরগঞ্জের ৬নং ওয়ার্ডে আদমজী নতুন বাজার এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ৩ জানুয়ারী দুপুরে আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র, ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগ সভাপতি মতিউর রহমান মতিকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষের লোকজন।

আওয়ামীলীগ কর্মী ইসমাইল বলেন, সিটি করপোরেশনের ৬নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি আমাদের পৈত্রিক জমিও মতি ওয়ারিশানের নাম দিয়ে দখলের চেষ্টা করছেন। ৩ জানুয়ারী বৃহস্পতিবার সে দলবল নিয়ে আমাদের জমি দখল করতে আসলে আমরা তাদেরকে বাধা দেই। পরবর্তীতে মতির ক্যাডাররা আমাদের বসতবাড়ি ও দোকানে হামলা চালিয়ে ব্যপক ভাংচুর ও লুটপাট চালিয়েছে। এসময় তারা আমাদের বসতবাড়িতে থাকা গৃহবধুদেরও শ্লীলতাহানি করেছে।

এর আগেও মতির বিরুদ্ধে উঠেছিল নানা অভিযোগ সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতির পদে থাকা যুবলীগ নেতা মতির বিরুদ্ধে। দুই বছর আগেও নারায়ণগঞ্জে ৬ নং ওয়ার্ড (এসও রোড) এলাকার ৫ পরিবারের জমিতে নিজের ও তানজিল হোসেন নামে সাইনবোর্ড টানানো হয়। ভুক্তভোগীদের মধ্যে ৪ জন ভয়ে মুখ না খুললেও স্বপন নামের এক ব্যক্তি মতির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন।

এর আগে আদালতের নির্দেশ অমান্য করে নারায়ণগঞ্জ শহরের সনাতন পাল লেনে উপাসনা পাল (৬৫) নামের এক হিন্দু বিধবার জমি দখলের অভিযোগ উঠেছে। উপাসনা পালের অভিযোগ, দখলদার ব্যক্তি প্রভাবশালী হওয়ায় জিডি করার পরও পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছে না। স্থানীয় কাউন্সিলরও বিষয়টি আমলে নেয় নাই।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর