সোনারগাঁয়ে উপজেলা নির্বাচন ঘিরে সমীকরণ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৩৫ পিএম, ৯ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

সোনারগাঁয়ে উপজেলা নির্বাচন ঘিরে সমীকরণ

ঈশা খাঁ’র রাজধানী হিসেবে দেশ বিদেশে অতি সুপরিচিত নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আগামী ৩১মার্চ অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতায় আগ্রহী প্রার্থীরা ইতোমধ্যে প্রচারণায় নেমে পড়েছেন। উপজেলার অলিগলি এখন তাদের ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে।

জানা যায়, এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রতীক থাকছে। তাই নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সোনারগাঁ উপজেলার ৪ জন মনোনয়ন প্রত্যাশীর নাম কেন্দ্রে পাঠানো হয়েছে।

তাঁরা হলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন ও জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর হোসেন।

ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন বলে জানা গেছে। দলীয় প্রতীক না থাকায় শেষ পর্যন্ত প্রার্থীদের সংখ্যা আরো বৃদ্ধির সম্ভাবনাও রয়েছে। তবে এই পদে সবচেয়ে আলোচিত ও হেভিওয়েট প্রার্থী হলেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা, সোনারগাঁ উপজেলা শিক্ষা কমিটির সদস্য ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আবু নাইম ইকবাল, ভাইস চেয়ারম্যান শাহ আলম মিয়া রূপন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল ওমর বাবু, জামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সামসুদ্দিন খাঁন আবু ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারন সম্পাদক নেকবর হোসেন নাহিদ।

অন্যদিকে নারী ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর নাম জানা গেছে। তাঁরা হলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সোনারগাঁও উপজেলা শাখার সাধারণ সম্পাদক, উপজেলা নারী উন্নয়ন ফোরামের উপদেষ্টা ও প্রমিজ চাইন্ড একাডেমীর অধ্যক্ষ মাহমুদা আক্তার ফেন্সী, বর্তমান ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান নাসিমা আক্তার, উপজেলা মহিলা লীগের সাধারন সম্পাদক উর্মি আক্তার, সাংগঠনিক সম্পাদক হেলেনা আক্তার ও শ্যামলী চৌধুরী। এদের মধ্যে এমপি লিয়াকত হোসেন খোকার আশীর্বাদপুষ্ট সৎ ও সুশিক্ষিত নারী নেত্রী মাহমুদা আক্তার ফেন্সীকে হেভিওয়েট প্রার্থী হিসেবে এগিয়ে রাখছেন রাজনৈতিক বিশ্লেষক ও ভোটাররা।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও