ভাষা দিবসে মাঠে নামছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১০ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ভাষা দিবসে মাঠে নামছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি

অনেকদিন ধরেই নারায়ণগঞ্জের রাজপথে নামতে পারছে না নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীরা। বিএনপির কেন্দ্রীয় ঘোষিত সর্বশেষ কর্মসূচিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি রাজপথে নামলেও জেলা বিএনপির নেতাকর্মীরা ছিলেন রাজপথের বাইরে। যদিও মহানগর বিএনপি তাদের কর্মসূচি পালন করতে পারেনি। তবে এবার দীর্ঘদিনের ব্যর্থতা ঘুচিয়ে এবার রাজপথে নামার প্রস্তুতি নিচ্ছে নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীরা।

২১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা বিএনপির নেতাকর্মীরা নারায়নগঞ্জের রাজপথে শোডাউনের প্রস্তুতি নিচ্ছেন। জেলা বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাদের সাথে কথা বলে এই তথ্য জানা গেছে। তবে এরকম ঘোষণা এর আগেও বহুবার এসেছে। কিন্তু বাস্তবে এর ফলাফল শূণ্যের কোঠায়।

সূত্র বলছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন কারচুপির অভিযোগ ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সারাদেশের বিএনপির নেতাকর্মীদের মুক্তির দাবিতে ফের আন্দোলন সংগ্রামে সরব হওয়ার প্রস্তুতি নিচ্ছে কেন্দ্রীয় বিএনপি। তারই ধারাবাহিকতায় গত ৯ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ও সারাদেশে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মুক্তির দাবিতে দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দিয়েছিল বিএনপি। এতে নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও তাদের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের রাজপথে দেখা পাওয়া যায়নি। কর্মসূচি পালনের ক্ষেত্রে এক প্রকার অনীহাই লক্ষ্য করা যায় জেলা বিএনপির পক্ষ থেকে।

ফলে নির্বাচন পরবর্তী সময়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীদের এই ভূমিকায় বিএনপির রাজনীতিতে অনেক আলোচনা সমালোচনা সৃষ্টি হয়। কোন কোন পর্যায়ের নেতাকর্মীদের ক্ষেত্রে ক্ষোভও লক্ষ্য করা যায়। তাই এবার সেই আলোচনা সমলোচনা থেকে বাইরে আসতে চাচ্ছে নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীরা। জাতীয় দিবস পালনের সুযোগে নিজেদেরকে নারায়ণগঞ্জের রাজপথে জাহির করতে চাচ্ছেন তারা।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার জানান, ২১ ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের প্রস্তুতি নিচ্ছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি। দিবসটি উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীরা সকাল ১০ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে জমায়েত হয়ে  নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে যাত্রা করবে এবং শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ নিবেদন করবে। আর এই কর্মসূচিতে অংশগ্রহণের জন্য জেলা বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের অংশগ্রহনের আহবান জানানো হয়েছে।

জানা যায়, গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারাগারে রয়েছেন। প্রথমে দুর্নীতি মামলায় কারাগারে গেলেও বর্তমানের তার বিরদ্ধে অনেকগুলো মামলা রয়েছে। একটি মামলায় জামিন পেয়ে গেলেও অন্য একটি মামলায় ফের তাকে কারাগারে প্রেরণ করা হচ্ছে। ইতোমধ্যে বেগম জিয়া কারাবাস এক বছর পূর্ণ হলো। আর এই এক বছরে আন্দোলন সংগ্রামে নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের জোড়ালো ভূমিকা লক্ষ্য করা যায়নি।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয়ে যাওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা জোড়ালো ভূমিকা রাখতে পারেনি। আর এসকল বিষয় নিয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীদের ব্যর্থতা পরিলক্ষিত হয়ে উঠে। তাই এবার তারা নিজেদেরকে নারায়ণগঞ্জের রাজপথে মেলে ধরার প্রচেষ্টা চালাচ্ছেন। তবে শেষ পর্যন্ত তারা কতটুকু সফল হতে পারবে সেটা দেখার বিষয়।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও