পারভীন ওসমানকে মনোনয়ন দিলেন এরশাদ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:২৪ পিএম, ৯ জানুয়ারি ২০১৯ বুধবার

এরশাদের সঙ্গে পারভীন ওসমানের একটি ফাইল ফটো।
এরশাদের সঙ্গে পারভীন ওসমানের একটি ফাইল ফটো।

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনে জাতীয় পার্টি থেকে চার জনকে মনোনয়ন দিয়েছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বুধবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এই তথ্য জানান।

সংরক্ষিত মহিলা আসনে জাতীয় পার্টির মনোনীতরা হলেন পারভীন ওসমান (নারায়ণগঞ্জ), ডা. শাহীনা আক্তার (কুড়িগ্রাম), নাজমা আখতার (ফেনী)ও মনিকা আলম (ঝিনাইদহ)।

প্রসঙ্গত নারায়ণগঞ্জ থেকে সংরক্ষিত নারী এমপি কে হচ্ছেন তা নিয়ে যখন সর্বত্র আলোচনা তখন এ ক্ষেত্রে দেখা দিতে পারে চমক। আর সেই চমকের অংশ হিসেবে একেবারে নতুন একজন আসতে পারে এমপির পদে। আর সেটা নিয়েই চলছে এখন নানা নাটকীয়তা। ওই চমকে ইতোমধ্যে ২ জনের নাম গেছে আলোচনায় ও কেন্দ্রীয় দপ্তরে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কাছে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে দুইজনের নাম। দুই দলের দুইজন নেত্রীকে নিয়েই এখন চলছে পর্যালোচনা। সংশ্লিষ্টরা বলছেন, শেষতক হয়তো এ দুইজনের মধ্যেই কারো নাম চূড়ান্ত হতে পারে।

এদিকে এবার আলোচনা শুরু হয়েছে কে থাকতে পারেন নারী এমপির চেয়ারে। গতবার অনেকটা নাটকীয়তার মধ্যেই আলোচনায় এসেছিলেন হোসনে আরা বেগম বাবলী। তখন অপরিচিত হলেও হয়ে যান সংরক্ষিত এমপি। গত ৫ বছরে তাঁর বিরুদ্ধে উঠেনি কোন অভিযোগ। বরং প্রধানমন্ত্রীর প্রতি বেশ অনুগামী দেখা গেছে তাঁকে।

নারায়ণগঞ্জ আওয়ামী লীগের নেতারা জানান, নারায়ণগঞ্জে এবার আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত এমন নেতাদের টার্গেট করেই নারী এমপির সম্ভাব্য তালিকা চূড়ান্ত করা হচ্ছে। সে ক্ষেত্রে কয়েকটি বিষয়কে প্রাধান্য দেওয়া হয়েছে। বিশেষ করে বর্তমান এমপিদের স্ত্রীদের নাম প্রাথমিকভাবে রাখা হয়নি। একই পরিবার থেকে একাধিক এমপি না দেওয়ার পক্ষেই দলের নেতারা।

নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি হয়েছেন সেলিম ওসমান। এখানে আগে এমপি ছিলেন সেলিম ওসমানের বড় ভাই নাসিম ওসমান যিনি ২০১৪ সালের এপ্রিলে মারা যান। নাসিম ওসমানের স্ত্রী পারভীন ওসমান এবার মনোনয়ন চেয়ে ব্যর্থ হন। দলের চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদেরও সুদৃষ্টিতে আছেন পারভীন ওসমান। সে কারণে জাতীয় পার্টির একটি অংশও সুপারিশ করছেন পারভীন ওসমানের নাম।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর